সারাদেশে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

Daily Inqilab ইনকিলাব ডেস্ক :

১৭ মার্চ ২০২৩, ১০:৫৯ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৩, ১০:৫৪ পিএম

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ এই পতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, সিডিএ, ওয়াসা, বাংলাদেশ রেলওয়ে, মহানগর পুলিশসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেককাটা আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করে। চবক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান এবং সদস্যগণ বন্দর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় চবকের বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন। এরপর শহীদ ফজলুর রহমান মুন্সি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর আলোচনা সভা, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ থিমের উপর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। চবক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম. শাহজাহান, প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। পরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ডকুমেন্টারী প্রর্দশন করা হয়।

খুলনা ব্যুরো জানায়, সকালে খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ খুলনা জেলা ও মহানগর কমান্ড, কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক, বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী, কেএমপি’র পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি মঈনুল হক, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন প্রমুখ।

যশোর ব্যুরো জানায়, যশোর শহরের গাড়িখানা রোডে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন যুবলীগের নেতাকর্মীরা। সার্বিক তত্ত্ববাধানে ছিলেন যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা যুবলীগ নেতা ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল।

সিলেট ব্যুরো জানায়, সিলেটে বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী। গতকাল শুক্রবার সকাল থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসন, সিটি করপোরেশন (সিসিক), জেলা পরিষদ, মহানগর পুলিশ (এসএমপি), জেলা পুলিশ, সিভিল সার্জন কার্যালয়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর কমান্ড। এছাড়া সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান, সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান প্রমুখ

বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় দিবসটি উপলক্ষে গতকাল সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বগুড়া-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিন।

বরিশাল ব্যুরো জানায়, বরিশালে বিভিন্ন উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ছাড়াও বাংলাদেশ শিশু একাডেমী ও শিল্পকলা একাডেমী আনন্দ র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, দেয়াল পত্রিকা প্রদর্শনসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। বাদ জুমা বরিশাল সিটি করপোরেশন নগর ভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ছাড়াও নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ মিলাদে অংশ নেন।

খুলনা ব্যুরো জানায়, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশন অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে সিটি মেয়র নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. মনিরুজ্জামান-এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবর টিপু, কাউন্সিলর শেখ আব্দুর রাজ্জাক, মো. সাইফুল ইসলাম, শেখ মোহাম্মদ আলী, এমডি মাহফুজুর রহমান লিটন প্রমুখ। পরে সিটি মেয়র চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসন জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ডক্টর শ্রী বীরেন শিকদার, মাগুরা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক মোহম্মদ আবু নাসের বেগ, পুলিশ সুপার মশিউদৌলা রেজা জেলা আওয়ামী লীগের সভাপতি আ. ফ. ম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু প্রমুখ।

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জে সকাল ৯টায় জেলা প্রশাসক কার্য্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পন শেষে র‌্যালী বের হয়। এতে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, জেলা প্রশাসক মীর মোহাম্মাদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল উপস্থিত ছিলেন।
বাগেরহাট জেলা সংবাদাতা জানান, বাগেরহাটে বঙ্গবন্ধু জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাসনিম কেক কাটেন।

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের আয়োজনে সকালে জেলা পরিষদ ডাকবাংলো প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে শ্রদ্ধা নিবেদেন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও ১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন। পরে জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন শ্রদ্ধা নিবেদন করেন।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে গতকাল কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গতকাল সকাল ১০টায় অনিমা চৌধুরী অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. সাইফুর রহমান, এনএসআই উপ-পরিচালক শাহিনুর সিদ্দিক, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল ওয়াদুদ, জেলা প্রাণিসম্পাদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা প্রমুখ।
নেত্রকোণা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোণায় জেলা প্রশাসকের কার্যালয়ের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর পরিষদ, সদর উপজেলা পরিষদ উপজেলা প্রশাসন পুষ্পস্তবক অর্পণ করে।
হিলি সংবাদদাতা জানান, দিনাজপুরের হিলিতে সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে প্রথমেই শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন। এর পরে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, হিলি স্থল শুল্কস্টেশনসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন।

ইবি সংবাদদাতা জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে র‌্যালী, শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার মো. আবিদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন (বাদল), সহকারী কমিশনার (ভূমি) ইয়াছিন খন্দকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মাঈন উদ্দিন (মানিক), উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন, গফরগাঁও থানার ওসি ফারুক আহমেদ, লংগাইর ইউপি চেয়ারম্যান ও গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আব্দুল্লাহ আল আমিন (বিপ্লব) প্রমুখ।

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, আনোয়ারায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম. এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে উপজেলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।
অপরদিকে বিকেলে পৌর শহরের যাত্রাবাড়ী মাঠে আওয়ামী লীগের একাংশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেক।
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর পায়রা বন্দরে গতকাল শুক্রবার বেলা এগারোটায় পায়রা প্রিপারেটরি স্কুলে কেক কেটে দিনটির শুভ সূচনা করেন পায়রা বন্দরের চেয়ারম্যান সোহায়েল আহম্মেদ।

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর কলাপাড়ায় সকাল সাতটায় উপজেলা আওয়ামী দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য মো. মহিব্বুর রহমানসহ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড,পুলিশ প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়। এতে উপস্থিত ছিলেন সাবেক এমপি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক (ভিপি), সাধারণ সম্পাদক সাফির উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এ. কে. এম হারুন অর রশিদ প্রমুখ।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

সিঙ্গাপুরে মাথাচাড়া করোনার! আক্রান্ত প্রায় ২৬ হাজার

সিঙ্গাপুরে মাথাচাড়া করোনার! আক্রান্ত প্রায় ২৬ হাজার

নগরকান্দায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

নগরকান্দায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

নালিতাবাড়ীতে আগুনে পুড়ে ভস্ম হলো এক বৃদ্ধা

নালিতাবাড়ীতে আগুনে পুড়ে ভস্ম হলো এক বৃদ্ধা

দেশের মানুষ কারো কাছে ভিক্ষা করে চলবে না : প্রধানমন্ত্রী

দেশের মানুষ কারো কাছে ভিক্ষা করে চলবে না : প্রধানমন্ত্রী

আরেকটি রক্তক্ষয়ী রাত দেখলো গাজাবাসী, এক সপ্তাহে বাস্তুচ্যুত ৯ লাখ মানুষ

আরেকটি রক্তক্ষয়ী রাত দেখলো গাজাবাসী, এক সপ্তাহে বাস্তুচ্যুত ৯ লাখ মানুষ

জম্মু ও কাশ্মীরে পৃথক হামলায় পর্যটক দম্পতি গুলিবিদ্ধ, নিহত ১

জম্মু ও কাশ্মীরে পৃথক হামলায় পর্যটক দম্পতি গুলিবিদ্ধ, নিহত ১

‘জংলি’ লুকে চমকে দিয়েছেন সিয়াম

‘জংলি’ লুকে চমকে দিয়েছেন সিয়াম

মোদির ভারতে মুসলিমরা নিজভূমে পরবাসী

মোদির ভারতে মুসলিমরা নিজভূমে পরবাসী

আবদুল গাফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

আবদুল গাফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

জাতীয় এসএমই পুরস্কার পেলেন ৭ উদ্যোক্তা

জাতীয় এসএমই পুরস্কার পেলেন ৭ উদ্যোক্তা

ফের ফারিণের সঙ্গে গান করতে চান তাহসান!

ফের ফারিণের সঙ্গে গান করতে চান তাহসান!

অবশেষে জানা গেল ঐশ্বরিয়ার হাত ভাঙার কারণ

অবশেষে জানা গেল ঐশ্বরিয়ার হাত ভাঙার কারণ

যে কারণে এবারও ভোটে লড়লেন না প্রিয়াঙ্কা গান্ধী

যে কারণে এবারও ভোটে লড়লেন না প্রিয়াঙ্কা গান্ধী

কানের রেড কার্পেটে মুগ্ধতা ছড়ালেন কিয়ারা

কানের রেড কার্পেটে মুগ্ধতা ছড়ালেন কিয়ারা

চাঁদের মাটিতে ছুটবে রেলগাড়ি! রেলস্টেশন তৈরির কথা ভাবছে নাসা

চাঁদের মাটিতে ছুটবে রেলগাড়ি! রেলস্টেশন তৈরির কথা ভাবছে নাসা

সালথার চেয়ারম্যান প্রার্থী ওয়াদুদ মাতুব্বরের প্রার্থিতা বহাল

সালথার চেয়ারম্যান প্রার্থী ওয়াদুদ মাতুব্বরের প্রার্থিতা বহাল

দক্ষিণ কোরিয়ায় ঘুমের প্রতিযোগিতা

দক্ষিণ কোরিয়ায় ঘুমের প্রতিযোগিতা

কী ভাবে প্রেমে বিশ্বাস রেখেছিলেন ক্যাটরিনা

কী ভাবে প্রেমে বিশ্বাস রেখেছিলেন ক্যাটরিনা

বাংলাদেশি অনুপ্রবেশকারীরা কংগ্রেসের ভোটব্যাংক : অমিত শাহ

বাংলাদেশি অনুপ্রবেশকারীরা কংগ্রেসের ভোটব্যাংক : অমিত শাহ

ইসরায়েলকে ফিলিস্তিন থেকে বের করে দাও, স্লোগানে উত্তাল মার্কিন ক্যাপিটল

ইসরায়েলকে ফিলিস্তিন থেকে বের করে দাও, স্লোগানে উত্তাল মার্কিন ক্যাপিটল