ঢাকা   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

বুধ ও বৃহস্পতিবার ফের ৪৮ ঘণ্টার অবরোধ

Daily Inqilab স্টাফ রিপোর্টার

০৭ নভেম্বর ২০২৩, ১২:০৪ এএম | আপডেট: ০৭ নভেম্বর ২০২৩, ১২:০৪ এএম

দুই দফায় পাঁচ দিনের অবরোধ শেষে আবারো সারা দেশে দুই দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী বুধ ও বৃহস্পতিবার এই অবরোধ হবে। অর্থাৎ আগামী বুধবার ভোর ৬টা থেকে অবরোধ শুরু হয়ে শুক্রবার ভোর ৬টায় ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হবে। গতকাল সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ প্রাচার ও সিন্ডিকেট বাজীর ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতা-কর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশী, হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৮ ও ৯ নভেম্বর বুধবার সকাল ৬টা হতে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টা সর্বাত্মক অবরোধ ।

নতুন করে ৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচি ঘোষণা করে রিজভী নেতা-কর্মী ও দেশবাসীকে সর্বাত্মকভাবে তা পালন করার আহ্বান জানান। একই সঙ্গে তিনি এত গ্রেফতার, হামলার মধ্যেও ‘সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করায়’ দলের সর্বস্তরের নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।
এর আগে বিএনপি দুই দফায় তিন ও দুই দিনের অবরোধ কর্মসূচি দেয়। সর্বশেষ গত রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত সারা দেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি ছিল। কাল ভোরের আগেই নতুন করে দুই দিনের কর্মসূচির ঘোষণা দিল বিএনপি। বিএনপির পাশাপাশি, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, এলডিপিসহ অন্যান্য দল ও জোটও একই কর্মসূচি ঘোষণা করেছে।

এদিকে গতকাল অবরোধের সমর্থনে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে বিএনপি ও যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর নেতাকর্মীরা।
সকালে রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় সড়কে অবস্থান ও বিক্ষোভ করেন নেতাকর্মীরা। তারা খিলগাঁও তালতলা পল্লিমা সংসদ থেকে বিক্ষোভ মিছিল বের করে খিলগাঁও থানার দিকে মিছিল নিয়ে যায় এবং সেখানে বেশ কিছু সময় রাস্তা অবরোধ করে রাখে। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব এজিএম শামসুল হক, কেন্দ্রীয় নেতা আকরামুল হাসান মিন্টু, দীপু সরকার, ফয়েজ আহমেদ, থানা বিএনপি নেতা সোহেল ভূইয়া, জসিম শিকদার রানা, রবিউল ইসলাম, নিলুফার ইয়াসমিন, যুবনেতা কামাল আহমেদ দুলু, ছাত্রনেতা মোহাম্মদ ফয়সাল প্রমুখ। এ সময় রিজভী আহমেদ বলেন, দমন নিপীড়ন করে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না। নেতাদের গ্রেফতার করে রিমান্ডে নিয়ে নির্যাতন করে নেতাকর্মীদের মনোবল ভাঙা যাবে না । বরং নির্যাতন যত বাড়ছে নেতাকর্মীরা ততবেশি শক্তিশালী হয়ে রাজপথে নেমে আাসছে।

অবরোধের সমর্থনে বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের নেতৃত্বে শান্তিনগর মোড় থেকে মালিবাগ মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন- পল্টন থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী হাসিবুর রহমান শাকিল, দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম, পূর্ব ছাত্রদলের সদস্য সচিব মোহাম্মদ আল-আমিন, দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি প্রমুখ।

ধানমন্ডির শংকরে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নেতারা এ সময় সড়ক অবরোধের চেষ্টা করে। এতে অংশ নেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইয়াসিন আলী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, সহ-সভাপতি রফিকুল ইসলাম, সরদার মো: নুরুজ্জামান প্রমুখ।
মগবাজারে ছাত্রদলের সাবেক সভাপতি খোকনের নেতৃত্বে বিক্ষোভ করে নেতাকর্মীরা। তারা রেললাইন অবরোধ করে। অবরোধের সমর্থনে মিছিলটি রাজধানীর এফডিসি-হাতিরঝিল থেকে শুরু হয়ে মগবাজার চৌরাস্তার কাছে গিয়ে শেষ হয়। আরেক সাবেক সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণের নেতৃত্বে গুলশানে বিক্ষোভ করে নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি গুলশান-১ পুলিশ প্লাজা হতে গুলশান ১নং মোড় (সিটি করপোরেশন মার্কেট পর্যন্ত) অবরোধের সমর্থনে মিছিল করেন তারা।

অবরোধের সমর্থনে বুড়িগঙ্গা নদীতে মিছিল করে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল। মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব আবদুর রহিমের নেতৃত্বে মিছিলকারীরা সোমবার কেরানীগঞ্জ দক্ষিণ থানার পানগাঁও ঘাট থেকে ট্রলারযোগে নদীর আঁকে বাঁকে মিছিল করতে করতে ফতুল্লার পাগলাঘাটে এসে শেষ করেন।

মিছিলে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়কবৃন্দের মধ্যে ওমর ফারুক পাটোয়ারী, জাহাঙ্গীর আলম সনি, মো. শাহ আলম, সাইদুল ইসলাম টুলু, জহিরুল ইসলাম বাশার প্রমুখ। হাইকোর্ট মসজিদ প্রাঙ্গণ থেকে শাহবাগ পর্যন্ত মিছিল ও অবরোধ করে ছাত্রদল। এসময় মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আকতারুজ্জামান আক্তার, সহ-সভাপতি নাছির উদ্দিন নাছির, যুগ্ম সম্পাদক এমএম মুসা, যুগ্ম সম্পাদক রিয়াদ রহমান, যুগ্ম সম্পাদক মনজুর আলম রিয়াদ,যুগ্ম সম্পাদক হাসিবুল ইসলাম সজীব, যুগ্ম সম্পাদক রেহানা আক্তার শিরিন, সহ-সাধারণ সম্পাদক সানজিদা ইয়াসমিন তুলি প্রমুখ।
রাজশাহী ব্যুরো জানায়, নগরীর প্রাণকেন্দ্রে অটোরিকশা, সিএনজি রিকশায় ঠাসা থাকলেও বিভিন্ন জেলার সাথে সংযুক্ত রাজপথ ছিল ফাঁকা। দূরপাল্লার বাস চলাচল বন্ধ ছিল। বিজিবি, পুলিশের মহড়া ছিল যথারীতি। বিএনপি জামায়াত কর্মীরা নগরীর উপকন্ঠের মহাসড়কে ঝটিকা মিছিলে কর্মসূচি পালন করেন। এদিকে, মোহনপুরে পণ্যবাহী ট্রাকে পেট্রোল বোমা ছুড়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল দুপুর পৌনে ৩টার দিকে উপজেলার মৌগাছি নন্দনহাট মোড়ে এ ঘটনা ঘটে। রাজশাহী থেকে মুরগির ফিড নিয়ে বাগমারা যাবার পথে কয়েকজন যুবক পেট্রোল বোম মারে। এসময় আগুন ধরে গেলে তারা ট্রাক থেকে নেমে আসেন। এসময় ভাঙচুর ও আগুন দিয়ে পালিয়ে যায়।

সিলেট ব্যুরো জানায়, গত দু’দিনের কর্মসূচির পালন করতে গিয়ে গ্রেফতার হয়েছে বিএনপির ৩০ জন নেতাকর্মী। এছাড়া নেতাকর্মীদের গ্রেফতার এবং বাসা-বাড়িতে তল্লাশির নামে পুলিশি হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। অবিলম্বে আটককৃত নেতাকর্মীদের মুক্তি ও বাসা-বাড়িতে তল্লাশির নামে হয়রানি বন্ধের দাবি জানান নেতৃৃবৃন্দগণ।

ময়মনসিংহ ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বিভিন্ন মামলায় তাদের গ্রেফতার করা হয়। সোমবার বিকালে গ্রেফতারকৃতদের ময়মনসিংহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল সহ দক্ষিণাঞ্চলের আঞ্চলিক ও জাতীয় মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। যাত্রীর অভাবে রাজধানী সহ সারা দেশের সাথেই সড়ক পথে যানবাহন চলাচল বন্ধ থাকে। যাত্রীর নেই বলে গাড়ী না চলার কথা জানান বাস কাউন্টারের লোকজন।

বিশেষ সংবাদদাতা, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়ায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। কম চলাচল করছে পণ্যবাহী ট্রাক। স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচল। সোমবার সকাল থেকে গোটা কুষ্টিয়া জেলার ৬টি উপজেলার কোথাও বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কর্মসূচি পালন করতে দেখা যায়নি। র‌্যাব, বিজিবি ও পুলিশি টহল অব্যাহত রয়েছে।

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে নেই যানবাহন ও যাত্রীর চাপ। সোমবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে এ চিত্র দেখা যায়। সকাল থেকেই যানবাহনের সংখ্যা স্বাভাবিকের তুলনায় খুবই কম ছিল। পাশাপাশি যেসব যানবাহন মহাসড়কে চলাচল করছে তাদের আবার যাত্রীর জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। মহাসড়কের এমন রূপ আগে কখনো দেখা যায়নি। এ দিকে দুদিনের অবরোধে দূরপাল্লার কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) জানান, রূপগঞ্জে ছাত্রদলের আহবায়ক ও সদস্য সচিবসহ ছাত্রদলের চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ভোরে উপজেলার দাউদপুর ইউনিয়ন থেকে তাদের গ্রেফতার করা হয়।
স্টাফ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে জানান, জেলা শহরের বাজার সড়কে বিএনপির মিছিলে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় মুনছুর আহম্মেদ নামে এক যুবদল নেতাকে আটক করা হয়। ঢাকা-লক্ষ্মীপুর মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করে বিএনপির নেতাকর্মীরা। কয়েকটি স্থানে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পৃথক পৃথক ঝটিকা মিছিল বের করেন।

গাজীপুর জেলা সংবাদদাতা জানান, বাসন থানা বিএনপি মিছিল বের করার পূর্ব মুহুর্র্তে পুলিশ চতুর্দিকে ঘেরাও করে বাঁধার সৃষ্টি করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৫ নেতা কে গ্রেফতার করেছে। গাজীপুর মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সুরুজ আহমেদ জানান, বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম মনির বাসন মেট্রো থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিলন হোসেন, যুবদল নেতা তারেক সহ ৫ জনকে পুলিশ গ্রেফতার করে এ ঘটনায় আহত হন ২৫ থেকে ৩০ জন নেতাকর্মী।
নোয়াখালী জেলা সংবাদদাতা জানান, জেলায় দূরপাল্লার কোনো যানবাহন চলছে না। সিএনজি অটোরিকশা, রিকশা চলাচল করছে চোখে পড়ার মতো। শহর সহ সব উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর টহল রয়েছে। অন্যদিকে, চাটখিলে একটি পিকআপভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাস্তার পাশে পার্কিং থাকা পিকআপভ্যানে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ছাড়া ঘটনাস্থল থেকে ৬টি ককটেল উদ্ধারের দাবি করেছে পুলিশ। এদিকে, বিএনপি-জামায়াত দ্বিতীয় দফার অবরোধের দিনে কবিরহাট ও চাটখিল উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন পুলিশ।

ফেনী জেলা সংবাদদাতা জানান, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খন্দকারের নের্তৃত্বে বিক্ষোভ মিছিল শহরের ইসলামপুর রোড দিয়ে শহীদ উল্লাহ কায়সার সড়কের দিকে আসলে তখন টহলরত পুলিশের বাঁধার মুখে বিক্ষোভকারীরা পিছু হটেন। বেলা ১২টার দিকে শহরের তাকিয়া রোড ও ইসলামপুর রোডে দাঁড়িয়ে থাকা ১০ থেকে ১২টি পণ্যবাহি ট্রাক ভাঙচু করে পিকেটাররা।

পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, পঞ্চগড় জেলা যুবদল বিক্ষোভ মিছিল করেছে। এ সময় জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান বাবু, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক, সাবেক জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আশরাফুল আলম, পৌর যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক ময়নুল ইসলামসহ যুবদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, জেলায় পুলিশি অভিযান চালিয়ে নাশকতা সহ বিভিন্ন মামলায় বিএনপি নেতাসহ ৭ জনকে গ্রেফতার করেছে। সোমবার গ্রেফারকৃতদেরকে রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়েছে।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সদর উপজেলার জাগীর এলাকায় দুর্বৃত্তরা ঢাকা আরিচা মহাসড়কের গাছ কেটে সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় প্রায় দুই থেকে তিন ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে রাস্তা থেকে গাছ সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাই অংশে অবরোধের অন্য অন্যন্য দিনের তুলনায় বেড়েছে যান চলাচল। সড়কে বেড়েছে মানুষজনের আনাগোনাও।

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা বিএনপির সভাপতি মোরশেদ মিল্টন ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হক নতুনের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের হয়। এদিকে জামায়াতের গাবতলী উপজেলা শাখার উদ্যোগে মিছিল বের করা হয়।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ঈশ্বরগঞ্জে নাশকতার অভিযোগে বিএনপির ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সিংগাইর (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জের সিংগাইরে চলছে একেবারে ঢিলে ঢালে। উপজেলায় তার কোনো প্রভাব পড়েনি। যানবাহন চলাচল থেকে শুরু করে সব কিছু ছিল স্বাভাবিক। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, আনোয়ারায় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার ভোররাত পাঁটার দিকে উপজেলার চাতরী চৌমহনী বাজারের উত্তর পাশে টানেল সংযোগ সড়কে এঘটনা ঘটেছে। পরে আনোয়ারা ফায়ার সার্ভিন এসে আগুণ নিয়ন্ত্রণে আনে।

তারাকান্দা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, তারাকান্দায় ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন তারাকান্দা উপজেলা বিএনপির সেক্রেটারী আব্দুস সালাম তালুকদার ওরফে সুবহান তালুকদার।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি

ইউনূস গুড উইলের প্রতিফলন দেখতে চায় জনগণ: রিজভী

ইউনূস গুড উইলের প্রতিফলন দেখতে চায় জনগণ: রিজভী

সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠান : ভারতকে দুদু

সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠান : ভারতকে দুদু

রুশ সেনা কুরস্কের দুটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে

রুশ সেনা কুরস্কের দুটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে

বিমানবন্দর এলাকা হবে শব্দদূষণ মুক্ত

বিমানবন্দর এলাকা হবে শব্দদূষণ মুক্ত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

বিচার শুরু হলে হাসিনাকে ফেরত চাওয়া হবে : আইন উপদেষ্টা

বিচার শুরু হলে হাসিনাকে ফেরত চাওয়া হবে : আইন উপদেষ্টা

লোহাগড়ায় দিনে-দুপুরে বসতবাড়ি পুড়ে ছাই

লোহাগড়ায় দিনে-দুপুরে বসতবাড়ি পুড়ে ছাই

রাষ্ট্রীয় কল্যাণে অবদান রাখার সুযোগ দিন আলেমদেরকে

রাষ্ট্রীয় কল্যাণে অবদান রাখার সুযোগ দিন আলেমদেরকে

দুই মেডিকেল টেকনোলজিস্টের ওপর হামলার ঘটনায় বিএমটিএর নিন্দা

দুই মেডিকেল টেকনোলজিস্টের ওপর হামলার ঘটনায় বিএমটিএর নিন্দা

জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে : আবু হানিফ

জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে : আবু হানিফ

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী  প্রকাশের নীতিমালা অনুমোদন

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা অনুমোদন

সাবেক মন্ত্রী শ ম রেজাউল-এমপি হেনরিসহ ৩ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাবেক মন্ত্রী শ ম রেজাউল-এমপি হেনরিসহ ৩ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

পটুয়াখালী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতিকে একবছর ,সাধারন সম্পাদককে দুই বছর একাডেমীক কার্যক্রম থেকে বহিস্কারসহ উভয়কে হোস্টেল থেকে আজীবন বহিস্কার।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতিকে একবছর ,সাধারন সম্পাদককে দুই বছর একাডেমীক কার্যক্রম থেকে বহিস্কারসহ উভয়কে হোস্টেল থেকে আজীবন বহিস্কার।

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ৫ শিক্ষার্থী গ্রেফতার

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ৫ শিক্ষার্থী গ্রেফতার

রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল