ঢাকা   রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৭ আশ্বিন ১৪৩১
১১ দফায় অবরোধ

সারাদেশে বিএনপির মিছিল-পিকেটিং

Daily Inqilab স্টাফ রিপোর্টার

১৩ ডিসেম্বর ২০২৩, ১২:০২ এএম | আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩, ১২:০২ এএম

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপি ঘোষিত এগারতম দফায় অবরোধের প্রথম দিনে গতকাল মঙ্গলবার রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল, পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।

রাজধানীতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে বাংলামোটর থেকে কারওয়ান বাজার সোনারগাঁও মোড় পর্যন্ত মিছিল ও পিকেটিং করে নেতাকর্মীরা। এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা- ড. খোন্দকার আকবর হোসেন (বাবলু), ডা. শরীফুল ইসলাম, ছাত্রদলের সাবেক নেতা তারেকুজ্জামান তারেক, যুবদলের মাসুদ খান পারভেজ, কামরুজ্জামান জুয়েল, মেহবুব মাসুম শান্ত, মহানগর বিএনপির নাদিয়া পাঠান পাপন, নীলুফার ইয়াসমীন নিলু, ছাত্রদলের মো. জাকির হোসেন, মাহবুব মিয়া, রাফিজুল হাই রাফিজ, ডা. আউয়াল, এইচএম আবু জাফর, রুহুল আমিন, আজিজুল হক জিয়ন, মিনহাজুল আবেদীন নান্নু, আরিফুর রহমান আমিন, পপি আক্তার, সাদেক মিয়া, জাকারিয়া হোসেন ইমন, দুলাল, শরীফ প্রধান শুভ, জান্নাতুল নওরিন উর্মি, মাকসুদা মনি, শারমিন সুলতানা রুমা, মহিলা দলের ফাতেমা তুজ জোহরা মিতু, ইডেন কলেজের সৈয়দা সুমাইয়া পারভীন প্রমুখ।

এ সময় রুহুল কবির রিজভী বলেন হামলা করে, মিথ্যা মামলা দিয়ে, গায়েবি সাজা দিয়ে সরকারের পতন ঠেকানো যাবে না। বাংলাদেশের জনগণ ভাগাভাগি ও পাতানোর নির্বাচন হতে দেবে না। তিনি বলেন, গায়েবি মামলা দিচ্ছে পুলিশ, স্বাক্ষীও দিচ্ছে পুলিশ আর প্রহসনের বিচারের নামে তড়িঘড়ি করে রায় দিচ্ছেন দলীয় চেতনায় সাজানো কিছু বিচারক। সরকার নির্দেশিত রায় পাঠ করছেন তারা। এ ধরণের প্রহসনের রায় দেশবাসী প্রত্যাখ্যান করেছে ।

অবরোধ সফলে ধানমণ্ডিতে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় মিছিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা- আকতারুজ্জামান আক্তার, নাছির উদ্দিন নাছির, রিয়াদ রহমান, মনজুরুল আলম রিয়াদ, রেহানা আক্তার শিরিন, আহি আহমেদ জুবায়ের, জুয়েল হাসান, ফারুক হোসেন, নাহিদুজ্জামান শিপন প্রমুখ।

বাংলা মোটরে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী যুবদল। এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন তারেক, কেন্দ্রীয় নেতা মিয়া মোহাম্মদ রাসেল, শাহ্ নাসিরউদ্দিন রুমন, মেহবুব মাসুম শান্ত, শফিকুল ইসলাম শফিক, খন্দকার আল আশরাফ মামুন, গোলাম ফারুক, মাহমুদুল হাসান বাপ্পী, রোকনুজ্জামান রোকন, আমানউল্ল্যাহ বিপুল, মাজেদুল ইসলাম রুম্মন, মহিনউদ্দিন রাজু, ডা. বাছেদুর রহমান সোহেল, আরাফাত বিল্লাহ খান, কে.এস.এম. মুসাব্বির সাফি, মিজানুর রহমান সুমন, রবিউল ইসলাম রবি, সাইদুর রহমান শামিম, আনোয়ার হোসেন জনি, আবদুল কুদ্দুস মজুমদার, খন্দকার মাহাবুবুর রহমান মাহী, হেদায়েত হোসেন ভূঁইয়া প্রমুখ।

রাজধানীর মতিঝিলে শিল্পব্যাংক ভবন থেকে দৈনিক বাংলা অভিমুখে জাতীয়তাবাদী যুবদল বিক্ষোভ মিছিল করে। উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা জিয়াউর রহমান জিয়া, খন্দকার আল আশরাফ মামুন, হাবিবুর রহমান হাবিব, মোরশেদ আলম, হেদায়েত হোসেন ভূঁইয়া প্রমুখ।

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় মিছিল করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন বিএনপির সহ-অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতা সুমন বলেন, বিএনপি নেতাকর্মীদের কারাগারের ভয় দেখিয়ে লাভ নেই। কারণ, এই অবৈধ সরকার পুরোদেশকেই রুদ্ধ কারাগারে পরিণত করেছে। আজকে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। আর এই যুদ্ধে সরকার পরাজিত হতে বাধ্য। কারণ, এ সরকারের দেশ-বিদেশে কোনো জনভিত্তি নেই। জুলুম-নিপীড়ন করে কেউ টিকতে পারেনি, এই অত্যাচারী সরকারও টিকতে পারবে না।

ঝিনাইদহের কালীগঞ্জে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। এ সময় দুটি ট্রাক ও একটি লেগুনা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। এ সময় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, তাঁতীদল, শ্রমিকদল, কৃষকদল ও মৎস্যজীবি দলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রায় ৫ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ মিছিল ও রাজপথ অবরোধ করে ছাত্রদল। এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি মোঃ আরিফুল হক আরিফ ও মানিকগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক যোবায়েরের নেতৃত্বে মানিকগঞ্জ জেলার বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী। এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকা, সারাদেশের বিভিন্ন জেলা ও উপজেলায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। একই কর্মসূচিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্যান্য রাজনৈতিক দলও রাজধানীতে বিক্ষোভ মিছিল করে।

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে জালাকান্দি গোরস্থান এলাকা থেকে দুই স্বেচ্ছাসেবকদল নেতাকে আটক করেছে পুলিশ। গতকাল ভোরে বিএনপির অবরোধ সমর্থণে পিকেটিং করার সময় তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছেন- মাহমুদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও মাহমুদপুর এলাকার আক্কেল আলীর ছেলে দুলাল এবং বিশনন্দী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও ওই এলাকার গফুরের ছেলে আলমগীর ।

আড়াইহাজার থানার এস আই রহিম জানান, গ্রেফতার দুজন ঢাকা-বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের জালাকান্দি গোরস্তান এলাকায় অবরোধের কর্মসূচি পালন করতে গিয়ে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটানো সহ নাশকতার পরিকল্পনা ও চেষ্টায় লিপ্ত ছিল। তাদের সাথে আরও লোকজন ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। আটকদের আদালতে প্রেরণ করা হয়েছে। আড়াইহাজার থানার নির্বাহী কমকর্তা মোহাম্মদ আহসানউল্লাহ জানান, অবরোধে ঢাকা-সিলেট মহাসড়কের আড়াইহাজার অংশে কোন পিকেটিং নেই। যানবাহন চলাচলসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সকল প্রকার নাশকতা প্রতিহত করতে পুলিশ সতর্কাবস্থায় রয়েছে।

বগুড়া ব্যুরো জানায়, সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনের একদফা দাবিতে ১১তম দফায় ডাকা দেশব্যাপী ৩৬ ঘণ্টার সর্বাত্মক অবরোধ সমর্থনে প্রথম দিন বগুড়া-রংপুর মহাসড়কে মোকামতলা মহাসড়কে বগুড়ার শিবগঞ্জ উপজেলা বিএনপি ও অংগ সংগঠনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলে উপস্থিত ছিলেন থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল ওহাব জেলা বিএনপির নেতা ফজলাল রহমান জয় রায়নগর ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম সৈয়দপুর ইউনিয়ন বিএনপির নেতা কামরুজ্জামান তারা কিচক ইউনিয়ন বিএনপি নেতা ফরহাদ পিরব ইউনিয়ন বিএনপি নেতা মিসি যুবদল নেতা আবদুল্লাহ যোবায়ের, সামিউল আলীম আক্কাস, আতিকুর রহমান সুজন, রনি মিয়া ইমরান ও গোলাপ। শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা মাসুম সোহেল, বাপ্পি, আইয়ুবকাজী শিবগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা আল রাহী, মীর মুন, বাইজিদ, পৌর ছাত্রদল নেতা আল আমিন সাকিবসহ প্রমুখ।

যশোর ব্যুরো জানায়, ঝিনাইদহের কালীগঞ্জে অবরোধের সমর্থনে মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। এ সময় দুটি ট্রাক ও একটি লেগুনা ভাঙচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আলাউদ্দিনসহ তিনজনকে গ্রেফতার করেছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে কালীগঞ্জ উপজেলা পরিষদের সামনে এই ঘটনা ঘটে।

দুপুরে কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড সংলগ্ন ব্রীজ এলাকা থেকে অবরোধের সমর্থনে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিলটি উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। এ সময় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, তাঁতীদলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর বিক্ষোভে অংশগ্রহণ করেন। অবরোধের সমর্থনে মিছিলকারীরা সড়কে চলাচলরত দুটি ট্রাক ও একটি লেগুনা ভাঙচুর করেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে অবরোধকারীরা পালিয়ে যায়।

কালীগঞ্জ থানার ওসি আবু আজিফ জানান, অবরোধ সমর্থনকারীরা বিক্ষিপ্তভাবে একটি মিছিল বের করে। এ সময় তারা একটি ট্রাক ও একটি লেগুনা ভাঙচুর করে। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।
কক্সবাজার ব্যুরো জানায়, দেশব্যাপী ৩৬ ঘণ্টার অবরোধের সমর্থন, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে মিছিল বের করে উখিয়ায় বিএনপির নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার বিকেলে উখিয়া উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের কর্মীরা এ মিছিল বের করে।
রাজশাহী ব্যুরো জানায়, বিএনপি আহুূত ৩৬ ঘণ্টা অবরোধের প্রথমদিন শান্তিপূর্ণভাবে পালিত হয়। দূরপাল্লার বাস চলেনি। বিআরটিসি বাস ডিপো ছিল বন্ধ। অবরোধের সমর্থনে বিএনপি ঝটিকা মিছিল করেছে। নগরজুড়েই র‌্যাব, পুলিশের টহল ছিল।

নোয়াখালী জেলা সংবাদদাতা জানান, নির্বাচনের তফসিল বাতিল, অবৈধ সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে বিএনপি ঘোষিত ৩৬ ঘন্টা অবরোধের সমর্থনে নোয়াখালী জেলা শহরের প্রধান সড়ক, বাণিজ্যিক শহর চৌমুহনী সহ জেলার বিভিন্ন স্থানে মিছিল করেছে নেতাকর্মী ও সমর্থকরা।
গতকাল বুধবার সকালে জেলা ছাত্র দলের সভাপতি আজগর উদ্দিন দুখুসহ দলের অন্যান্য নেতাদের নেতৃত্বে চৌমুহনী ব্যাংক রোড থেকে মিছিলটি শুরু হয়। প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে চৌমুহনী কাচারিবাড়ি মসজিদ এলাকায় শেষ হয়।

এদিকে সকাল ৮টায় নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাছান নোমানসহ অন্যান্য নেতাদের নেতৃত্বে নোয়াখালী জেলা শহরের প্রধান সড়কে অবরোধের সমর্থনে মিছিল করে বিপুল সংখ্যক কর্মী সমর্থকরা।
এছাড়াও জেলার বিভিন্ন উপজেলা শহরেও অবরোধের সমর্থনে মিছিল করেছে বলে স্ব-স্ব শাখার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা জানিয়েছেন।

জেলা শহর এবং উপজেলা শহরগুলোর সড়কে সিএনজি অটোরিকশাসহ ছোট যানবাহন চলতে দেখা গেছে অন্যান্য দিনের চেয়ে বেশি। তবে দূরপাল্লার কোনো যানবাহন চলতে দেখা যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর টহলও ছিল চোখে পড়ার মতো। অবরোধ কর্মসূচি ঘিরে নোয়াখালীতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও পুলিশের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে বিএনপি-জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ অভিযোগ করেছেন।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে অবরোধের পক্ষে বিভিন্ন স্থানে জেলা যুবদল ঝটিকা মিছিল করেছে। মঙ্গলবার সকালে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের দপদপিয়া এবং বরিশাল-ঝালকাঠি আঞ্চলিক মহাসড়কের রায়াপুর এলাকায় জেলা যুবদলের সদস্যসচিব অ্যাডভোকেট আনিসুর রহমান খানের নেতৃত্বে ঝটিকা মিছিল বের করা হয়। মিছিলকারীরা সরকারের পদত্যাগ, অবৈধ তফসিল বাতিল ও খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, অবরোধের সমর্থনে মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ মিছিল ও রাজপথ অবরোধ করেছে জেলা ছাত্রদল। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে মহাসড়কের খোদা হাফেজ মোল্লা বাজার বাসস্ট্যান্ড থেকে মিছিল শুরু হয়ে মানিকগঞ্জ জেলা কারাগারে সামনে শেষ হয়।

মিছিলে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি মো.আরিফুল হক আরিফ ও মানিকগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক যোবায়েরের নেতৃত্বে জেলার বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। অপরদিকে দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার নালী এলাকা থেকে জেলা ছাত্রদলের সভাপতি আব্দুল খালেক শুভ ও সাধারণ সম্পাদক সিরাজুল রহমান সজিব’কে নাশকতার মামলায় আটক করে র‌্যাব।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

