ঢাকা   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

জেলায় জেলায় নির্বাচনী সহিংসতা : নৌকার পক্ষে কাজ না করায় হামলা

Daily Inqilab ইনকিলাব ডেস্ক

০৬ জানুয়ারি ২০২৪, ১২:২৩ এএম | আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪, ১২:২৩ এএম

পটিয়ায় নৌকার সেøাগান দিয়ে মন্দিরে হামলা : রাজশাহী, ফেনীর বিভিন্ন ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ : ফরিদপুর, নওগাঁয় নৌকার ক্যাম্পে আগুন-ভাঙচুর
দেশের সাত স্থানে নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর অগ্নিসংযোগের ঘটনা ঘটে। চট্টগ্রামের পটিয়ায় নৌকার পক্ষে কাজ না করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় সংখ্যালঘুদের ওপর হামলার অভিযোগ উঠে। এই হামলার ঘটনায় দুইজন ছুরিকাঘাতসহ ৭ জন আহত হয়। একই ঘটনায় নৌকার সেøাগান দিয়ে মন্দিরে হামলা করা হয়। অন্যদিকে, রাজশাহীর তিন উপজেলায় চার ভোটকেন্দ্রে আগুন লাগার ঘটনা ঘটে। নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতীকের ছয়টি নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর চালিয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
ফরিদপুরে একরাতে নৌকার ৪ প্রচার কেন্দ্রে অগ্নিসংযোগ। ফেনীর সোনাগাজী উপজেলার চর দরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।বরগুনা-১ আসনের (বরগুনা সদর, আমতলী ও তালতলী) নৌকার প্রার্থী অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর তিনটি নির্বাচনী ক্যাম্পে হামলা ও আগুনের ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাত ও গতকাল শুক্রবার দিনের পৃথক সময় ঘটনা ঘটে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদন-
পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের পটিয়ায় নৌকার পক্ষে কাজ না করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় সংখ্যালঘুদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলার ঘটনায় দুই জনকে ছুরিকাঘাতসহ অন্তত ৭ জনকে মারধর করা হয়। ছুরিকাঘাতে আহতরা হলেন, বিক্রমজিৎ মিত্র ও রনিদে। এ ঘটনায় উপজেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, রানা সর্দ্দার ও মুন্না সর্দ্দারসহ আহত হন ৭ জন। গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের গৌরগৌবিন্দর আশ্রম এলাকায় এ হামলা করা হয়। আহতরা সকলেই স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর ঈগল প্রতীকের সমর্থক। গতকাল শুক্রবার এ ঘটনায় ঝুলন দত্ত বাদী হয়ে পটিয়া থানায় ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেছে।
পটিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক ঝুলন দত্ত ইনকিলাবকে জানান, গত বৃহস্পতিবার বিকেলে তারা নিজ গ্রামে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর ঈগল প্রতীকের প্রচারপত্র বিলি করছিলেন। একপর্যায়ে গৌরগৌবিন্দর আশ্রমের সামনে এলে নৌকার সমর্থক ও উপজেলা মৎস্যজীবি লীগের আহŸায়ক সাইফুল ইসলাম ও তার ভাই আরিফের নেতৃত্বে একদল সন্ত্রাসী আমাদেরকে নৌকার পক্ষে কাজ না করে ঈগলের পক্ষে কাজ কেন করছি বলতেই অতর্কিতভাবে মারধর শুরু করে। এসময় আমাদের সাথে থাকা বিক্রমজিৎ মিত্র ও রনি দে’কে ছুরিকাঘাত এবং আমাকেসহ আরও পাঁচজনকে বেদম মারধর করে। এসময় আমরা দ্রæত মন্দিরে আশ্রয় নিলে সেখানে ডুকেও আমাদের ওপর হামলা চালানো হয়। আমরা সনাতনীরা তার ওপর আস্থা রেখেছি বলেই তার পক্ষে ভোট চাচ্ছি। আমাদের উপর হামলা কেন হবে? এর সুষ্টু বিচার চাই আমরা।
এ ঘটনায় নৌকার সমর্থক সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, তারা বিএনপির লোক। তারা বিএনপির প্রচারপত্র বিলি করতে গিয়ে নিজেরা নিজেরা মারামারি করেছে। এসময় আমরা নৌকার সমর্থনে গনসংযোগ করছিলাম। পটিয়া থানার ওসি জসিম উদ্দিন ইনকিলাবকে জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গত শনিবার রাত ৮টার দিকে উপজেলার কেলিশহর ইউনিয়নের মহাজন পাড়ায় ‘নৌকা’ ‘নৌকা’ সেøাগান দিয়ে বিশ্বমঙ্গল গীতা সংঘ ও দূর্গা মন্দিরে হামলা। এসময় হামলাকারীরা স্থানীয় আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম বাচাকে মন্দিরে আটকে রাখা হয়েছে দাবি করে এ হামলা করে। এঘটনায় মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দিবাকর চৌধুরী বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা করেন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর তিন উপজেলায় চারটি ভোটকেন্দ্রে আগুন লাগার ঘটনা ঘটেছে। রাজশাহীর বাঘা, বাগমারা ও মোহনপুর উপজেলায় গত বৃহস্পতিবার রাতে এসব ঘটনা ঘটে। এর মধ্যে বাগমারার ভোটকেন্দ্রটি থেকে দুটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ। বাঘার একটি ভোটকেন্দ্রের অফিসকক্ষ বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হতে পারে বলে ধারণা পুলিশের। অন্য তিনটি ভোটকেন্দ্রে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে। স্কুল চারটি হলো, বাঘা উপজেলার জুতনশি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আড়ানী ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোহনপুরের মতিহার উচ্চ বিদ্যালয় এবং বাগমারার আক্কেলপুর উচ্চ বিদ্যালয়। মোহনপুরের মতিহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান জানান, তাদের স্কুলটি ভোটকেন্দ্র বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা স্কুলের একটি শ্রেণিকক্ষে আগুন দেয়। এতে কয়েকটি বেঞ্চ ও চেয়ার-টেবিল পুড়ে গেছে।
বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনা-১ আসনের (বরগুনা সদর, আমতলী ও তালতলী) নৌকার প্রার্থী অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর তিনটি নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। শুক্রবার ভোরে সদর উপজেলার ৪ নম্বর কেওরাবুনিয়া ইউনিয়নের আমড়াঝুড়ী এলাকায় একটি এবং ৩ নম্বর ফুলঝুড়ি ইউনিয়নের রোডপাড়া ও বুর্জিরহাট খোলা নামক এলাকায় দুটি ক্যাম্পে অগ্নিসংযোগের এই ঘটনা ঘটে। নৌকার প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী অ্যাড. এম মুজিবুর রহমান কিসলু এ তথ্য জানান। ফুলঝুড়ি ইউনিয়নে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা মো. ইলিয়াস হোসেন বলেন, প্রতিদিনের মতো গত রাতে আমরা প্রচার ক্যাম্পে তালা দিয়ে বাড়ি চলে যাই। পরে সকালে খবর পাই আমাদের কয়েকটি প্রচার ক্যাম্পে আগুন দেওয়া হয়েছে। পরে ক্যাম্পে এসে দেখি ক্যাম্প খোলা এবং ভেতরে থাকা বিভিন্ন আসবাবপত্র পুড়ে গেছে। এ বিষয়ে বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল হালিম বলেন, সরেজমিনে পরিদর্শন করে মনে হয়েছে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হলেও এর পিছনে নাশকতামূলক কোনো পরিকল্পনা ছিল। আগামী কালকের নির্বাচনকে বানচাল করার কোনো পরিকল্পনা রয়েছে কি না সেটা আমরা তদন্ত করে দেখব। যদি কোনো ব্যক্তি বা গোষ্ঠী নির্বাচনকে বানচাল করতে চায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতীকের ছয়টি নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর চালিয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোরে নওগাঁ পৌরসভার আনন্দনগর ও চকপ্রসাদ হিন্দুপাড়া, চন্ডিপুর ইউনিয়নের মোল্লাপাড়া ও সাখিদারপাড়া এবং শৈলগাছী ইউনিয়নের শিংবাচা ও চকচাঁপাই এলাকায় এ ঘটনা ঘটে। নওগাঁ সদর আসনের নৌকার প্রার্থী ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিলের অনুসারী হিসেবে পরিচিত সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমেদ ইমরান জানান, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ছেকার আহমেদ শিষানের কর্মী-সমর্থকরা প্রতীক বরাদ্দের পর থেকেই নৌকার বিভিন্ন নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর চালিয়ে আগুন দিয়ে আসছে। প্রচার-প্রচারণার শেষ মুহূর্তেও তারা ৬টি ক্যাম্পে আগুন দিলো। নৌকার জনসমর্থন বেশি হওয়ায় নিশ্চিত পরাজয় জেনে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করতে তারা এসব করে যাচ্ছে। অভিযোগের বিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহমেদ শিষানের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। নিজেরাই নিজেদের ক্যাম্পে আগুন দিয়ে নৌকার সমর্থকরা মিথ্যা নাটক করছে। উল্টো তারাই আমাদের কর্মী-সমর্থকদের ওপর দফায় দফায় হামলা চালাচ্ছে।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরে একরাতে ৪ টি নৌকার প্রচার কেন্দ্রে অগ্নিসংযোগের অভিযোগ উঠছে। তবে কে বা কাহার অগ্নিসংযোগ করছেন এই বিষ কেউ কোন কিছু বলতে পারেনি। গতকাল শুক্রবার দুপুরে অগ্নিসংযোগের বিষয়টি নর্থচ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোফাজ্জেল হোসেন এবং ডিক্রিচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবু ফকির ইনকিলাবকে এ তথ্য জানান। জানা যায়, সদর থানার নর্থচ্যানেল ইউনিয়নের মোহনের বাজারের উপর তথা বাজারের প্রবেশ পথে স্হানীয় একটি দোকানে স্থাপিত আগামীকাল সংসদ নির্বাচন উপলক্ষে বাজারে নৌকা মার্কার প্রার্থী শামীম হকের একটি নির্বাচনি প্রচারনা কেন্দ্র খোলা হয়। সেই অফিসে বৃহস্পতিবার গভীর রাতে কে বা কাহার পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় অফিসের কিছু আসবাবপত্র পুড়ে যায়। অপরদিকে, একই রাতে নর্থচ্যানেল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক চেয়ারম্যানের বাড়ীর সামনে বাজারে পান্নুর দোকানের সাথে অবস্থিত আওয়ামী লীগের প্রার্থীর অপর একটি অফিসে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে পুড়িয়ে ভস্মীভ‚ত করা হয়। এসময় আগুনে অফিসের ২০ থেকে ২৫ খানা চেয়ার টেবিল, চান্দা,পর্দা এবং অফিস সংলগ্ন একটি খড়ের দোকানে প্রায় ৭০ থেকে ৮০ আঁটি খড় আগুনে পুড়ে যায়। অপরিকে, ডিক্রিচর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মুন্সি ডাঙ্গী এলাকার আওয়ামীগ প্রার্থীর অপর একটি প্রচার কেন্দ্রে আগুন দিলে পাশের একটি দোকান পুড়ে যায়। এই বিষয় ফরিদপুর সদর থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা হলে তিনি ইনকিলাবকে বলেন, ঘটনার মৌখিক অভিযোগ আমরা পেয়েছি। থানার অফিসার ঘটনাস্থল তদন্ত করছেন। তবে কেউ লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আমরা আইনগত ব্যবস্থা নিবো।
সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, ফেনীর সোনাগাজী উপজেলার চর দরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের অফিস কক্ষে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। গতকাল শুক্রবার সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে অগ্নিকাÐ ঘটে। সোনাগাজী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সহকারী রিটার্নিং অফিসার ও সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্মকর্তা কামরুল হাসান বলেন, সকাল সাড়ে ৭টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। বিদ্যালয়ের অফিসকক্ষের একটি টেবিল ও একটি আলমারিতে থাকা কিছু কাগজপত্র পুড়ে গেছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। সোনাগাজী-দাগনভুঞা (সার্কেল) সহকারী পুলিশ সুপার তাসলিম হুসাইন বলেন, বিএনপির অসহযোগ আন্দোলন এবং বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের মধ্যে দ্ব›েদ্বর বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তাদের মধ্যে দীর্ঘদিন ধরে দ্ব›দ্ব চলে আসছে।
সালথা (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুর-২ আসনের সালথায় স্বতন্ত্র প্রার্থী অ্যাড. জামাল হোসেন মিয়ার এক সমর্থকের বাড়িতে অগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোর রাতে উপজেলার গট্টি ইউনিয়নের লক্ষণদিয়া পশ্চিম পাড়া চন্ডির ভিটা এলাকায় এ আগুন দেওয়ার ঘটনা ঘটে। আগুন দেওয়া বাড়িটি মৃত. এলেম মাতুব্বরের ছেলে আওয়াল মাতুব্বরের। ভুক্তভোগী আওয়াল মাতুব্বর বলেন, আমার এক ছেলে প্রবাসী এবং এক ছেলে অনার্সে পড়ে। ছেলে মেয়ের লেখাপড়ার সুবাদে আমরা ফরিদপুরে থাকি। প্রবাস থেকে আমার ছেলে বাড়িতে এসেছে। নির্বাচনে তারা দু›জনেই ঈগল মার্কার সমর্থনে কাজ করছে। গত বৃহস্পতিবার নির্বাচনে ক্যাম্পিং করার সময় লাবলু চেয়ারম্যানের ভাই আবুল হাসেন ৫০ থেকে ৬০ জন লোক নিয়ে মারপিট করার উদ্দেশ্যে ধাওয়া করে আমার ছেলেদের এলাকা ছাড়া করে। এরপর আমি শুক্রবার ভোর রাতে রাত খবর পাই আমার বাড়িতে আগুন লেগেছে। আওয়াল মাতুব্বর বলেন, আমি এসে দেখি বিদ্যুতের তার খুলে রেখে তারপর বাড়িতে আগুন দেওয়া হয়েছে। এটা যে পরিকল্পিত তা বোঝা যাচ্ছে। আমার ছেলে প্রবাসে থাকে, আমরা মাঝে মাঝে বাড়িতে এসে থাকি। বাড়িতে সকল মালামাল ছিল। এই ঘটনায় আমার প্রায় ৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, গট্টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলু ও তার ভাই আবুল হোসেনের নেতৃতেই আমার বাড়িতে আগুন দেওয়া হয়েছে। তারা আমার ছেলেদের ঈগলের নির্বাচন করতে নিষেধ করেছে। আমি এঘটনার বিচার আল্লাহ পাকের উপর ও পুলিশ প্রশাসনের ওপর ছেড়ে দিয়েছি। স্থানীয়রা জানান, আওয়াল মাতুব্বরের পরিবারের কেউ বাড়িতে থাকেন না। রাত তিনটা সাড়ে তিনটার দিকে প্রচন্ড শব্দে ঘুম ভেঙে গেলে বের হয়ে আগুন দেখে চিৎকার দেই। এরপর ফায়ার সার্ভিসের লোকজন আসে। তবে তার আগেই সব পুড়ে শেষ হয়ে যায়। কিভাবে আগুন লাগলো তা বলতে পারবো না। শীতের দিন আমরা ঘুমিয়ে ছিলাম। এই বিষয়ে গট্টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাবিবুর রহমান লাবলু দৈনিক ইনকিলাবকে বলেন, আমি এবং আমার লোকজন কেন তার বাড়িতে আগুন দিবো? তারা নিজেরাই নিজেদের বাড়িতে আগুন দিয়ে আমাদের নামে অপবাদ দিচ্ছে। আমি যাই করিনা করি কেন, কখনো মানুষের বাড়িতে আগুন দেওয়ার মতো অমানবিক কাজ কখনো করিনা ও করতে দেইনা। এই বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, খবর পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা পক্রিয়াধীন রয়েছে।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

দুই দিনেই পরাজয়ের ধ্বনি শুনছে বাংলাদেশ

দুই দিনেই পরাজয়ের ধ্বনি শুনছে বাংলাদেশ

ছাত্রআন্দোলনে শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের কবর জিয়ারতে কেন্দ্রীয় নেতারা

ছাত্রআন্দোলনে শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের কবর জিয়ারতে কেন্দ্রীয় নেতারা

অনেক সচিবসহ কর্মকর্তারা নাশকতা করার চেষ্টা করছে:রিজভী

অনেক সচিবসহ কর্মকর্তারা নাশকতা করার চেষ্টা করছে:রিজভী

রাজধানীতে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

রাজধানীতে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে ফিরে আসছে: উপদেষ্টা নাহিদ

আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে ফিরে আসছে: উপদেষ্টা নাহিদ

কমলা হ্যারিস জিতলে বিনিয়োগ তুলে নেয়ার হুমকি প্রস্তুতি নিচ্ছেন ওয়ারেন বাফেটও: ইলন মাস্ক

কমলা হ্যারিস জিতলে বিনিয়োগ তুলে নেয়ার হুমকি প্রস্তুতি নিচ্ছেন ওয়ারেন বাফেটও: ইলন মাস্ক

বান্দরবানের রুমায় অস্ত্র গোলাবারুদ জ্যামার উদ্ধার

বান্দরবানের রুমায় অস্ত্র গোলাবারুদ জ্যামার উদ্ধার

প্রথমবারের মতো ছুটির দিনেও চলছে মেট্রো

প্রথমবারের মতো ছুটির দিনেও চলছে মেট্রো

বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও বিচারের দাবীতে খুলনায় মানববন্ধন

বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও বিচারের দাবীতে খুলনায় মানববন্ধন

শেখ হাসিনার দলবলকে আগলে রেখেছে বর্তমান প্রশাসন: সেলিমা রহমান

শেখ হাসিনার দলবলকে আগলে রেখেছে বর্তমান প্রশাসন: সেলিমা রহমান

রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে

অনতিবিলম্বে ভিসি নিয়োগ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী ইবি শিক্ষার্থীদের

অনতিবিলম্বে ভিসি নিয়োগ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী ইবি শিক্ষার্থীদের

৩শ' আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে জামায়াত: অধ্যাপক মুজিবুর রহমান

৩শ' আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে জামায়াত: অধ্যাপক মুজিবুর রহমান

বরিশালে রাইজিং স্কলার অ্যাওয়ার্ড ২০২৪ অনুষ্ঠিত

বরিশালে রাইজিং স্কলার অ্যাওয়ার্ড ২০২৪ অনুষ্ঠিত

ঈশ্বরদীতে সাপের কামড়ে ১ ব্যাক্তির মৃত্যু

ঈশ্বরদীতে সাপের কামড়ে ১ ব্যাক্তির মৃত্যু

৭ দিনের রিমান্ডে মশিউর রহমান

৭ দিনের রিমান্ডে মশিউর রহমান

সিলেট মহানগর শ্রমিক কল্যাণের ট্রেড ইউনিয়নের দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

সিলেট মহানগর শ্রমিক কল্যাণের ট্রেড ইউনিয়নের দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

দক্ষিণাঞ্চলে তাপমাত্রা স্বাভাবিকের ৪ ডিগ্রী বেশী মধ্য শরতের দুঃসহ গরমে জনজীবন বিপর্যস্ত

দক্ষিণাঞ্চলে তাপমাত্রা স্বাভাবিকের ৪ ডিগ্রী বেশী মধ্য শরতের দুঃসহ গরমে জনজীবন বিপর্যস্ত

নামাজের আগে বায়তুল মোকাররমে নাটকীয়তা

নামাজের আগে বায়তুল মোকাররমে নাটকীয়তা