হলান্ডের গোলে সিটির প্যালেস দুর্গ জয়

Daily Inqilab ইনকিলাব

১২ মার্চ ২০২৩, ০৫:০৪ এএম | আপডেট: ২৫ মার্চ ২০২৩, ০৩:৫৪ এএম

'গোলমেশিন' তকমা পাওয়া আরলিং হলান্ড আরও একবার ত্রাতা হয়ে এলেন সিটির বিপদে।এই ফরোয়ার্ডের করা গোলে গুরুত্বপূর্ণ এক ম্যাচে জয়ের হাসি হাসল স্কাই ব্লুজরা।

গতকাল প্রিমিয়ার লীগের ম্যাচটিতে প্রতিপক্ষের মাঠে বেশিরভাগ সময় চাপে ছিল ম্যানচেস্টার সিটি।দুই দলের রক্ষণ সামলে খেলার ম্যাচে মিলছিল না গোলের দেখা।তবে বিরতির পর ডেডলক খুললেন আর্লিং হলান্ড। ক্রিস্টাল প্যালেসের মাঠ থেকে স্বস্তির জয় নিয়ে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে ১-০ গোলে জিতেছে সিটি। দ্বিতীয়ার্ধে ব্যবধান গড়ে দেওয়া গোলটি হলান্ড করেন স্পট কিক থেকে।

এই মৌসুমে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচ মানেই নিশ্চিত পয়েন্ট হারানো। ২৬ ম্যাচের ১১টাতেই যে ড্র করেছে শেষ ১০ ম্যাচে জয়ের মুখ না দেখা প্যালেস। ম্যানচেস্টার সিটিকেও প্যালসের মাঠে তাড়া করেছে ড্রয়ের জুজু। কিন্তু আর্লিং হলান্ড পথ দেখিয়ে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন পেপ গার্দিওলার দলকে।

 ২৭ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আর্সেনাল অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে লাইপজিগের মুখোমুখি হওয়ার আগে বাড়তি আত্মবিশ্বাস সঞ্চয় করে নিল সিটি। আগামী মঙ্গলবার লড়বে দুই দল। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

লীগের আরেক ম্যাচে দাপুটে জয় পেয়েছে চেলসি।বেন চিলওয়েল, কাই হ্যাভার্টজ ও মাতেও কোভাচিচের লক্ষ্যভেদে শনিবার প্রিমিয়ার লিগে তারা ৩-১ গোলে হারায় লিস্টার সিটিকে।

 


বিভাগ : খেলাধুলা


আরও পড়ুন