হাসিনার আমলে মেট্রোরেলের আয় নিয়ে ফেসবুকে সমালোচনা

হাসিনার আমলে মেট্রোরেলের আয় নিয়ে ফেসবুকে সমালোচনা

মাহিয়া মাহির দেড় মিনিটের ভিডিও ভাইরাল, কী আছে এতে

মাহিয়া মাহির দেড় মিনিটের ভিডিও ভাইরাল, কী আছে এতে

ভারতকে ইলিশ দেওয়া নিয়ে বিতর্ক, যা বলছেন নেটিজেনরা

ভারতকে ইলিশ দেওয়া নিয়ে বিতর্ক, যা বলছেন নেটিজেনরা

নতুন সরকারের ঘোষণা ফ্রান্সে

নতুন সরকারের ঘোষণা ফ্রান্সে

জুলাই বিপ্লবে যারা শহীদ ও আহত তাদেরকে রাষ্ট্রীয় উপাধি দিতে হবে : নূরুল ইসলাম বুলবুল

জুলাই বিপ্লবে যারা শহীদ ও আহত তাদেরকে রাষ্ট্রীয় উপাধি দিতে হবে : নূরুল ইসলাম বুলবুল

নৌখাতে দুর্নীতি –অনিয়মে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : নৌপরিবহন, বস্ত্র ও পাট উপদেষ্টা

নৌখাতে দুর্নীতি –অনিয়মে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : নৌপরিবহন, বস্ত্র ও পাট উপদেষ্টা

সিরাজগঞ্জ শিল্পপার্ক খেয়ে ধরলেন মুন্সিগঞ্জ বিসিক, অতিরিক্ত দায়িত্বে লিটনের আত্মীয় বায়েজিদ

সিরাজগঞ্জ শিল্পপার্ক খেয়ে ধরলেন মুন্সিগঞ্জ বিসিক, অতিরিক্ত দায়িত্বে লিটনের আত্মীয় বায়েজিদ

স্কুলছাত্র মারুফ হত্যা মামলায় টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর গ্রেপ্তার, একদিনের রিমান্ড মঞ্জুর

স্কুলছাত্র মারুফ হত্যা মামলায় টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর গ্রেপ্তার, একদিনের রিমান্ড মঞ্জুর

জনগণের প্রত্যাশা পূরণে কাজ করছে সরকার : সৈয়দা রিজওয়ানা হাসান

জনগণের প্রত্যাশা পূরণে কাজ করছে সরকার : সৈয়দা রিজওয়ানা হাসান

দোকান বরাদ্দের বিষয় খতিয়ে দেখতে কমিটি

দোকান বরাদ্দের বিষয় খতিয়ে দেখতে কমিটি

শুটিং ফেডারেশন চলছে অপুর নির্দেশেই!

শুটিং ফেডারেশন চলছে অপুর নির্দেশেই!

বেপজা অর্থনৈতিক অঞ্চলে পোশাক কারখানায় ৪৩২ কোটি টাকার বিদেশি বিনিয়োগ

বেপজা অর্থনৈতিক অঞ্চলে পোশাক কারখানায় ৪৩২ কোটি টাকার বিদেশি বিনিয়োগ

আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি তাজওয়ার আউয়াল

আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি তাজওয়ার আউয়াল

সাবেক মন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বিএফআইইউ

সাবেক মন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বিএফআইইউ

রংপুর রেঞ্জের নতুন ডিআইজি আমিনুল ইসলাম

রংপুর রেঞ্জের নতুন ডিআইজি আমিনুল ইসলাম

গণঅধিকার পরিষদের ঢাকা মহানগর দক্ষিণ শাখার ৯৩ সদস্য বিশিষ্ট কমিটি

গণঅধিকার পরিষদের ঢাকা মহানগর দক্ষিণ শাখার ৯৩ সদস্য বিশিষ্ট কমিটি

বগুড়ায় সহযোগী সহ শীর্ষ সন্ত্রাসী সাগরকে নৃশংস কায়দায় হত্যা

বগুড়ায় সহযোগী সহ শীর্ষ সন্ত্রাসী সাগরকে নৃশংস কায়দায় হত্যা

শৈলকুপায় অস্ত্র ও গুলিসহ ২ জন আটক

শৈলকুপায় অস্ত্র ও গুলিসহ ২ জন আটক

পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে : বাংলাদেশ ন্যাপ

পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে : বাংলাদেশ ন্যাপ

পাহাড়ে অশান্তির বীজ উপরে ফেলতে হবে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে যে কোন চক্রান্ত ও ষড়যন্ত্র রুখে দিতে হবে

পাহাড়ে অশান্তির বীজ উপরে ফেলতে হবে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে যে কোন চক্রান্ত ও ষড়যন্ত্র রুখে দিতে হবে