ঢাকা   মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ২ আশ্বিন ১৪৩১
আ.লীগের ইশতেহার প্রত্যাখ্যান বিএনপির

ভোট বর্জন ও অসহযোগের আহ্বানে সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ

Daily Inqilab স্টাফ রিপোর্টার

২৮ ডিসেম্বর ২০২৩, ১২:০৩ এএম | আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩, ১২:০৩ এএম

আগামী ৭ জানুয়ারি ভোটবর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে রাজধানীর বিভিন্নস্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে বিএনপি ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠন। তিনদিনের এই কর্মসূচির দ্বিতীয় দিনে গতকাল বুধবার রাজধানীর পল্টন, মতিঝিল, শান্তিনগর, জাতীয় প্রেসক্লাব, উত্তরা, বঙ্গবাজার, চাঁনখারপুল, নিউমার্কেট এলাকা, মিরপুরসহ বিভিন্ন এলাকায় এবং সারাদেশে তারা গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

দলটি স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমানের নেতৃত্বে নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে লিফলেট বিতরণ করেন। আওয়ামী লীগ ঘোষিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার প্রত্যাখ্যান করেন। এ সময় আওয়ামী লীগের ঘোষিত ইশতেহারকে প্রত্যাখ্যান করেন তারা। এ সময় কেন্দ্রীয় নেতা তাহসিনা রুশদীর লুনা, শিরীন সুলতানা, অপর্ণা রায়, রেহেনা আক্তার রানু, আশিফা আশরাফি পাপিয়া, নিলুফার চৌধুরী মনি, ফরিদা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সেলিমা রহমান বলেন, এই সরকার শুধু ব্যাংক থেকেই ৯২ হাজার কোটি টাকা লুটপাট করেছে। একজন প্রার্থীর বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, তারা বলে তারা নাকি ভারতের প্রার্থী। আমাদের প্রশ্ন অন্যদেশের নির্বাচনে ভারত কী করে প্রার্থী দেয়?

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে সেলিমা রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ মানে আপনার সুবিধাভোগী কিছু লোকজন আছে, তারা সুবিধা ভোগ করবে। আর সাধারণ মানুষ অ্যানালগের মধ্যে ধুকে ধুকে মরবে-যা এখন হচ্ছে। আওয়ামী লীগের এই ইশতেহার আমরা প্রত্যাখ্যান করছি। রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির নেতাকর্মীরা শান্তিনগর মোড় ও কাচাঁবাজার এলাকায় লিফলেট বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা ডা. মো. রফিকুল ইসলাম, আবুল কালাম আজাদ, আব্দুর রহিম, আরিফা সুলতানা রুমা, জসিম সিকদার রানা, ডা. তৌহিদুর রহমান আউয়াল, জান্নাতুল নওরিন উর্মি, রাজু আহমেদ, মহসিন হোসেন প্রমুখ।

রিজভী বলেন, দেশের জনগণ একতরফা পাতানো নির্বাচন বর্জন করছে। অবৈধ সরকার ও নির্বাচন কমিশন দেশে ডামি ও তামাশার যে নির্বাচনের আয়োজন করেছে জনগণ তাতে সাড়া দিচ্ছে না। যে নির্বাচনের ফলাফল নির্ধারণ করা হয়ে আছে সে নির্বাচন নিয়ে ভোটারদের ন্যূনতম আগ্রহ নেই। গণতান্ত্রিক বিশ্বও তথাকথিত ভোটের উৎসবকে প্রত্যাখ্যান করেছে। তিনি বলেন, সাধারণ মানুষ তাদের ডাকে সাড়া না দেওয়ায় জোর করে তাদের মিছিলে যেতে বাধ্য করা হচ্ছে। এলাকা ছাড়া করার ভয় দেখানো হচ্ছে। রিলিফ ও ভাতার কার্ড ছিনিয়ে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এমনকি মসজিদ ও কবরস্থানে জাযগা না দেওয়ার ভয়ও দেখানো হচ্ছে। নৌকার প্রচার মাইকের আওয়াজ শুনলেই লোকজন সেখান থেকে পালিয়ে যাচ্ছেন, ভোটের উৎসবের বদলে সারাদেশে আতঙ্ক বিরাজ করছে।

এ সময় রুহুল কবির রিজভী আরও বলেন, জোর করে নির্বাচনের আয়োজন করে দেশটাকে জাহান্নাম বানানো হচ্ছে। এখানে কোন নির্বাচন নেই, জনগণের কোন ভোটাধিকার নেই। কথা বলার স্বাধীনতা নেই। সেজন্যই জনগণ এ ভোট প্রত্যাখ্যান করেছে। এ সময় তিনি বিএনপির ডাকা অসহযোগ আন্দোলন সফল করার আহবান জানান।

নির্বাচন বর্জনের আহবান জানিয়ে শান্তিনগর বাজারে লিফলেট বিতরণে নেতৃত্ব দেন বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক আব্দুল কাদির ভূইয়া জুয়েল। লিফলেট বিতরণকালে নেতাকর্মীরা ডামি ও প্রহসনের নির্বাচন বর্জন করার আহবান জানান এবং অসহযোগ আন্দোলনকে সমর্থন দিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করার জন্য জনসাধারণের প্রতি আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের নেতা নজরুল ইসলাম, আসাদ মুরাদ তালুকদার প্রমুখ।

উত্তরায় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ফখরুল ইসলাম রবিনের নেতৃত্বে উত্তরায় বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, এমজি মাসুম রাসেল, গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, কাজী মোখতার হোসেন, সারোয়ার ভূঁইয়া রুবেল, মাহবুব ফরাজী, ইকবাল চাকলাদার, জাকিরুল ইসলাম জাকির, আকতারুজ্জামান রনি, ইব্রাহিম ভূঁইয়া সাগর, আমজাদ হোসেন শাহাদাত প্রমুখ।

ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল ও ফজলুল হক মুসলিম হল প্রাঙ্গণে, বঙ্গবাজার সরকারি কর্মচারী হাসপাতাল এবং চানখারপুল এলাকায় লিফলেট বিতরণ ও নির্বাচন বর্জনের আহ্বানে গণসংযোগ করেন সংগঠনটির নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা সজীব মজুমদার, এবিএম ইজাজুল কবির রুয়েল, মাসুম বিল্লাহ্, মাহাবুব আলম শাহিন প্রমুখ। ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি তানজিল হাসানের নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করে। এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা এইচএম আবু জাফর, আনিছুর রহমান খান, রাজু আহমেদ, কেএম সিরাজুল ইসলাম সিরাজ, এইচএম রিয়াজুল ইসলাম রিয়াজ, শাহিন ফরাজি প্রমুখ।

পুরানা পল্টন ও মতিঝিলে পৃথকভাবে লিফলেট বিতরণ করে জাতীয়তাবাদী যুবদল। পুরানা পল্টন এলাকায় লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা জিয়াউর রহমান জিয়া, কেএমএস মোসাব্বির সাফি, হাবিবুর রহমান হাবিব, মোরশেদ আলম, সাইদুর রহমান রয়েল প্রমুখ। মতিঝিলে বিতরণকালে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা শাহ্ নাসিরউদ্দিন রুমন, আবদুর রহিম, আমানউল্লাহ বিপুল, মাহফুজুর রহমান মাহফুজ, সাখাওয়াত হোসেন চয়ন, রোকনুজ্জামান রোকন, মাজেদুল ইসলাম রুম্মন, মহিনউদ্দিন রাজু প্রমুখ।

যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মহসীন মোল্লার নেতৃত্বে নয়াপল্টনের চায়না টাউনের সামনে থেকে ইসলামী ব্যাংক হাসপাতাল ও নয়াপল্টন জামে মসজিদ গলিতে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছে যুবদলের নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন- যুবদলের কেন্দ্রীয় নেতা আবদুল জব্বার খান, কামাল আনোয়ার আহমেদ, রুহুল ইসলাম মনি, তৌহিদুল হাসান রিয়ন প্রমুখ।

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে রাজধানীর ইডেন কলেজ থেকে চাঁদনী চক, গাউছিয়া ও নিউমার্কেট এলাকায় ছাত্রদল নেত্রীরা লিফলেট বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- নাদিয়া পাঠান পাপন, সচিব মাকসুদা রিমা, সায়রা চন্দ্রা, মঞ্জিলা মাদবর রিমি, রাধিকা তামান্না রেমি, মাইশা তাবাসসুম, অনামিকা আক্তার, নামিরা হুসাইন, বাবলি আক্তার সীমা, মাকসুদা আক্তার, ফারিয়া আক্তার, ফাইজু ফয়েজ নিধু প্রমুখ।

চট্টগ্রাম ব্যুরো জানায়, মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপিবিহীন আসন ভাগাভাগির পূর্বনির্ধারিত ফলাফলের এই নির্বাচনে ভোটারদের নূন্যতম আগ্রহ নেই। নৌকার প্রচার মাইকের আওয়াজ শুনলেই লোকজন সেখান থেকে পালিয়ে যাচ্ছেন। ভোটের উৎসবের বদলে চারিদিকে আতঙ্ক আর উৎকণ্ঠা বিরাজ করছে। চট্টগ্রাম এখন আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। আওয়ামী লীগ গণতান্ত্রিক বিশ্বকে তথাকথিত ভোটের উৎসব দেখানোর জন্য ভোটারদের নির্যাতন করছে। সাধারণ মানুষকে জোর করে মিছিলে যেতে বাধ্য করা হচ্ছে। এলাকা ছাড়া করার ভয় দেখানো হচ্ছে। পুরো রাষ্ট্রযন্ত্রকে নামানো হয়েছে ্রআমি আর ডামিগ্ধর পাতানো ভোটে। সরকারি কর্মকর্তারাও নৌকার পক্ষে ভোট চেয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন। কিন্তু এসব করেও তারা ভোটারের সাড়া পাচ্ছে না। জনগণ ‹আমি আর ডামি ভোট› প্রত্যাখান করবে।

তিনি গতকাল বুধবার নগরীর আতুরার ডিপো বাজার এলাকায় সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জনে অসহযোগ আন্দোলনের সমর্থনে জনমত তৈরির লক্ষ্যে বায়েজিদ থানা বিএনপির গণসংযোগ ও লিফলেট বিতরণকালে এসব কথা বলেন।

তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে স্থানীয় ব্যবসায়ী, গার্মেন্টস শ্রমিক, দোকানদার ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করে আসন ভাগাভাগির একতরফা ডামি নির্বাচন বর্জন করার আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

ডা. শাহাদাত হোসেন বলেন, সরকারের সমর্থক ব্যক্তিদেরকে নিয়ে নির্বাচনের আয়োজন করেছে সরকার। জনগণের প্রার্থী বাছাইয়ের কোন সুযোগ নেই। যাকেই ভোট দেয়া হোক না কেন, তিনিই হবেন সরকারি দল সমর্থক ব্যক্তি। যেখানে জনগণের প্রতিনিধি বাছাইয়ের সুযোগ নেই এমন একটি নির্বাচনী খেলা জনগণ চায় না। চায় না বলেই জনগণ এ নির্বাচন বর্জন করেছে। আমরা সে কারণেই জনগণের প্রতি নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছি। প্রহসনের নির্বাচন করে জনগণের প্রতিরোধে টিকে থাকতে পারবে না সরকার।

আবু সুফিয়ান বলেন, যে সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়, ভোট দিতে দেয় না, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে পারে না, দেশের সম্পদ লুটপাট করে। আমরা এমন সরকারকে অসহযোগিতা করতে দেশের জনগণের কাছে আহ্বান জানিয়ে শান্তিপূর্ণ অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছি। সরকারের শত নির্যাতন নিপীড়নের পরেও আমরা জনগণের অধিকার আদায়ের জন্য ত্যাগ স্বীকারে প্রস্তুত আছি।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক জি এম আইয়ুব খান, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের জসিম, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল, পাঁচলাইশ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এস এম আবুল কালাম আবু, থানা বিএনপির সহ সভাপতি মফজল আহমেদ কোম্পানি, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম সওদাগর, সাংগঠনিক সম্পাদক মো. ফোরকান, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুস সবুর, পাঁচলাইশ বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম কালু, কোষাধ্যক্ষ বেলাল সর্দার, জালালাবাদ বিএনপির সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুল আলম, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম, প্রচার সম্পাদক জসিম উদ্দিন প্রমুখ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মহানগরীর রানীবাজার অলকার মোড় থেকে নিউমার্কেট ও ষষ্টিতলা এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এর সভাপতিত্বে কমসূচিতে উপস্থিত ছিলেন যুবদল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি বিএনপি নেতা আবুল কালাম আজাদ সুইট, মহানগর জাসাস এর সদস্য সচিব সেলিম রেজা, মহানগর জিয়া পরিষদেও সভাপতি প্রফেসর আকতার হোসেন, ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আব্দুস শুকুর ও মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমান আপেলসহ বিএনপি, অঙ্গ ও সহেযাগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতি তার বক্তব্যে বলেন, এই সরকারের পায়ের তলায় মাটি নেই। সেজন্য ক্ষমতা ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে। এজন্যই প্রহসনের নির্বাচন করার জন্য উঠেপরে লেগেছে। কারো দিকে তোয়াক্কা করছেনা। বর্তমানে এই সরকার জনগণের রোষানলে পরেছে। এই রোষনল থেকে বাঁচতে সরকারি পেটয়া বাহিনীকে জনগণের উপরে লেলিয়ে দিয়েছে। কিন্তু এভাবে আর ক্ষমতায় থাকা যাবেনা। বিএনপি ও সমমনাদলগুলো যেকোন মূল্যে এই প্রহসনের নির্বাচনকে রুখে দেবে। সেইসাথে নির্বাচনের দিন ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

নোয়াখালী জেলা ও সেনবাগ উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালী জেলা শহর মাইজদীতে উপস্থিতিতে ব্যবসায়ী ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন সদ্য কারামুক্ত বিএনপির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. শাহজাহান। লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে মো. শাহজাহান বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এবং প্রহসনের ডামি সির্বাচন বর্জনে মানুষের ভোটাধিকার রক্ষায় যে আন্দোলন সংগ্রাম চলছে, সে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি বলেন, এ সরকার যতই শক্তি প্রয়োগ করুক, যতই অপ কৌশল সাজাক তাতে শেষ রক্ষা হবেনা, পতন অনিবার্য।

লিফলেট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির ভাইসচেয়ারম্যান আলহাজ্ব মো. শাহজাহান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বাহার হিরন, সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, শহর বিএনপির সভাপতি আবু নাসের, সাধারণ সম্পাদক শাহ জাফর উল্যা রাসেল, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান প্রমুখ।

এদিকে সেনবাগে লিফলেট বিতরণ করেছে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক বিরোধীদলীয় চীপহুইফ জয়নুল আবদিন ফারুক। গতকাল সকাল ১০টার সময় সেনবাগ উপজেলার নোয়খালী-ফেনী ফোরলেন মহাসড়কের ছমির মুন্সিরহাট বাজারে জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ওই লিফলেট বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আবদুল্লাহ আল-মামুন, সেনবাগ পৌর বিএনপির সাবেক সেক্রেটারী ফারুক বাবুল, বিএনপি নেতা বদরুল আলম, তৈয়ব আলী, রুহুল আমিন খন্দকার, ছানা উল্লাহ, যুবদল নেতা রেজাউল হক সেলিম, পারভেজ সহ বিপুল সংখ্য নেতাকর্মী।

ভোলা জেলা সংবাদদাতা জানান, ভোলা শহরের বাপ্তা বাস স্ট্যান্ড ও সদর রোড এলাকায় লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য হায়দার আলী লেলিন, ভোলা জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব মো. রাইসুল আলম, সিনিয়র যুগ্ম আহবায়ক শফিউর রহমান কিরণ, যুগ্ম আহবায়ক বশির হাওলাদার, ইয়ারুল আলম লিটন, ভোলা সদর উপজেলা বিএনপি সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা সেচ্ছাসেবক দলের সহ-সভাপতি রবিন চৌধুরী, জেলা যুবদল নেতা ওমর ফারুক, সদর উপজেলা যুবদল নেতা মো. বিলাল হোসেন, ভোলা জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন প্রমুখ।

অপরদিকে দিকে একই সময় ভোলা সদর রোড এলাকায় বিএনপির নেতা তরিকুল ইসলাম কাদেরের নেতৃত্বে গণসংযোগ করে লিফলেট বিতরণ করেন বিএনপির নেতাকর্মীরা।
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুরে প্রচারপত্র বিতরণ করেছে বিএনপি। এতে নেতৃত্ব দেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক এমপি বিলকিস ইসলাম। উপস্থিত ছিলেন সৈয়দপুর জেলা বিএনপির সহ-সভাপতি বজলার রহমান, সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর শাহীন আকতার শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম প্রমুখ।

তারাকান্দা ও ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, লিফলেট বিতরণ করেছে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপিসহ উপজেলা বিএনপি। গতকাল বিকালে উপজেলার বালিখাঁ বাজার ও কামারগাঁও বাজারে লিফলেট বিতরণ করেন বিএনপির (ময়মনসিংহ উত্তর) জেলার আহবায়ক অ্যাডভোকেট এনায়েতুল্লাহ কালাম এবং যুগ্ম-আহবায়ক ও তারাকান্দা উপজেলার সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার।

এদিকে ময়মনসিংহের ফুলপুর-শেরপুর মহাসড়কে, মোকামিয়া বাজার, ভাইটকান্দি মোড়, ছয়মাইল মোড়সহ বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীসহ ময়মনসিংহ জেলা উত্তর যুবদলের সহ-সভাপতি ও ফুলপুর উপজেলা যুবদলের সভাপতি মো. সানোয়ার হোসেন খানের নেতৃত্বে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালন করা হয়েছে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, শিবগঞ্জ মনাকষা মোড়ে বিভিন্ন পেশাজীবী ও পথচারীর মাঝে ভোট বর্জনের আহবান জানিয়ে লিফলেট বিতরণ করা হয়। এছাড়া শিবগঞ্জ বাজার, পৌর মার্কেট, কুমারপাড়া ও স্বর্ণকার পট্টিসহ বিভিন্ন এলাকায় এই লিফলেট বিতরণ করেন তারা।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক বীরমুক্তিযোদ্ধা শাহজাহান মিঞার নেতৃত্বে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সারওয়ার জাহান সেন্টু, শিবগঞ্জ পৌর বিএনপির সাবেক সভাপতি সফিকুল ইসলাম ও উপজেলা যুবদলের সাবেক সভাপতি আলী আহমেদ বাবুসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

ভারতের কাছে হারানো ২০০ একর জমি ফেরত পাচ্ছে বাংলাদেশ

ভারতের কাছে হারানো ২০০ একর জমি ফেরত পাচ্ছে বাংলাদেশ

সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেপ্তার

যৌথ বাহিনীর অভিযানে ১৩দিনে ১৫৫ অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ৭২

যৌথ বাহিনীর অভিযানে ১৩দিনে ১৫৫ অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ৭২

ইলিয়াস আলীকে ফিরিয়ে দেওয়ার দাবীতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবক দলের মিছিল

ইলিয়াস আলীকে ফিরিয়ে দেওয়ার দাবীতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবক দলের মিছিল

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর সাথে সিলেট অনলাইন প্রেসক্লাবের সৌজন্য সাক্ষাৎ

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর সাথে সিলেট অনলাইন প্রেসক্লাবের সৌজন্য সাক্ষাৎ

গুলশানে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

গুলশানে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

যশোরে ৪ দিনের বৃষ্টিপাতে নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, বিপর্যস্ত জনজীবন

যশোরে ৪ দিনের বৃষ্টিপাতে নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, বিপর্যস্ত জনজীবন

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান টেকনাফ থেকে গ্রেপ্তার

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান টেকনাফ থেকে গ্রেপ্তার

৪ ধরনের জ্বালানি তেলের দাম কমালো পাকিস্তান

৪ ধরনের জ্বালানি তেলের দাম কমালো পাকিস্তান

তারাকান্দায় সাবেক এমপি শরীফসহ ৫৯ আ’লীগ নেতাকর্মীর নামে মামলা

তারাকান্দায় সাবেক এমপি শরীফসহ ৫৯ আ’লীগ নেতাকর্মীর নামে মামলা

শার্শায় বাবার কোদালের আঘাতে ছেলে নিহত

শার্শায় বাবার কোদালের আঘাতে ছেলে নিহত

গোলাপগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

গোলাপগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর র‌্যালিকে কেন্দ্র করে সংঘর্ষ, মসজিদ-মাজার ভাঙচুর, নিহত- ১

কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর র‌্যালিকে কেন্দ্র করে সংঘর্ষ, মসজিদ-মাজার ভাঙচুর, নিহত- ১

রিমান্ডে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য হাবিব-বিপ্লব গংদের নির্দেশে পুলিশ নেতা সেজে বিভ্রান্ত করেছিলেন কনস্টেবল জয়

রিমান্ডে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য হাবিব-বিপ্লব গংদের নির্দেশে পুলিশ নেতা সেজে বিভ্রান্ত করেছিলেন কনস্টেবল জয়

ইসলামের বিধি-বিধান প্রতিষ্ঠা হলে ইসলামের প্রকৃত সৌন্দর্য জগতবাসী দেখতে পাবে -মাওলানা আহমদ আবদুল কাইয়ূম

ইসলামের বিধি-বিধান প্রতিষ্ঠা হলে ইসলামের প্রকৃত সৌন্দর্য জগতবাসী দেখতে পাবে -মাওলানা আহমদ আবদুল কাইয়ূম

যানজটের সমাধান খুঁজতে প্রধান উপদেষ্টার নির্দেশ

যানজটের সমাধান খুঁজতে প্রধান উপদেষ্টার নির্দেশ

মহানবী (সঃ) এর আদর্শ অনুসরণ করা হলে কোন রাষ্ট্র প্রধানকে পালাতে হবেনা-মিলাদুন্নবী (সঃ) এর আলোচনা সভায় বক্তারা

মহানবী (সঃ) এর আদর্শ অনুসরণ করা হলে কোন রাষ্ট্র প্রধানকে পালাতে হবেনা-মিলাদুন্নবী (সঃ) এর আলোচনা সভায় বক্তারা

মসজিদ-মাদরাসা কমিটি থেকে ফ্যাসিবাদের সুবিধাভোগীদের বিতাড়িত করতে হবে: আজিজুল হক ইসলামাবাদী

মসজিদ-মাদরাসা কমিটি থেকে ফ্যাসিবাদের সুবিধাভোগীদের বিতাড়িত করতে হবে: আজিজুল হক ইসলামাবাদী

প্রশাসক হতে চান শিক্ষকরা, ঠেকাতে একাট্টা ৪ সংগঠন

প্রশাসক হতে চান শিক্ষকরা, ঠেকাতে একাট্টা ৪ সংগঠন

বাংলাদেশের এই দলকে সেরা বললেন হার্শা

বাংলাদেশের এই দলকে সেরা বললেন হার্শা