ঢাকা   শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৬ আশ্বিন ১৪৩১
বিএনপি-জামায়াতের ষষ্ঠ দফা অবরোধের প্রথম দিন আশুলিয়ায় যাত্রীবাহী বাসে আগুন চট্টগ্রামে পিকেটিংয়ের সময় গ্রেফতার ১০ বিশ^নাথে মিছিলে ককটেল বিস্ফোরণ ফেনীতে ছাত্রদলের মশাল মিছিলে পুলিশ ও আওয়ামী লীগের হামলায় আহত ১০ পাবনায় আজ সকাল-সন্ধ্যা হরতাল

বিক্ষোভ ঝটিকা মিছিল

Daily Inqilab ইনকিলাব ডেস্ক :

২৩ নভেম্বর ২০২৩, ১২:০১ এএম | আপডেট: ২৩ নভেম্বর ২০২৩, ১২:০১ এএম

সরকার পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি-জামায়াতের ষষ্ঠ ধাপে ডাকা সর্বাত্মক অবরোধ কর্মসূচির প্রথম দিন ছিল বুধবার। এ দিনে বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল, বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসূচি পালন করেছে অবরোধ সমর্থনকারীরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-
চট্টগ্রাম ব্যুরো জানায়, সরকার পতনে একদফা দাবিতে বিএনপিসহ সমমনা দল ও জোট এবং জামায়াতের ডাকে লাগাতার অবরোধের গতকাল বুধবার প্রথম দিনে প্রায় ফাঁকা ছিল চট্টগ্রামের সড়ক মহাসড়ক। নগরীতে সীমিত আকারে চলেছে গণপরিবহন। দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। চট্টগ্রাম বন্দর থেকে পণ্য ও কনটেইনার ডেলিভারি পরিবহন কমে গেছে। ব্যাপক পুলিশি ধরপাকড়ের মধ্যেও কর্মসূচি সফলে রাজপথে সরব রয়েছে বিএনপি। অবরোধের সমর্থনে মিছিল, সমাবেশ, পিকেটিং এবং সড়ক অবরোধ করছে বিএনপি ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। নগরী ও জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও ১০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত গ্রেফতারের সংখ্যা ১১০০ ছাড়িয়ে গেছে।

সরকার পতনের একদফা দাবি ও ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে বিএনপির ডাকা অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নগরীর চাঁন্দগাও কাপ্তাই রাস্তার মাথা এলাকায় বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান মিছিলের নেতৃত্ব দেন। এ সময় আবুল হাশেম বক্কর বলেন, বিএনপির একদফা আন্দোলনের মধ্যে আরেকটি একতরফা পাতানো ভুয়া নির্বাচনের অপচেষ্টা করছে সরকার। মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন আওয়ামী নির্বাচনি তফসিল বাস্তবায়ন করতে জোরেশোরে মাঠে নেমেছে। ভোটাধিকারের দাবিতে আন্দোলনরতদের ওপর হায়েনার মতো ঝাঁপিয়ে পড়ছে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা। দিশাহীন, উন্মাদ হয়ে গণগ্রেফতার চালাচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য মাহবুব আলম, আনোয়ার হোসেন লিফু, চাঁন্দগাও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূইয়া প্রমুখ।

এছাড়া অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ ও সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেনের নেতৃত্বে মুরাদপুরে মহানগর যুবদলের নেতাকর্মীরা পিকেটিং ও সড়ক অবরোধ করে মিছিল করে। মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বে প্রবর্তক মোড়, শেভরন এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল হয়। বন্দর থানা বিএনপির সভাপতি হাজী মো. হানিফ সওদাগর ও সাধারণ সম্পাদক জাহিদ হাসানের নেতৃত্বে আগ্রাবাদ গোসাইলডাঙ্গা সংযোগ সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন বিএনপির কর্মীরা। এদিকে গতকাল আরও ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাফর আহমেদকে কাজিরদিঘী এলাকা থেকে গ্রেফতার করে পাহাড়তলী থানা পুলিশ। মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক রাসেল খানকে রাতে সদরঘাট থানা, পশ্চিম ষোলশহর ওয়ার্ড যুবদলের সদস্য সানি আহমেদকে পাঁচলাইশ থানা, বাকলিয়া থানা যুবদল নেতা জাকির হোসেনকে বাকলিয়া থানা পুলিশ গ্রেফতার করে।

বগুড়া ব্যুরো জানায়, ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর উপজেলায় যানবাহনে অগ্নিসন্ত্রাসের ঘটনায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় পাঁচজনকে আটক করে হাজতে পাঠানো হয়েছে। গতকাল বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা শেরপুর থানার উপ-পরিদর্শক রামজীবন ভৌমিক। এরআগে গত সোমবার রাতে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের দশমাইল এলাকায় দুটি ট্রাক থামিয়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় একদল দুর্বৃত্ত। পরদিন মঙ্গলবার থানার উপ-পরিদর্শক এসআই শাহাদত হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। দুটি ট্রাক আগুনে পোড়ানোর মামলায় বিএনপির ১৫ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৮০-১০০জনকে আসামি করা হয়েছে। রাতভর অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করেছে পুলিশ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে শান্তিপূর্নভাবে পালিত হয়েছে অবরোধ কর্মসূচি। বন্ধ রয়েছে দূরপাল্লার বাস চলাচল। বাস টার্মিনাল ও বিআরটিসি বাস ডিপো থেকে কোনো গাড়ি ছেড়ে যায়নি। অভ্যন্তরীন রুটেও বাস চলেনি। তবে নগরীর চলাচলের অন্যতম যানবাহন অটোরিকশা ও ব্যাটারী চালিত রিকশা চলাচল স্বাভাবিক ছিল। নগরীর উপকণ্ঠে ঝটিকা মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। নগরজুড়েই র‌্যাব, পুলিশের কড়া টহল ছিল।

সিলেট ব্যুরো জানায়, সিলেটে অবরোধের সমর্থনে মিছিল করেছে বিএনপি। গতকাল সিলেট নগরীর সড়ক মহাসড়কে যান চলাচল ছিল খুবই সীমিত। ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিকশা চলাচলও ছিল মোটামোটি। তবে হাতেগোনা দূরপাল্লার বাস নির্দিষ্ট গন্তব্যে ছেড়েছিল। তবে সকাল থেকে শক্ত অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নগরীর মোড়ে মোড়ে অবস্থান নিয়ে ও গাড়িতে টহল দিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন কার্যক্রম চালাতে দেখা গেছে তাদের। এছাড়া নগরীর নয়াসড়ক এলাকায় মিছিল সমাবেশ করেছে সিলেট মহানগর বিএনপি। মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী, সৈয়দ মঈন উদ্দিন সুহেল, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, বিএনপি নেতা নাদির খান প্রমুখ।

যশোর ব্যুরো জানায়, বিএনপির ডাকা ৪৮ ঘন্টার অবরোধের সমর্থনে ঝিনাইদহের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। অন্যদিকে দীর্ঘদিনের নীরবতা ভেঙ্গে জামায়াত ঝটিকা মিছিল করেছে মহেশপুর শহরে। ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাড. এম এম মজিদ জানান, অবরোধের সমর্থনে বুধবার সকালে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলের নেতৃত্ব দেন আব্দুল মজিদ বিশ^াস ও যুবদল নেতা আহসান হাবিব রণক। অন্যদিকে মহেশপুরের জীবননগর ও কালীগঞ্জ সড়কের খালিশপুর এলালাকায় বিএনপি নেতা মেহেদী হাসান রণির নেতৃত্বে বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি খালিশপুর বাজার প্রদক্ষিণ করে। জেলা বিএনপির সভাপতি অ্যাড এম এম মজিদ অপর এক বিবৃতিতে বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের যশোরের বাড়িতে বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জনিয়ে বলেন, রাতের আঁধারে এমন হামলা কাপুরুষোচিত ও বর্বর। ঝিনাইদহ পুলিশের হাতে গতকাল যুবদল নেতা মো. উজ্জল হোসেন, মো. মিঠা মিয়া, শৈলকুপার দুধসর গ্রামের মো. রইজ উদ্দিন, একই উপজেলার মো. উজ্জ্বল, মো. বি এম ওয়াহিদুজ্জামান, মো. আমজাদ হোসেন, মো. মখলেচুর রহমান মকুল ও মো. হামিম চৌধুরী গ্রেফতার হয়েছেন। তিনি তাদের মুক্তি দাবি করেন।
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, ঢাকার আশুলিয়ায় একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গত মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়া নন্দন পার্ক এলাকায় ঢাকাগামী লেনে সাভার পরিবহনের বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

জিরাবো মর্ডান ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন বলেন, সাভার পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। বাসে কোনো যাত্রী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, ফতুল্লা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক রিয়াদ মোহাম্মদ চৌধুরীর নির্দেশনায় বিক্ষোভ মিছিল করেছে ফতুল্লা থানা যুবদলের নেতাকর্মীরা। গতকাল বুধবার ভোর সকাল ছয়টার দিকে ঢাকা-নারায়নগঞ্জ লিংক রোডের শিবু মার্কেট এলাকায় এ মিছিল হয়। ফতুল্লা থানা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক আব্দুল খালেক টিপুর নেতৃত্বে মিছিলে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়।

লক্ষ্মীপুর থেকে, স্টাফ রিপোর্টার জানান, অবরোধের সমর্থনে জেলার বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজারে লক্ষ্মীপুর-রায়পুর সড়ক,লক্ষ্মীপুর-ভোলা মহাসড়, লক্ষ্মীপুর-রামগতি সড়ক,ভবানীগঞ্জ চৌরাস্তা বাজার, লক্ষ্মীপুর- রায়পুর সড়কের দালাল বাজারসহ জেলা ও উপজেলার বিভিন্ন সড়কে বিএনপি ও অংগসংগঠনের ব্যানারে বিক্ষোভ মিছিল হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সতর্ক অবস্থানে ছিল পুলিশ ও বিজিবি সদস্যরা।

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, অবরোধে চাঁদপুরের জনজীবন দুর্বিষহ হয়ে পড়েছে। আন্তঃজেলা যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় কর্মক্ষেত্র স্থবির হয়ে পড়েছে। নিত্য পণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ায় দিনমজুর ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ বেকায়দায় পড়েছে। বিএনপি ও সমমনা দল গুলোর এক দফা দাবি আদায়ের লক্ষ্যে অবরোধের প্রথম থেকেই চাঁদপুর থেকে সকল রোডের বাস চলাচল বন্ধ রয়েছে। শিডিউল বিপর্যয়ের মধ্য দিয়ে চলছে লঞ্চ চলাচল। যাত্রী সঙ্কটে সঠিক সময়ে লঞ্চ ছাড়ছে না। তবে শহরের অভ্যন্তরে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। চাঁদপুর নৌ টার্মিনালে নাশকতা রোধে কোস্টগার্ড মোতায়েন থাকলেও যাত্রী সঙ্কটে বাস চলাচল শিডিউল বিপর্যয়ে পড়েছে। বাস স্টেশনে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি থাকলেও সকল রোডে বাস চলাচল বন্ধ রয়েছে।

ফেনী জেলা সংবাদদাতা জানান, অবরোধের আগেরদিন রাত ৮টার দিকে অবরোধের সমর্থনে ফেনী জেলা ছাত্রদল তাকিয়া রোডে একটি মশাল মিছিল বের করেন। ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন ও সাধারণ সম্পাদক এম মোর্শেদ এ মশাল মির্ছিলের নের্তৃত্ব দেন। তখন তারা তাকিয়া রোডে অবরোধ, অবরোধ বলে সেøাগান দিতে থাকে এবং ব্যবসায়ীদেরকে অবরোধে দোকান পাট বন্ধ রাখার আহবান জানান। পরে তারা মশাল মিছিল নিয়ে কেন্দ্রীয় বড় জামে মসজিদের সামনে গেলে তখন শহরের বাঁশপাড়ায় অবস্থানরত যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিক্ষোভকারীদেরকে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। মুহুর্তেই পুরো শহরে ককটেল বিস্ফোরণের শব্দে প্রকম্পিত হয়ে যায়। সাধারণ মানুষ ভয়ে এদিক ওদিক ছুটতে থাকে। ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ করে চলে যায়। এদিকে জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন বলেন, অবরোধের সমর্থনে তারা মশাল মিছিল নিয়ে বড় মসজিদের সামনে গেলে বাঁশপাড়া থেকে সশস্ত্র যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীরা বেরিয়ে এসে তাদের নেতাকর্মীদেরকে ওপেন গুলি করে। এসময় তাদের ১০ জন নেতাকর্মী আহত হয়।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে অবরোধের পক্ষে ঝটিকা মিছিল করেছে ঝালকাঠিতে জেলা বিএনপি। বুধবার সকালে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের রায়াপুর এলাকায় জেলা বিএনপির সদস্যসচিব অ্যাড মো. শাহাদাৎ হোসেনের নেতৃৃত্বে ঝটিকা মিছিলটি বের করা হয়। মিছিলে অংশ নেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. মিজানুর রহমান মুবিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, নলছিটি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. সেলিম গাজী।

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, শহরের খালপাড় ও দুধবাজার এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করেছে জেলা বিএনপি, মহিলা দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে শহরের খালপাড় এলাকা থেকে জেলা মহিলা দলের সভাপতি সাবিহা হাবিবের নেতৃত্বে একটি মিছিল বের করে বাসস্ট্যান্ডের দিকে যাওয়ার সময় পুলিশ এসে বাধা দেয়। এসময় মহিলা নেত্রীদের সাথে পুলিশের কথা কাটাকাটি হয়। পরে নেতাকর্মীরা চলে যেতে বাধ্য হয়।

অপরদিকে শহরের দুধবাজার আঞ্চলিক সড়কে জটিকা মিছিল করে জেলা বিএনপি ও অঙ্গসংগঠন নেতাকর্মীরা। বিছিন্ন ঘটনা ছাড়া অবরোধে কোথাও তেমন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। মহাসড়কে স্থানীয় কিছু বাস চললেও দূরপাল্লার পরিবহন চলাচল করতে দেখা যায়নি।

পাবনা জেলা সংবাদদাতা জানান, পাবনায় আজ সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি। গতকাল বুধবার সকালে পাবনা জেলা বিএনপির সাবেক দফতর সম্পাদক জহুরুল ইসলাম এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

গাবতলী (বগুড়) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপি ও অঙ্গদলের উদ্যোগে উপজেলা বিএনপির সভাপতি মোরশেদ মিল্টন ও সাধারণ সম্পাদক এনামুল হক নতুনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি নজমুল হোসেন, আশরাফ হোসেন, নজরুল ইসলাম টুকু, জুলফিকার হায়দার গামা, মকবুল হোসেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মমিনুল হাসান মমিন ও শাহাদৎ হোসেন খান সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক মুঞ্জুর মোরশেদ, সুরাইয়া জেরিন রনি, ফিরোজ মন্ডল, সহ-সাধারণ সম্পাদক আ. গফুর টুকু, মিজানুর রহমান মিন্টু, আক্তারুজ্জামান লিটন, মোরশেদ আল আমিন লেমন, জসীউর রহমান রহমান সোহেল, সাজেদুর রহমান সুজন, সহ-সাংগঠনিক সম্পাদক মিনহাজুল ইসলাম, কোষাধক্ষ্য মোস্তাফিজার রহমান রঞ্জু, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক হারুনুর রশিদ হারুন প্রমুখ। এদিকে গাবতলী উপজেলা শাখার উদ্যোগে মিছিল বের করেন জামায়াতে। মিছিল শেষে ২ নম্বর রেলগেট এলাকায় সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা আলহাজ¦ মাওলানা আব্দুল মজিদ। এ সময় উপস্থিত ছিলেন আব্দুর রাজ্জাক, মোশারফ হোসেন, ওয়াহেদ আলী, শহিদুল ইসলাম, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, আনিছার রহমান, ছাদেকুল ইসলাম, রফিকুল ইসনলাম, আব্দুল জলিল প্রমুখ।

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, বিশ্বনাথে অবরোধ ও হরতালের সমর্থনে জামায়াত-বিএনপি তিনটি পৃথক মিছিল করেছে। জামায়াতে ইসলামী বুধবার সকালে পৌরসভার কালিগঞ্জ বাজারে ও গত মঙ্গলবার রাত ১০টায় বিএনপি দুই দফা জটিকা মশাল মিছিল করেছে। এই মিছিল থেকে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। স্থানীয় লোক জনের অভিযোগ বিগত কয়েক দফা অবরোধ ও হরতালের সময় জামায়াত বিএনপি এভাবে কোন মিছিল না করলেও হঠাৎ কিছু লোক মিছিল করায় রহস্যের সৃষ্টি হয়। পুলিশের সাথে আতাত করে জামায়াত বিএনপি এ মিছিল করেছে। পুলিশে অনুমতি নিয়ে মিছিল করার ঘটনাটি ছড়িয়ে পড়ায় সরকারদলীয় লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৩৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়। সিলেট গোয়েন্দা পুলিশ রাতে অভিযান চালিয়ে ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, বিএনপি নেতা আব্দুল হান্নান বাবুল, শাহজাহান মিয়া, রমজান আলী, সেবুল মিয়া, রুবেল আহমদ, আখতার আহমদ, ও হাফিজুর রহমান।

টঙ্গী (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, টঙ্গীতে বাসে আগুন ও নাশকতার অভিযোগে যুবদল নেতাসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে টঙ্গীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, গ্রেফতার হওয়া নুরুল ইসলাম টঙ্গী যুবদলের নেতা। অন্য দু’জনের রাজনৈতিক পরিচয় শনাক্ত করা যায়নি। তবে তারা যুবদলের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। গ্রেফতার তিনজন বাসে অগ্নিসংযোগ ও মহাসড়কে নাশকতার অভিযোগে দায়ের করা মামলার আসামি। টঙ্গী পূর্ব থানার ওসি মুস্তাফিজুর রহমান জানান, গ্রেফতারকৃতদের গতকাল গাজীপুর জেল হাজতে পাঠানো হয়েছে।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান উপদেষ্টা নাহিদের

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান উপদেষ্টা নাহিদের

মালয়েশিয়া আন্তর্জাতিক হালাল শোকেসের ২০তম আসরে বাংলাদেশের অংশগ্রহণ

মালয়েশিয়া আন্তর্জাতিক হালাল শোকেসের ২০তম আসরে বাংলাদেশের অংশগ্রহণ

ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত দেশকে অস্থিতিশীল করতে মরিয়া হয়ে উঠেছে পরাজিত শক্তি

ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত দেশকে অস্থিতিশীল করতে মরিয়া হয়ে উঠেছে পরাজিত শক্তি

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন কাল

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন কাল

‘মব জাস্টিস’ বন্ধের আহ্বান বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের

‘মব জাস্টিস’ বন্ধের আহ্বান বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের

সাত দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ

সাত দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ

গৌরনদীর দই, একবার খাইলেও আর একবার খাই

গৌরনদীর দই, একবার খাইলেও আর একবার খাই

নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবি

নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবি

স্বর্ণের দাম বেড়ে রেকর্ড ২,৬০৯ ডলার ছাড়িয়েছে

স্বর্ণের দাম বেড়ে রেকর্ড ২,৬০৯ ডলার ছাড়িয়েছে

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ ও বিচার দাবিতে খুলনায় মানববন্ধন

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ ও বিচার দাবিতে খুলনায় মানববন্ধন

গাজায় অব্যাহত ইসরাইলি গণহত্যা ওআইসির নেতারা চেয়ে চেয়ে দেখছেন

গাজায় অব্যাহত ইসরাইলি গণহত্যা ওআইসির নেতারা চেয়ে চেয়ে দেখছেন

চাঁদপুর শহরে সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

চাঁদপুর শহরে সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

সেনা কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া প্রসঙ্গে

সেনা কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া প্রসঙ্গে

নোয়াখালীতে ৪৪ দিন পর লাশ উত্তোলন

নোয়াখালীতে ৪৪ দিন পর লাশ উত্তোলন

ভারতের দোসর ও হাসিনামিডিয়ার প্রশ্নবিদ্ধ ভূমিকা

ভারতের দোসর ও হাসিনামিডিয়ার প্রশ্নবিদ্ধ ভূমিকা

আশাশুনিতে হাজরাখালির নেটপাটায় পানিবন্দি ২শ’ পরিবার

আশাশুনিতে হাজরাখালির নেটপাটায় পানিবন্দি ২শ’ পরিবার

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অধিকার খর্ব হবে না: সেলিম উদ্দিন

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অধিকার খর্ব হবে না: সেলিম উদ্দিন

গাছে গাছে আফ্রিকান জায়ান্ট শামুক

গাছে গাছে আফ্রিকান জায়ান্ট শামুক

ঈশ্বরগঞ্জে মহাসড়কে কাঁচাবাজার

ঈশ্বরগঞ্জে মহাসড়কে কাঁচাবাজার

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার