ঢাকা   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

১১ জেলায় সড়কে নিহত ২৪

Daily Inqilab স্টাফ রিপোর্টার

১৬ এপ্রিল ২০২৪, ১২:০৯ এএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ১২:০৯ এএম

এগারো জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া ছয়জন, চুয়াডাঙ্গা চারজন, রাজশাহী ও পটুয়াখালী দুইজন, নরসিংদী দুইজন, খাগড়াছড়ি দুইজন, পঞ্চগড় দুইজন, নেত্রকোণায় তিনজন, গাজীপুর দুইজন, ঝালকাঠি একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর থেকে গতকাল রোববার বিকেল পর্যন্ত এসব ঘটনা ঘটেছে। এসব ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে রামপুরা এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৩০ জন হন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির কাঁঠালিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় আবু তালুকদার নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল সোমবার সকালে কাঁঠালিয়া-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কের বান্ধাঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস সকাল পাঁচটার দিকে আমুয়া যাওয়ার পথে কাঁঠালিয়ার বান্ধাঘাটা বাজার সংলগ্ন এলাকায় আসলে স্থানীয় ব্যাবসায়ী মো. আবু তালুকদারকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আবু তালুকদার বাড়ি থেকে তার দোকানে আসছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ করে রাখে। এতে তিন-চার ঘণ্টা ধরে শতাধিক যানবাহন ওই সড়কে আটকা পড়ে। নিহত আবু তালুকদার উপজেলার দক্ষিণ কৈখালী গ্রামের ইসমাইল তালুকদারের ছেলে। সে বান্ধাঘাটা বাজারে মুদি ও মনোহারির ব্যবসায়ী ছিলেন।
কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সকার বলেন, পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সরিয়ে দেয়। লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ঈদে বাড়ি ফেরার পথে গত বুধবার নরসিংদীর মাধবদীতে পিকআপভ্যান ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নারী ও শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। নিহতরা সবাই বাহ্মণবাড়িয়া জেলার। তারাই সবাই ঈদের ছুটিতে মাইক্রোবাসে করে জেলার বিজয়নগরে ফিরছিলেন। নিহত ছয়জনের মধ্যে একই বাড়ির চারজন ও প্রতিবেশী গ্রামের দুইজন রয়েছে।
নিহতরা হলেন, বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের আব্দুল মমিনের ছেলে মজিবুর রহমান, তার ভাগনী মীম আক্তার, ভাগিনা আবু হুরায়রা, তার চাচা জসিম ও প্রতিবেশী গ্রাম জালালপুরের হেলাল ও বাবুল।এ ঘটনার পর পুরো গ্রাম জুড়ে শোকের ছায়া নেমে আসে। তাদের ঈদের আনন্দ বিষাদে পরিণত হয়। নিহতদের লাশ একনজর দেখার জন্য বাড়িতে আত্মীয়-স্বজন, পাড়া প্রতিবেশীসহ সকলেই ভিড় করে। তাদের এই অকাল মৃত্যু কোনভাবেই মেনে নিতে পারছেন না প্রতিবেশীরা।
চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গায় পৃথক ঘটনায় ৪ জন নিহত ও আহত হয়েছেন ৫ জন। নিহতরা হলেন- ঝিনাইদহ জেলার বাসিন্দা খালিদ হোসেন, তামিম হোসেন, চুয়াডাঙ্গার বাসিন্দা শামীম হোসেন ও ইখতার মন্ডল। এ ঘটনায় আহত হয়েছেন ৫ জন। রোববার সন্ধ্যায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কুলপালা গ্রামে স্যালোমেশিন ইঞ্জিন চালিত অবৈধ যানবাহন লাটাহাম্বারের ধাক্কায় ইখতার মন্ডল নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এদিন সকাল ৬টায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পারলক্ষীপুর গ্রামীণ সড়কে দ্রুতগতির মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা মেরে ঘটনাস্থলেই নিহত হন মোটরসাইকেল চালক ঝিনাইদহ জেলার বুড়াই এনায়েতপুর গ্রামের সেন্টু হোসেনের ছেলে খালিদ হোসেন ও একই গ্রামের আরিফ হোসেনের ছেলে তামিম হোসেন। আহত হয় চুয়াডাঙ্গা সদর উপজেলা সিন্দুরিয়া গ্রামের শরিফুল ইসলামের ছেলে সজিব হোসেন।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুর জেলার কালিয়াকৈরে বাসের চাপায় স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন আসিফ মাহমুদ, ও তানজিম বকশী। গত রোববার মধ্যরাতে ঢাকা—টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ঘাতক বাসটি জব্দ করলেও চালক পালিয়ে যায়। সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন এ তথ্য জানান। নিহতরা হলেন কালিয়াকৈর উপজেলার বড়ইতলী গ্রামের মোজাম্মেল হকের ছেলে আসিফ ও তার স্ত্রী তানজিম।
আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে রামপুরা এলাকায় গত রোববার বিকেলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩০ জন হন। ঢাকাগামী শ্যামলী পরিবহনের বাস ও হবিগঞ্জের মাধবপুর অভিমুখী দিগন্ত পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দা মো. মিজানুর রহমান জানান, সিলেট থেকে ছেড়ে আসা শ্যামলি বাসটি পাশের বিশ্বরোড থেকে ছেড়ে আসা মাধবপুরগামী দিগন্ত পরিবহনের ধাক্কায় খাদে পড়ে যায়। এতে ৩০ জনের মতো আহত হয়।
গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, রাজশাহীর গোদাগাড়ীতে চাঁপাইগামী যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী কিশোর নিহত হয়েছেন। রোববার বিকেল ৪টার দিকে গোদাগাড়ী পৌরএলাকায় সারেংপুর এলাকায় রাজশাহী -চাঁপাই মহাসড়কে যাত্রীবাহী বাসে এ দুর্ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম শহীদ আহমেদ সূর্য তিনি গোদাগাড়ী পৌর এলাকার সুলতানগঞ্জ গ্রামের ইলিয়াস আলীর ছেলে।
সারেংপুর এলাকার বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী জানান, মোটরসাইকেলে বাড়িতে ফিরছিলেন। সারেংপুর মসজিদের কাছাকাছি চাঁপাইগামী একটি বাসের চাকায় পিষ্ট হলে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মৃত্যু হয়। গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন বলেন, ঘটনার পর বাস নিয়ে পালিয়ে গেছেন চালক। তাঁকে ধরার চেষ্টা চলছে।
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, কলাপাড়া-পটুয়াখালী মহাসড়কের বিশ কানি এলাকায় যাত্রীবাহী চলন্ত সিএনজি সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে আরোহী আফজাল হোসেন ও জাকারিয়া ঘটনাস্থলে নিহত হয়েছে। আহত হয়েছে চালকসহ চারজন। গত শনিবার সকাল সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আফজাল হোসেন বরগুনা জেলার বড়ইতলা ও জাকারিয়া চরপাড়া এলাকার বাসিন্দা।
কলাপাড়া থানার এস আই জহুরুল ইসলাম ও আহতরা জানান, আমতলী থেকে কুয়াকাটার উদ্দেশ্য ছেড়ে আসা পাঁচ যাত্রী নিয়ে সিএনজি টি বিশকানি এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে গাছের সাথে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে আফজাল হোসেন ও জাকারিয়া নিহত হয়।
নেত্রকোনা : নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ঈদে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তিন যুবকের মৃত্যু হয়েছে। বিকেলে উপজেলার সীমান্ত এলাকার সড়কের লেংগুড়া ইউনিয়নের চিংন্নী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত যুবকরা হলেন, উপজেলা নাজিরপুর ইউনিয়নের কয়ড়া গ্রামের কবির মিয়ার ছেলে হৃদয় মিয়া, আমতলা গ্রামের মো. জয়নাল মিয়ার ছেলে হালিম মিয়া ও হাটশিরা শিবনগর গ্রামের মজিবুর মিয়ার ছেলে নবী হোসেন। কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক এ তথ্য জানান।
পঞ্চগড় : ঈদ আনন্দে ঘুরতে বের হয়ে পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়ে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন আরও চারজন। দুপুরে উপজেলার পৌরসভার নতুনবন্দর এলাকায় আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, কালিগঞ্জ ইউনিয়নের লোহাগারা শুপারিতোলা গ্রামের ইয়াকুব আলীর ছেলে সাব্বির হোসেন , একই এলাকার বাসেত আলীর ছেলে কাউছার আলী, দেবীগঞ্জ সদর ইউনিয়নের খাঁ পাড়া এলাকার মজনুর ছেলে সাব্বির, একই এলাকার হযরত আলীর ছেলে বরকত। দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
খাগড়াছড়ি : খাগড়াছড়ির গুইমারায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, মেহেদী হাসান পায়েল ও আলী হোসেন । বৃহস্পতিবার গুইমারার বটতলী ও বড়পিলাক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা মোটরসাইকেল আরোহী ছিলেন।
জানা যায়, সকালে গুইমারার বটতলী এলাকায় একটি মোটরসাইকেলকে শান্তি পরিবহনের বাস ধাক্কা দিলে আলী হোসেন নামের মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সময় সড়কে তার মৃত্যু হয়। তিনি গুইমারা মুসলিম পাড়ার মো. হারুনের ছেলে। অপর ঘটনায় উপজেলার বড়পিলাক এলাকায় মেহেদী হাসান পায়েল মোটরসাইকেল থেকে পড়ে যান। এ সময় অপরদিক থেকে আসা আরেকটা মোটরসাইকেলের আঘাতে গুরুতর আহত হন। তাকেও চট্টগ্রাম নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। তিনি বড়পিলাক এলাকায় মৃত জামাল হোসেনের ছেলে। গুইমারা থানার ওসি আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।এছাড়াও খাগড়াছড়িতে আরও একটি সড়ক দুর্ঘটনায় এক কলেজ ছাত্র নিহত হয়েছে। তার নাম দিগন্ত চাকমা । বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা সদরের মহালছড়া নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দিগন্ত মহালছড়ির মুবাছড়ি এলাকার বাসিন্দা। সে খাগড়াছড়ি সরকারি কলেজের অনার্স ২য় বর্ষের শিক্ষার্থী।
নরসিংদী : নরসিংদীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেলের আরেক আরোহী। তাকে ঢাকায় পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর দগরিয়া নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, নারায়ণগঞ্জ জেলার গাউছিয়া শাওগাট এলাকা শাহিন ও সানি। ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইলিয়াস জানিয়েছেন, সড়ক দুর্ঘটনায় ২ জন মারা গেছেন।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি

ইউনূস গুড উইলের প্রতিফলন দেখতে চায় জনগণ: রিজভী

ইউনূস গুড উইলের প্রতিফলন দেখতে চায় জনগণ: রিজভী

সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠান : ভারতকে দুদু

সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠান : ভারতকে দুদু

রুশ সেনা কুরস্কের দুটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে

রুশ সেনা কুরস্কের দুটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে

বিমানবন্দর এলাকা হবে শব্দদূষণ মুক্ত

বিমানবন্দর এলাকা হবে শব্দদূষণ মুক্ত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

বিচার শুরু হলে হাসিনাকে ফেরত চাওয়া হবে : আইন উপদেষ্টা

বিচার শুরু হলে হাসিনাকে ফেরত চাওয়া হবে : আইন উপদেষ্টা

লোহাগড়ায় দিনে-দুপুরে বসতবাড়ি পুড়ে ছাই

লোহাগড়ায় দিনে-দুপুরে বসতবাড়ি পুড়ে ছাই

রাষ্ট্রীয় কল্যাণে অবদান রাখার সুযোগ দিন আলেমদেরকে

রাষ্ট্রীয় কল্যাণে অবদান রাখার সুযোগ দিন আলেমদেরকে

দুই মেডিকেল টেকনোলজিস্টের ওপর হামলার ঘটনায় বিএমটিএর নিন্দা

দুই মেডিকেল টেকনোলজিস্টের ওপর হামলার ঘটনায় বিএমটিএর নিন্দা

জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে : আবু হানিফ

জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে : আবু হানিফ

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী  প্রকাশের নীতিমালা অনুমোদন

উপদেষ্টাদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা অনুমোদন

সাবেক মন্ত্রী শ ম রেজাউল-এমপি হেনরিসহ ৩ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাবেক মন্ত্রী শ ম রেজাউল-এমপি হেনরিসহ ৩ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

পটুয়াখালী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতিকে একবছর ,সাধারন সম্পাদককে দুই বছর একাডেমীক কার্যক্রম থেকে বহিস্কারসহ উভয়কে হোস্টেল থেকে আজীবন বহিস্কার।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতিকে একবছর ,সাধারন সম্পাদককে দুই বছর একাডেমীক কার্যক্রম থেকে বহিস্কারসহ উভয়কে হোস্টেল থেকে আজীবন বহিস্কার।

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ৫ শিক্ষার্থী গ্রেফতার

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ৫ শিক্ষার্থী গ্রেফতার

রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল