ঢাকা   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১
আহত শতাধিক : ৭২ ঘণ্টায় জনপ্রতিনিধিসহ গ্রেফতার ৫০

নির্বাচনী সহিংসতায় নিহত ২

Daily Inqilab ইনকিলাব ডেস্ক

০৫ জানুয়ারি ২০২৪, ১২:১২ এএম | আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪, ১২:১২ এএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে সহিংসতার ঘটনাও বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় পৃথক সহিংসতায় ২ জন নিহত এবং অর্ধশত আহত হয়েছে। নিহত ২ জনের মধ্যে একজন আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থক ও অন্যজন স্বতন্ত্র প্রার্থীর কর্মী ছিলেন। ফরিদপুরের বোয়ালমারীতে এক স্বতন্ত্র প্রার্থীর তিন সমর্থকের ওপর নৌকার সমর্থকদের হামলায় ৩ জন আহত হয়েছে। এদিকে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী গণসংযোগের সময় দলের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রেরিত সংবাদে এসব তথ্য জানা গেছে।

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নের মুন্সীকান্দি গ্রামে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী কাঁচির সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মুন্সীকান্দি গ্রামের নূর হোসেনের পুত্র ডালিম নামের এক কর্মী নিহত এবং একজন আহত হয়েছে।

অভিযোগে জানা যায়, গত বুধবার দিবাগত রাত প্রায় ১২টায় নৌকার প্রার্থী মৃণাল কান্তি দাসের সমর্থকরা মুন্সীকান্দি গ্রামের নির্বাচনী ক্যাম্পে অবস্থান করছিল। এ সময় মোল্লা কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর ছোট ভাই শিপন পাটোয়ারীর নেতৃত্বে কয়েকজন দুর্বৃত্ত সেখানে হামলা করলে ডালিম গুলিবিদ্ধ হয়। তারা সোহেলকে পিটিয়ে মারাত্মত আহত করে। মারাত্মক আহত ডালিমকে সদর হাসপাতালে নিয়ে আসলে তাকে পরে ঢাকা মেডিক্যাল পাঠানো হয়। সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনার জন্য স্বতন্ত্র প্রার্থী হাজী ফয়সাল বিল্পব এর সমর্থকদের দায়ী করা হয়।

মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ফয়সাল বিল্পব বলেন, নৌকার প্রার্থী পরাজয়ের ভীত হয়ে ষড়যন্ত্রমূলক এ হত্যাকাÐের ঘটনা ঘটিয়েছে। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার কারণ উদ্ঘাটনের দাবি জানান। নির্বাচনী প্রচার অভিযান শুরুর পর থেকে নৌকার প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এবং স্বতন্ত্র প্রার্থী মুন্সীগঞ্জ পৌরসভার পদত্যাগী মেয়র জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন আহম্মেদের পুত্র ফয়সাল বিল্পবের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। দুই পক্ষের সংঘর্ষে প্রায় ১৫ জন আহতসহ নির্বাচনী ক্যাম্প ভাঙচুরসহ দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার থান্ডার খাইরুল হাসান জানান, তদন্ত সাপেক্ষে বলা যাবে প্রকৃত ঘটনা কি। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে নির্বাচনী সহিংসতায় মো. জাহাঙ্গীর পঞ্চাইত (৫৫) নামে এক ব্যক্তি নিহত হওয়ার অভিযোগ উঠেছে। গত বুধবার বিকেলে নিহত জাহাঙ্গীর স্থানীয় বাদুরা বাজারে যাওয়ার পথে প্রতিপক্ষ মো. সিরাজ ফরাজী তার বসত বাড়ির ফটকের সামনে তাকে কুপিয়ে গুরুতর জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে তাকে বরিশালে উন্নত চিকিৎসার জন্য নেওয়া হলে তার অবস্থার অবনতি ঘটে। পরে তাকে ঢাকায় নেওয়ার পথে গতকাল বৃহস্পতিবার সকালে আহত জাহাঙ্গীর মারা যান।
নিহত জাহাঙ্গীর উপজেলার মিরুখালী ইউনিয়নে বাদুরা গ্রামের তোতাম্বর পঞ্চায়েত এর ছেলে। সে চার সন্তানের জনক। সে স্থানীয় মিরুখালীর বাদুরা ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি ও নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. শামীম শাহনেওয়াজ (কলারছড়ি প্রতীক) এর সমর্থক ছিলেন। মিরুখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুস সোবাহান শরীফ (কলার ছড়ি প্রতিকের সমর্থক) জানান, বুধবার বিকালে মো. জাহাঙ্গীর নিবার্চানী কাজে বাদুরা বাজারে নির্বাচনী কার্যালয়ে যাওয়ার পথে ওঁত পেতে থাকা স্বতন্ত্র প্রার্থী ডা. রুস্তম আলী ফরাজীর (ঈগল) কর্মী স্থানীয় সেরাজুল ফরাজী অতর্কিত হামলা চালায়। বৃহস্পতিবার ভোরে ঢাকায় হাসাপাতালে নেয়ার পথে জাহাঙ্গীরের মৃত্যু হয়।

তবে এ ব্যাপারে ঈগল প্রতীকের নির্বাচনী কমিটির সদস্য সচিব আজিজুল হক সেলিম মাতুব্বর বলেন, বিষয়টি জমি সংক্রান্ত পূর্ব বিরোধ। নির্বাচনের সাথে এ ঘটনার কোনোও সম্পর্ক নাই। প্রতিপক্ষরা ঘটনাটিকে নির্বাচনী হামলা বলে ফায়দা নিতে চাইছে।

হামলার ঘটনায় বুধবার রাতে নিহত জাহাঙ্গীর এর স্ত্রী রুনু বেগম বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ জানিয়েছেন এ ঘটনায় পরিবারের পক্ষ হতে হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে পিরোজপুর জেলা পুলিশ সুপার মুহাম্মদ শরিফুল ইসলাম বলেন, হামলার ঘটনার পর আহত জাহাঙ্গীরের স্ত্রী একটি অভিযোগ দায়ের করেছিলেন। সেখানে প্রথমে পূর্ববিরোধের জের ধরে হামলার কথা উল্লেখ করেছিলেন। বিষয়টি নির্বাচনী হামলা না পূর্ববিরোধ তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে অভিযুক্ত সেরাজুল ও তার ৩ ভাইয়ের বাড়িতে বৃহস্পতিবার সকালে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। বাড়ির সদস্যরা বাড়ি ছেড়ে গা ঢাকা দিয়েছেন। সহিংসতা এড়াতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক র‌্যাব, বিজিবি ও পুলিশ সদস্যরা অবস্থান করছেন। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।

এছাড়া নির্বাচনী সহিংসতায় বুধবার নাগ্রাভাঙ্গা গ্রামে মো. মনির ফকির নামে এক যুবক আহত হয়েছে। প্রতিপক্ষ তাকে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে।

নোয়াখালী জেলা সংবাদদাতা জানান, কোম্পানীগঞ্জ-কবিরহাট আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী গণসংযোগের সময় দলের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে প্রচারণায় ব্যবহৃত তিনটি মাইক্রোবাস। আহতদের মধ্যে ৮ জনকে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৭টার দিকে সাবেক মেয়র টিটু ও উপজেলা যুবলীগের সভাপতি আবিরের নেতৃত্বে তিনটি মাইক্রোবাস ও কয়েকটি মোটরসাইকেল নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভ‚ঁইয়ারহাট বাজারে আসে। পরে তারা নোয়াখালী-৫ আসনের নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে লিফলেট বিতরণ করে। লিফলেট বিতরণ শেষে ভ‚ঁইয়ারহাট যাত্রী ছাউনির সামনে পথসভা করে নৌকার পক্ষে ভোট আহŸান করে।
এসময় সাবেক ছাত্রলীগ নেতা ও বাটইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীনের নেতৃত্বে নৌকার প্রচারণায় আসলে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে বাকবিতÐা, ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আহত হন বেশ কয়েকজন।

কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু অভিযোগ করে বলেন, প্রতীক বরাদ্দের পর বিভিন্ন সময় আমরা কাদের ভাইয়ের পক্ষে প্রচারণায় গেলে বাটইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন আমাদের নেতা-কর্মীদের মারধর ও বাধা দেয়। ওবায়দুল কাদেরের কবিরহাটের পথসভার দিনও শাহীনের নেতৃত্ব আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা চালানো হয়।

অভিযোগ অস্বীকার করে বাটইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীন বলেন, ‘ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে কোনো প্রকার সমন্বয় না করে তারা নির্বাচনী প্রচারণায় এসে আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়। আমরা ওবায়দুল কাদেরের প্রচারণা ও লিফলেট বিতরণ করতে করতে তাদের পাশ দিয়ে যাওয়ার সময় তাদের নেতা-কর্মীরা আমাদের লোকজনের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে এবং কয়েকজনকে মারধর করে। এতে আমিসহ আমার ৪ জন নেতা-কর্মী আহত হই।’

কবিরহাট থানার ওসি হুমায়ুন কবির বলেন, নির্বাচনী প্রচারণার সময় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে বলে স্থানীয় লোকজন জানিয়েছে। এ সময় সংঘর্ষকারীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। তবে এখনো (সকাল ১১ টা) কেউ লিখিত কোনো অভিযোগ দেয়নি।
বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের বোয়ালমারীতে এক স্বতন্ত্র প্রার্থীর তিন সমর্থকের ওপর নৌকার সমর্থকদের হামলার ঘটনা ঘটেছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার দু’টি স্থানে পৃথক-পৃথক এ হামলার ঘটনায়

আহতরা হলেন- বোয়ালমারী পৌরসভার ৭নং ওয়ার্ডের মধ্যেরগাতী গ্রামের আফসার মোল্যার ছেলে এরশাদ মোল্যা (৩২) ও উপজেলার শেখর ইউনিয়নের শেখর গ্রামের হারুন মোল্যার ছেলে ইমরান মোল্যা (৩০) এবং দিঘীরপাড় গ্রামের পান্না কাজীর ছেলে তামিম কাজী (১৯)।

জানা যায়, ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক আরিফুর রহমান দোলনের (ঈগল প্রতীক) সমর্থক এরশাদ মোল্যা সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বোয়ালমারী পৌর সদরের একটি হোটেলে নাস্তা করতে গেলে অতর্কিতভাবে পৌরমেয়রের গাড়িচালক ও নৌকার সমর্থক আরিফ হোটেলটিতে ঢুকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে কিলঘুষি ও ধাঁরালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে এরশাদ মারাত্মকভাবে আহত হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন তিনি।

একইদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের শেখর গ্রামের কাশেম শরিফের বাড়িতে ঈগল প্রতীকের দুই সমর্থক দিঘীরপাড় গ্রামের তামিম কাজী ও শেখর গ্রামের ইমরান মোল্যা ভোট চাইতে গেলে নৌকা প্রতীকের সমর্থক তারা মোল্যার ছেলে জিয়া মোল্যা (৪৫), বাশার মোল্যার ছেলে জাহিদ মোল্যা(৩৫), মশিউর (৩৪), বাবলু (৩০)সহ অজ্ঞাত আরো ৮/১০ জন মিলে তাদের দু’জনের ওপর হামলা চালিয়ে বেধড়ক মারপিট করে বলে অভিযোগ উঠে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, খবর পেয়ে বোয়ালমারী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিল থেকে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিও’র কেন্দ্রীয় নির্বাচনী কার্যালয়ে হামলা চালানো হয়েছে। গতকাল বিকেলে শহরের কাউতলী স্টেডিয়াম মার্কেট এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

জানাযায়, ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে শহরের টেংকের পাড় থেকে জেলা ছাত্রলীগের উদ্যোগে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের কুমারশীল মোড়, হাসপাতাল রোড, কোর্ট রোড, টি. এ রোড এলাকা হয়ে কাউতলী স্টেডিয়াম এলাকায় যায়। স্টেডিয়াম এলাকা অতিক্রম করার সময় মিছিল থেকে কিছু ছাত্রলীগের কর্মীরা ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিও’র (কাঁচি) মার্কার কেন্দ্রিয় নির্বাচনী কার্যালয়ে হামলা চালায়। এ সময় ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে অফিসে থাকা লোকজন কলাপসিবল গেইট ও শাটার লাগিয়ে আত্মরক্ষা করেন। পরে পুলিশ দ্রæত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমানের প্রধান নির্বাচনী এজেন্ট শেখ ওমর ফারুক বলেন, ছাত্রলীগের মিছিল থেকে এই হামলা হয়েছে। দ্রæতই জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেয়া হবে। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসাইন বলেন, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ আসেনি। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, অভিযোগ পেলে দ্রæত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে নির্বাচনী সহিংসতার অভিযোগে গত ৭২ ঘণ্টায় একজন উপজেলা চেয়ারম্যান ও জনপ্রতিনিধিসহ ৫০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
র‌্যাবের এ কর্মকর্তা আরো বলেন, গত ৭২ ঘণ্টায় বগুড়ার একজন উপজেলা চেয়ারম্যান ও জনপ্রতিনিধিসহ ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের বিরুদ্ধে মামলা হয়েছে। পাশাপাশি রিটার্নিং কর্মকর্তাদের কাছে একাধিক লিখিত অভিযোগ রয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তারা সেই তথ্য র‌্যাবকে দিয়েছেন। এ ধরনের কার্যক্রম চালাচ্ছে তাদের অনেককে আইনের আওতায় আনা হয়েছে।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

পরাজিত শক্তি এবং সুবিধাবাদীরা সমাজে নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত- বিমানবন্দরে সংবর্ধনা কালে যুক্তরাজ্য বিএনপি নেতা মুশাহীদ

পরাজিত শক্তি এবং সুবিধাবাদীরা সমাজে নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত- বিমানবন্দরে সংবর্ধনা কালে যুক্তরাজ্য বিএনপি নেতা মুশাহীদ

নোয়াখালীতে জামায়াতের কর্মী সমাবেশে নেতৃবৃন্দ ‘জুলুম-নির্যাতন করে আস্তাকুঁড়ে চলে গেছেন কাদের মির্জা’

নোয়াখালীতে জামায়াতের কর্মী সমাবেশে নেতৃবৃন্দ ‘জুলুম-নির্যাতন করে আস্তাকুঁড়ে চলে গেছেন কাদের মির্জা’

পুলিশের সামনে হামলা বিএনপি ও যুবদল নেতা আহত

পুলিশের সামনে হামলা বিএনপি ও যুবদল নেতা আহত

গাজীপুরে ছুটির দিনেও ২৫ শতাংশ কারখানা খোলা ছিল

গাজীপুরে ছুটির দিনেও ২৫ শতাংশ কারখানা খোলা ছিল

ছাত্র-জনতার অভ্যুত্থানের বীরত্বগাথা জাতিসংঘে তুলে ধরবেন প্রধান উপদেষ্টা

ছাত্র-জনতার অভ্যুত্থানের বীরত্বগাথা জাতিসংঘে তুলে ধরবেন প্রধান উপদেষ্টা

তিন জেলাসহ সাত বিভাগের ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ

তিন জেলাসহ সাত বিভাগের ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ

তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর এর বিবৃতি

তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর এর বিবৃতি

দুই দিনেই পরাজয়ের ধ্বনি শুনছে বাংলাদেশ

দুই দিনেই পরাজয়ের ধ্বনি শুনছে বাংলাদেশ

ছাত্রআন্দোলনে শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের কবর জিয়ারতে কেন্দ্রীয় নেতারা

ছাত্রআন্দোলনে শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের কবর জিয়ারতে কেন্দ্রীয় নেতারা

অনেক সচিবসহ কর্মকর্তারা নাশকতা করার চেষ্টা করছে:রিজভী

অনেক সচিবসহ কর্মকর্তারা নাশকতা করার চেষ্টা করছে:রিজভী

রাজধানীতে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

রাজধানীতে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে ফিরে আসছে: উপদেষ্টা নাহিদ

আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে ফিরে আসছে: উপদেষ্টা নাহিদ

কমলা হ্যারিস জিতলে বিনিয়োগ তুলে নেয়ার হুমকি প্রস্তুতি নিচ্ছেন ওয়ারেন বাফেটও: ইলন মাস্ক

কমলা হ্যারিস জিতলে বিনিয়োগ তুলে নেয়ার হুমকি প্রস্তুতি নিচ্ছেন ওয়ারেন বাফেটও: ইলন মাস্ক

বান্দরবানের রুমায় অস্ত্র গোলাবারুদ জ্যামার উদ্ধার

বান্দরবানের রুমায় অস্ত্র গোলাবারুদ জ্যামার উদ্ধার

প্রথমবারের মতো ছুটির দিনেও চলছে মেট্রো

প্রথমবারের মতো ছুটির দিনেও চলছে মেট্রো

বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও বিচারের দাবীতে খুলনায় মানববন্ধন

বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও বিচারের দাবীতে খুলনায় মানববন্ধন

শেখ হাসিনার দলবলকে আগলে রেখেছে বর্তমান প্রশাসন: সেলিমা রহমান

শেখ হাসিনার দলবলকে আগলে রেখেছে বর্তমান প্রশাসন: সেলিমা রহমান

রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে

অনতিবিলম্বে ভিসি নিয়োগ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী ইবি শিক্ষার্থীদের

অনতিবিলম্বে ভিসি নিয়োগ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী ইবি শিক্ষার্থীদের