ঢাকা   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

নানা কর্মসূচিতে শেখ রাসেলের জন্মদিন পালিত

Daily Inqilab স্টাফ রিপোর্টার

১৯ অক্টোবর ২০২৩, ১২:০৩ এএম | আপডেট: ১৯ অক্টোবর ২০২৩, ১২:০৩ এএম

নানা কর্মসূচিতে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন। গতকাল সকাল থেকে কর্মসূচির মধ্যে ছিল শেখ রাসেলে কবরে শ্রদ্ধা নিবেদন, দোয়া-মাহফিল, বিভিন্ন শিশুতোষ অনুষ্ঠান ও সমাবেশ। এ ছাড়া সারা দেশে গতকাল দিনভর শেখ রাসেল দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠন কেক কাটা, আলোচনা সভা, চিত্রাংকন, সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
বঙ্গবন্ধুর ছোট ছেলে ও শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।

গতকাল সকালে শেখ রাসেলের জন্মদিনের ঢাকার বনানী কবরস্থানে পচাত্তরের ১৫ আগস্ট নিহত শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের নিহত সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও তারঁ সঙ্গে ছিলেন। এ সময় ফুল দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা ও শেখ রেহানা। তাঁরা বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও ১৫ আগস্টের হত্যাকান্ডের অন্যান্য শহীদদের রুহের মাগফেরাত কামনা করে সেখানে ফাতেহা পাঠ করেন এবং বিশেষ মোনাজাতে যোগ দেন। পরে বঙ্গবন্ধুর দুই কন্যা নিহতদের কবরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন।পরে আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকেও শেখ রাসেলের করবে শ্রদ্ধা জানানো হয়।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের কেন্দ্রীয় নেতারা প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুল রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। এরপর, বনানীর কবরস্থান মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন। এ দিকে গতকাল সকালে শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে ‘শেখ রাসেল দিবস-২০২৩’ এবং বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে ‘ শেখ রাসেল পদক-২০২৩’ ও ‘স্মার্ট বাংলাদেশ পদক-২০২৩’ বিতরণ করা যায়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এবং সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

ঢাকার বেইলি রোডে শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র প্রাঙ্গণে শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপিত হয়। সকাল সাড়ে ৮ টায় যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল স্মৃতি প্রতিকৃতিতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয় প্রতিপাদ্যকে উপজীব্য করে গতকাল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে রাসেল দিবস ও শেখ রাসেলের ৬০তম জন্মদিন উদযাপন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা ও বৃক্ষরোপন। রাজধানীর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ‘শেখ রাসেল দিবস ২০২৩’ উদযাপন উপলক্ষ্যে একাডেমি আয়োজিত ‘শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয়’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিকেলে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি অডিটোরিয়ামে “শেখ রাসেল দিবস ২০২৩” উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে বিকেলে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সংক্ষিপ্ত আলোচনা ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় শেখ রাসেলের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

রাজশাহী ব্যুরো জানায়, নগর ভবন চত্বরে দিবসটি উদযাপন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নগরীর ছোটবনগ্রাম এলাকায় নির্মিত শেখ রাসেল শিশু পার্ক উন্মুক্তকরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর্মসূচিতে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব আল মাহমুদ রনি, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নূর-ঈ-সাঈদসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
যশোর ব্যুরো জানায়, ঝিনাইদহে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস. এম. রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রথিন্দ্রনাথ রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরিফুল ইসলাম, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন, ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল প্রমুখ।

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্ত্বে সভায় বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখর। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুমার কু-ু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু প্রমুখ।

হিলি সংবাদদাতা জানান, হিলিতে উপজেলা পরিষদ হলরুমে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়ের সভাপতিত্বে সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাররুন উর রশিদ হারুন। অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. আরজেনা বেগম, সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার শরিফুল ইসলাম প্রমুখ।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম প্রমুখ।
গাইবান্ধা জেলা সংবাদদাতা জানান, জেলা প্রশাসক কার্যালয়ের অস্থায়ী বেদিতে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান পৌর প্যানেল মেয়র মো. মতলুবর রহমান, বিভিন্ন বিভাগীয় দফতরের প্রধানগণ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান,স্থানীয় এলজিইডির উদ্যোগে দিনটি উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশলী অফিসের নির্বাহী প্রকৌশলী মো. ফয়জুল হক, সিনিয়র প্রকৌশলী মো. আনোয়ার রহমান, উপ-সহকারি প্রকৌশলী প্রদীপ কুমার, সহকারি প্রকৌশলী ইমরুল কায়েস।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, জেলা প্রশাসক মো. গোলাম মাওলা সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে সভায় বক্তব্য রাখেন নওগাঁ সিভিল সার্জন ডাক্তার আবু হেনা মো. রায়হানুজ্জামান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন এবং অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. শরিফুল ইসলাম খান প্রমুখ।

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাত জানান, এ উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুযল কালাম আজাদ, উপজেলা সহকারি কমিশনার ভূমি হাসিবুল হাসান, কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী রাহাত ফেরদৌস প্রমুখ।
বেগমগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি ছিলেন চৌমুহনী পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা খালেদ সাইফুল্লাহ।

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) ছামিউল ইসলাম, অফিসার ইনচার্জ আবুল হাসানাত খন্দকার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর হোসেন মিঠু।
দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, দাউদকান্দি উপজেলায় আলোচনা সভা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন।

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা জানান, দিবসটি উপলক্ষে দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি ও কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য অ্যাড. আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. শরীফ উদ্দিন রিমন।
দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনুর সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলামের উপস্থাপনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী।

দুমকি (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ডক্টর স্বদেশ চন্দ্র সামন্ত। এতে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী ও পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক প্রমূখ।
গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহফুজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার টি. এম রাশেদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন সহ সরকারি কর্মকর্তা বৃন্দ। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালন করা হয়।

হোসেনপুর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা পরিষদ মাঠে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল,সহকারী কমিশনার (ভূমি) নাশিতা তুল ইসলাম, ওসি আসাদুজ্জামান টিটু, উপজেলা আ. লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক এম এ হালিম ওসি আসাদুজ্জামান টিটু প্রমূখ ।
ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা জানান, ঝিনাইগাতীতে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্ত্বরে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভুইয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভুইয়া, উপজেলা মুক্তযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার সুরুজ্জামান আকন্দ প্রমুখ।

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) নেতৃত্বে শিক্ষার্থীদের অংশগ্রহণে আলোচনা সভার আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে শিক্ষকসহ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।
কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, কালীগঞ্জ উপজেলা আ. লীগের সভাপতি ও বর্তমান এমপি আনোয়ারুল আজিম আনার এ উপলক্ষে নেতাকর্মী মোটরসাইকেল, কার, মাইক্রো ও পিকআপ গাড়ীতে ব্যান্ডপাটি ও ব্যানার ফেস্টুন নিয়ে শো-ডাউনে অংশ নেন।
কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ভবতোষ দত্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক সরদার লোকমান হোসেন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আশ্রাব আলী বেপারীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনীকের নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকুর নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন চৌধুরীর সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনুসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন দফতরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈলের সভাপতিত্বে দিবসটি উপলক্ষে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি।

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসন ভবনের হলরুমে আয়োজিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. আবু বক্কর ছিদ্দিক ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস প্রমুখ।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

 

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা সভা কক্ষে নির্বাহী কর্মকর্তা মো. আবুবকর সিদ্দিক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. এম মতিউর রহমান, উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সাইদ মোহাম্মদ ইব্রাহীম প্রমুখ। সভার সঞ্চলনা করেন তথ্য ও প্রযুক্তি কর্মকর্তা চন্দন রায়।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

পরাজিত শক্তি এবং সুবিধাবাদীরা সমাজে নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত- বিমানবন্দরে সংবর্ধনা কালে যুক্তরাজ্য বিএনপি নেতা মুশাহীদ

পরাজিত শক্তি এবং সুবিধাবাদীরা সমাজে নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত- বিমানবন্দরে সংবর্ধনা কালে যুক্তরাজ্য বিএনপি নেতা মুশাহীদ

নোয়াখালীতে জামায়াতের কর্মী সমাবেশে নেতৃবৃন্দ ‘জুলুম-নির্যাতন করে আস্তাকুঁড়ে চলে গেছেন কাদের মির্জা’

নোয়াখালীতে জামায়াতের কর্মী সমাবেশে নেতৃবৃন্দ ‘জুলুম-নির্যাতন করে আস্তাকুঁড়ে চলে গেছেন কাদের মির্জা’

পুলিশের সামনে হামলা বিএনপি ও যুবদল নেতা আহত

পুলিশের সামনে হামলা বিএনপি ও যুবদল নেতা আহত

গাজীপুরে ছুটির দিনেও ২৫ শতাংশ কারখানা খোলা ছিল

গাজীপুরে ছুটির দিনেও ২৫ শতাংশ কারখানা খোলা ছিল

ছাত্র-জনতার অভ্যুত্থানের বীরত্বগাথা জাতিসংঘে তুলে ধরবেন প্রধান উপদেষ্টা

ছাত্র-জনতার অভ্যুত্থানের বীরত্বগাথা জাতিসংঘে তুলে ধরবেন প্রধান উপদেষ্টা

তিন জেলাসহ সাত বিভাগের ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ

তিন জেলাসহ সাত বিভাগের ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ

তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর এর বিবৃতি

তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর এর বিবৃতি

দুই দিনেই পরাজয়ের ধ্বনি শুনছে বাংলাদেশ

দুই দিনেই পরাজয়ের ধ্বনি শুনছে বাংলাদেশ

ছাত্রআন্দোলনে শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের কবর জিয়ারতে কেন্দ্রীয় নেতারা

ছাত্রআন্দোলনে শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের কবর জিয়ারতে কেন্দ্রীয় নেতারা

অনেক সচিবসহ কর্মকর্তারা নাশকতা করার চেষ্টা করছে:রিজভী

অনেক সচিবসহ কর্মকর্তারা নাশকতা করার চেষ্টা করছে:রিজভী

রাজধানীতে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

রাজধানীতে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে ফিরে আসছে: উপদেষ্টা নাহিদ

আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে ফিরে আসছে: উপদেষ্টা নাহিদ

কমলা হ্যারিস জিতলে বিনিয়োগ তুলে নেয়ার হুমকি প্রস্তুতি নিচ্ছেন ওয়ারেন বাফেটও: ইলন মাস্ক

কমলা হ্যারিস জিতলে বিনিয়োগ তুলে নেয়ার হুমকি প্রস্তুতি নিচ্ছেন ওয়ারেন বাফেটও: ইলন মাস্ক

বান্দরবানের রুমায় অস্ত্র গোলাবারুদ জ্যামার উদ্ধার

বান্দরবানের রুমায় অস্ত্র গোলাবারুদ জ্যামার উদ্ধার

প্রথমবারের মতো ছুটির দিনেও চলছে মেট্রো

প্রথমবারের মতো ছুটির দিনেও চলছে মেট্রো

বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও বিচারের দাবীতে খুলনায় মানববন্ধন

বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও বিচারের দাবীতে খুলনায় মানববন্ধন

শেখ হাসিনার দলবলকে আগলে রেখেছে বর্তমান প্রশাসন: সেলিমা রহমান

শেখ হাসিনার দলবলকে আগলে রেখেছে বর্তমান প্রশাসন: সেলিমা রহমান

রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩০০ জনে

অনতিবিলম্বে ভিসি নিয়োগ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী ইবি শিক্ষার্থীদের

অনতিবিলম্বে ভিসি নিয়োগ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী ইবি শিক্ষার্থীদের