ঢাকা   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

ওরা মুসলমানদের দুশমন বিক্ষোভে সারাদেশ উত্তাল বিভিন্ন সমাবেশে নেতৃবৃন্দ

Daily Inqilab স্টাফ রিপোর্টার

১৩ অক্টোবর ২০২৩, ০৭:২৬ পিএম | আপডেট: ১৩ অক্টোবর ২০২৩, ০৭:২৬ পিএম

ফিলিস্তিনের গাজায় ইসরাইলি বর্বরোচিত হামলার প্রতিবাদে আজ বাদ জুমা সারাদেশে বিভিন্ন দলের নেতৃবৃন্দ বিক্ষোভে ফেটে পড়েন। ফিলিস্তিনের গাজায় জালেম ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হত্যাযজ্ঞের প্রতিবাদে রাজপথ উত্তাল হয়ে উঠে। ফিলিস্তিনের গাজায় ইসরাইলি বর্বরোচিত হামলায় মানবিক বিপর্যয় ঘটেছে। পানি, বিদ্যুৎ খাবার ওষুধ সরবরাহ বন্ধ করে দিয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে আজ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। ফিলিস্তিনের গাজায় বর্বরোচিত হামলার নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেছেন, ওরা মুসলমানদের দুশমন। ওদের রুখে দাঁড়াতে হবে। ৭৫ বছর ধরে ইসরাইলি সন্ত্রাসী বাহিনী ফিলিস্তিনের মুসলমানদের উপর জুলুম অত্যাচার ও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। স¤্রাজ্যবাদী মার্কিনীরা ফিলিস্তিনের মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিশ্ব সন্ত্রাসী ইসরাইলকে প্রকাশ্য মদদ দিয়ে যাচ্ছে। বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসী ইসরাইলিদের প্রতিহত করতে হবে।
ইসলামী ঐক্য আন্দোলন ঃ বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশে ইসলামী ঐক্য আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, অবিলম্বে ফিলিস্তিনে ইজরাইলি হামলা বন্ধ করতে হবে। ইতিমধ্যে ফিলিস্তিনের গাজা উপত্যকায় অবৈধ দখলদার ইজরাইলি বাহিনীর বর্বর হামলায় কয়েক শত শত ফিলিস্তিনী নাগরিক নিহত ও কয়েক হাজার নাগরিক আহত এবং হাজার হাজার স্থাপনা ধ্বংস হয়েছে। হাজার হাজার নাগরিক তাদের বাড়িঘর থেকে বের হয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছে। ইসরাইলি বাহিনী নিষ্ঠুর ও নির্দয়ভাবে বোম্বিং করেই চলছে। ফিলিস্তিনের স্বাধীনতা দিতে হবে। এটা তাদের মৌলিক অধিকার। ফিলিস্তিনিদের কান্না আর সহ্য হয় না। বিশ্ববাসী কেন ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে কথা বলে না! আর কতকাল বিশ্ব মোড়লরা বোবা শয়তান এর ভূমিকা পালন করবে? বিশ্ব মুসলমানের প্রতি আহ্বান, উঠুন জাগুন প্রতিবাদে ঝাঁপিয়ে পড়ুন। ফিলিস্তিনের স্বাধীনতা সমস্যার সমাধান মর্মে ঐক্যবদ্ধ হন।
আজ বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সমাবেশে বক্তব্য রাখেন, আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান। সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগরীর নায়েবে আমীর মাওলানা ফারুক আহমদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় শূরা সদস্য মাওলানা আনোয়ার হোসাইন, ঢাকা মহানগর এর নায়েবে আমীর মাওলানা কবি মুহাম্মাদ ওবায়দুল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা মো. আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক হাফেজ মাওলানা হযরত আলী, এফএম আলী হায়দার, আজমল হোসেন, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মো. জহিরুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্রশক্তির কেন্দ্রীয় সভাপতি মো. আব্দুল খালেক।
পীর সাহেব চরমোনাই : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনই ফিলিস্তিনের গাজায় বর্বর ইসরাইলি আগ্রাসনে মানবিক বিপর্যয় শুরু হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, ডাকাত সন্ত্রসী ইসরাইল যুগ যুগ ধরে ফিলিস্তিনিদের ওপর হত্যাযজ্ঞা চালিয়ে আসছে। সা¤্রাজ্যবাদী মার্কিনীরা (ওরা) মুসলমানদের দুশমন। ওরা ইসরাইলের পক্ষ নিয়ে ফিলিস্তিনের দিকে নৌ-বহর পাঠিয়েছে। তিনি মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হয়ে ইহুদী ইসরাইলিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর পার্শ্বের রাস্তায় ইসলামি শ্রমিক আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন আলহাজ মো.আমিনুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, দলের সিনিয়র সহসভাপতি আলহাজ আব্দুর রহমান। প্রেসিডিয়াম সদস্য আলহাজ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীসহ অন্যান্য নেতৃবৃন্দও বক্তব্য রাখেন।
বাংলাদেশ ইসলামী ঐক্য জোট : বাংলাদেশ ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মিসবাহুর রহমান চৌধুরী বলেছেন, সাম্রাজ্যবাদীদের অবৈধ সৃষ্ট রাষ্ট্র ইসরাইল ৭৫ বছর ব্যাপী ফিলিস্তিনের মুক্তিকামী মানুষদের নির্মূল করতে গণহত্যা চালাচ্ছে। আমেরিকা, যুক্তরাজ্য ও পশ্চিমা রাষ্ট্রগুলির সহায়তায় পৃথিবীর জঘন্যতম মানবতা বিরোধী অপরাধ চালিয়ে যাচ্ছে। মুসলিম বিশ্বের অনৈক্য ও বিলসী সরকারদের নিরবতায় ইসরাইলিদের এভাবে বেপোরোয়া করে তুলেছে। তিনি আরও বলেন, বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী নব্য হিটলার নেতানিয়াহু প্রকাশ্যে বলেছে, গাজায় বসবাসকারী লক্ষ লক্ষ ফিলিস্তানীকে মাটির সাথে মিশিয়ে দিবে। অথচ এই দাজ্জালকে সমর্থন দিচ্ছেন আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন। নেতানিয়হুর সুরে সুর মিলিয়ে ফিলিস্তান জনগোষ্ঠীকে গণহত্যার ইন্দন যুগিয়েছে। যুদ্ধ জাহাজ, সৈন্য, যুদ্ধ বিমানসহ আধুনিক মরনাস্ত্র দিয়ে ইসরাইলকে সহযোগিতা করে আসছে। আজ বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেইটে ফিলিস্তিন জনগোষ্ঠীকে নির্মূল করার লক্ষ্যে গাজায় গণহত্যাসহ নানা নির্যাতনের প্রতিবাদে এবং ফিলিস্তিনের জনতার সহিত সংহতি প্রকাশ করে বাংলাদেশ ইসলামী যুবজোট আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে মিছবাহুর রহমান চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা। ইসলামী যুবজোট সভাপতি সৈয়দ মো. সাইদ হোসেন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ঐক্যজোট মহাসচিব আল্লামা মুফতি মনিরুজ্জামান রব্বানী, যুব বিষয়ক সম্পাদক মো. আমজাদ হোসেন খোকন, যুবজোট নেতা, রিয়াজ আহমেদ , সাধারণ সম্পাদক আব্দুর রহমান (রনি), যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান হাসান, মোশারেফ হোসেন বাবু, মো. ইমরান তুহিন।
মিসবাহুর রহমান চৌধুরী এই মুহূর্তে বাংলাদেশসহ মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, ইরাক, লিবিয়া, সিরিয়া ধ্বংস করে আমেরিকা ও তার মিত্ররা বাংলাদেশের দিকে হাত বাড়িয়েছে। প্রেসিডেন্ট বাইডেন ও তার প্রশাসনের মূখে, গণতন্ত্র, মানবতা ও সুষ্ঠ নির্বাচনের কথা শুনলে শয়তান ও হাসে। যতগুলি মুসলিম দেশের সর্বনাশ করেছে, প্রথমে ইসরাইলি এজেন্টের মাধ্যমে সর্বনাশের ক্ষেত্র প্রস্তুত করেছে।

 

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ফিলিস্তিনের গাজায় সন্ত্রাসী ইসরাইলি বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ফিলিস্তিনের গাজায় মুসলমানদের নির্মূলে ইহুদী ইসরাইল এবং সা¤্রাজ্যবাদী মার্কিনীরা একজোট হয়েছে। গাজায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে মুসলিম রাষ্ট্রপ্রধানদের ঐক্যবদ্ধ হয়ে বিশ্ব সন্ত্রাসী ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। দলের মহাসচিব শাইখুল হাদিস ড. আল্লামা গোলাম মহিউদ্দিন ইকরামের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, আব্দুল মালেক চৌধুরী, মুফতি জাকির হোসেন খান, মুফতি আবু সাঈদ, মুফতি ওলি উল্লাহ আরমান নিজাম উদ্দিন আদনান। পরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। ইমাম সমাজ বাংলাদেশ ঃ ইমাম সমাজ বাংলাদেশের উদ্যোগে আজ বাদ জুমা চকবাজার শাহী মসজিদ চত্বরে মিছিল পূর্ব বিক্ষোভ সমাবেশে মহাসচিব মুফতি মিনহাজ উদ্দিন বলেন বলেন,পৃথিবীর সমস্ত মুসলিম রাষ্ট্র ঐক্যবদ্ধ হয়ে ইসরাইলের বিরুদ্ধে একটি বাহিনীর গঠন করে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করতে হবে। যেকোনো মূল্য অভিশপ্ত ইসরাইলিদে দখলদারিত্ব অবসান ঘটাতে ওআইসি, আরবলীগসহ মুসলিম বিশ্বকে দ্রুত বৈঠক করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। চকবাজার শাহী মসজিদ থেকে মিছিলটি শুরু হয়ে লালবাগ শাহী মসজিদ প্রদক্ষিণ করে গোর এ শহীদ মাজার চত্বরে গিয়ে সভাপতি ক্বারী আবুল হোসেনের দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়।

 

ইসলামী ঐক্যজোট ঃ ফিলিস্তিনে নিরীহ নারী, পুরুষ ও শিশুদের উপর দখলদার ইসরাইলের ভয়াবহ বিমান হামলা ও অবরোধের প্রতিবাদে ও ফিলিস্তিনিদের স্বাধীনতার ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ঐক্যজোট। আজ শুক্রবার বাদ ঢাকার লালবাগ শাহী মসজিদের পূর্ব গেইট থেকে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে লালবাগ চৌরাস্তা, ঢাকেশ^রী রোড হয়ে আজিমপুর এতিমখানার সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, ফিলিস্তিনে ইসলাম, মুসলমানদের নির্মূলের মহড়া চলছে। মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া দখলদার ইসরাইল গাজায় নিরপরাধ নারী, শিশু ও বয়স্কদের নির্বিচারে গুলি করে বোমা মেরে হত্যা করছে। গাজা নগরীকে কবরস্থানে পরিণত করা হয়েছে। পানি, বিদ্যুৎ, খাদ্য সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। আমরা এই জঘণ্যতম বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, বিশ্ববাসী ও উম্মাহকে সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনি মুসলিমদের স্বাধীনতা ও স্বাধিকার নিশ্চিত করার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে। তাদের সাথে একাত্বতা ঘোষণা করতে হবে। ফিলিস্তিনি জনগণের জন্য স্বাধীন ও মর্যাদার সাথে থাকার আওয়াজ তুলতে হবে। জাতিসংঘ, ওআইসি, আরবলীগ ও বিশে^র মুসলিম রাষ্ট্রসমূহকে প্রধান ভূমিকা পালন করতে হবে।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ফিলিস্তিনের গাজায় ইসরাইলি বর্বর হামলার প্রতিবাদ জানিয়ে বলেছেন, গত কয়েকদিনের ইসরাইলের বিমান হামলায় ফিলিস্তিনের গাজায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। খাদ্য, পানি ও বিদ্যুৎ বন্ধ করে দেয়ায় মানবেতর জীবনযাপন করছে। আন্তর্জাতিক যুদ্ধনীতি লঙ্ঘন করে মানুষের বসতবাড়ি, আশ্রয়কেন্দ্র এমনকি হাসপাতালে পর্যন্ত বিমান হামলা চালিয়ে নিরীহ ফিলিস্তিনি নাগরিকদের হত্যা করছে ইসরাইলি সেনারা। ফিলিস্তিনের মুসলমানদেরকে রক্ষায় বিশ্ববাসীকে এগিয়ে আসা ঈমানী ও মানবিক দায়িত্ব হয়ে পড়েছে।
জালেম ইসরাইলের সমর্থনে যুক্তরাষ্ট্র কর্তৃক নৌবহর পাঠানোর নিন্দা জানিয়ে তিনি বলেন, মুসলমানদের বিরুদ্ধে সমস্ত কুফরি শক্তি আজ ঐক্যবদ্ধ। পৃথিবীতে ইসলামকে বিজয় করতে এবং মুসলমানদের অস্তিত্ব রক্ষায় ঐক্যবদ্ধ জিহাদের বিকল্প নেই। অবিলম্বে ফিলিস্তিনের মুসলমানদের জন্য জরুরী খাদ্য,চিকিৎসা সামগ্রীসহ মানবিক সাহায্য প্রেরণ করার জন্য বাংলাদেশ সরকারসহ বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান তিনি। তাছাড়া মজলুম মুসলমানদের জন্য মহান আল্লাহর কাছে মুনাজাত অব্যাহত রাখার জন্য মুসলমানদের প্রতি আহবান জানান। আজ শুক্রবার বাদ জুমা ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসী হামলা বন্ধের প্রতিবাদে রাজধানীর কামরাঙ্গীরচরে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি একথা বলেন। মিছিলের নেতৃত্ব দিয়েছেন দলের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফিজ্জী। সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি আবুল হাসান কাসেমী, মুফতি জসিম উদ্দিন ও মুফতি আব্দুস সালাম। বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস : বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের অধিবেশন কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খালেদ সাইফুল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আশিকুর রহমান জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ বলেন, ফিলিস্তিনের মুসলিম যুবক ও তরুণরা জেগেছে তাদের মাতৃভূমি উদ্ধারে। বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে ফিলিস্তিন জনগণের পক্ষে দাাঁড়াতে ও সহযোগিতা করতে হবে। তিনি আর বলেন, স্বাধীন স্বার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। ফিলিস্তিনকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে স্থায়ীভাবে সমস্যা সমাধানে ওআইসি, জাতিসংঘসহ মুসলিম বিশ্বের নেতৃবৃন্দকে কার্যকরী প্রদক্ষেপ ও ভূমিকা নিতে হবে।

 

পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে অনুষ্ঠিত অধিবেশনে অধিবেশনে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আবু সাইদ নোমান, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আজিজুর রহমান হেলাল, মুফতি নুর মোহাম্মদ আজিজী, মাওলানা হারুনুর রশিদ ভূইয়া, মোহাম্মদ নূরে আলম সিদ্দিক, মুহাম্মদ ফরিদ উদ্দিন, মুহাম্মদ মাহমুদুল হাসান, মুহাম্মদ দেলওয়ার আল হুসাইন, মুহাম্মদ সাকিব । বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঃ বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকীব এক বিবৃতিতে ফিলিস্তিনের গাজায় ইসরাইলি আগ্রাসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ইসরাইল বিশ্বের জন্য এক বিষফোঁড়া। বিশ্বের সকল শান্তিকামী দেশ, সংস্থা-সংঘ ও জনগণের উচিৎ ঐক্যবদ্ধভাবে এই বিষফোঁড়ার মূলোৎপাটন করা। ওআইসি, আরবলীগ, সৌদী আরব, কাতার, কুয়েত, আরব আমিরাত, বাংলাদেশ, মালয়েশিয়াসহ বিশ্বের সকল মুসলিম দেশ ও নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হয়ে ইসরাইলি হায়েনাদের রুখে দিয়ে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে শুক্রবার বাদ জুমা সারাদেশে জেলায় জেলায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।


বিভাগ : বাংলাদেশ


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি

ইউনূস গুড উইলের প্রতিফলন দেখতে চায় জনগণ: রিজভী

ইউনূস গুড উইলের প্রতিফলন দেখতে চায় জনগণ: রিজভী

সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠান : ভারতকে দুদু

সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠান : ভারতকে দুদু

রুশ সেনা কুরস্কের দুটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে

রুশ সেনা কুরস্কের দুটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে

বিমানবন্দর এলাকা হবে শব্দদূষণ মুক্ত

বিমানবন্দর এলাকা হবে শব্দদূষণ মুক্ত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

বিচার শুরু হলে হাসিনাকে ফেরত চাওয়া হবে : আইন উপদেষ্টা

বিচার শুরু হলে হাসিনাকে ফেরত চাওয়া হবে : আইন উপদেষ্টা

লোহাগড়ায় দিনে-দুপুরে বসতবাড়ি পুড়ে ছাই

লোহাগড়ায় দিনে-দুপুরে বসতবাড়ি পুড়ে ছাই

রাষ্ট্রীয় কল্যাণে অবদান রাখার সুযোগ দিন আলেমদেরকে

রাষ্ট্রীয় কল্যাণে অবদান রাখার সুযোগ দিন আলেমদেরকে

দুই মেডিকেল টেকনোলজিস্টের ওপর হামলার ঘটনায় বিএমটিএর নিন্দা

দুই মেডিকেল টেকনোলজিস্টের ওপর হামলার ঘটনায় বিএমটিএর নিন্দা

জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে : আবু হানিফ

জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে : আবু হানিফ

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী  প্রকাশের নীতিমালা অনুমোদন

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা অনুমোদন

সাবেক মন্ত্রী শ ম রেজাউল-এমপি হেনরিসহ ৩ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাবেক মন্ত্রী শ ম রেজাউল-এমপি হেনরিসহ ৩ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

পটুয়াখালী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতিকে একবছর ,সাধারন সম্পাদককে দুই বছর একাডেমীক কার্যক্রম থেকে বহিস্কারসহ উভয়কে হোস্টেল থেকে আজীবন বহিস্কার।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতিকে একবছর ,সাধারন সম্পাদককে দুই বছর একাডেমীক কার্যক্রম থেকে বহিস্কারসহ উভয়কে হোস্টেল থেকে আজীবন বহিস্কার।

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ৫ শিক্ষার্থী গ্রেফতার

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ৫ শিক্ষার্থী গ্রেফতার

রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল