বৃষ্টির জন্য সারাদেশে ইসতেস্কার নামাজ আদায়

Daily Inqilab ইনকিলাব ডেস্ক

২৬ এপ্রিল ২০২৪, ১২:০৮ এএম | আপডেট: ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৮ এএম

সারাদেশে তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে বৃষ্টির জন্য ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ইসতেস্কার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজের পর করা বিশেষ মোনাজাতে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করেন মুসল্লিরা।

অসহনীয় গরম আর অনাবৃষ্টি থেকে মুক্তি কামনায় এবার রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলার খোলা ময়দানে জড়ো ময়দানে জড়ো হয়ে ইসতেস্কার নামাজ আদায় করেন তারা। এতে শত শত মুসল্লি এই নামাজে অংশ নেন।

রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান। নামাজের পর করা বিশেষ মোনাজাতে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন -
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে ইসতেস্কার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। গতকাল বৃহস্পতিবার সকালে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামের বাইরের অংশে এই নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজে ইমামতি করেন মাওলানা আবুল কাশেম ফারুকী। তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করেন। আশপাশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা নামাজে অংশ নেন। মুসল্লিরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নামাজ আদায় করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে আল্লাহর কাছে দোয়া করা হয়।

নামাজ আদায় শেষে মাওলানা আবুল কাশেম ফারুকী বলেন, ‘কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতেস্কার নামাজ আদায় করতেন। সে জন্য তারা মহান আল্লাহর কাছে পাপের জন্য তওবা করে ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।

বিশেষ সংবাদদাতা জানান, কুষ্টিয়া সদর উপজেলাসহ পাঁচটি উপজেলায় স্থানীয় মুসল্লিদের উদ্যোগে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। গতকাল সকাল ১০টায় কুষ্টিয়ায় সদর উপজেলার উজানগ্রাম হাই স্কুল মাঠে ও সকাল ৯টায় কুষ্টিয়া শহরের হাউজিং ঈদগাহ মাঠে এ নামাজ আদায় করা হয়েছে। এছাড়া কুষ্টিয়া কুমারখালীর দূর্গাপুরে ইসতেস্কার নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন বিশিষ্ট আলেমেদ্বীন বাংলাদেশ মাজালিসুল মুফাসসিরীন ও উলামা মাশায়েখ পরিষদের কুষ্টিয়া জেলা সভাপতি হাফেজ মাওলানা মো. জুলফিকার আলী।

অন্যদিকে খোকসা গোপগ্রাম এ জেড ফাজিল মাদরাসা মাঠে, মিরপুর বিজিবি কাম্পের পাশে, দৌলতপুর ও ভেড়ামারা শহরে বৃষ্টির জন্য নামাজ আদায় করা হয়।

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুরে সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের উদ্যোগে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে সালাতুল ইসতেস্কার নামাজ অনুষ্ঠিত হয়। শহরের চিশতিয়া জামে মসজিদ সম্মুখস্থ হাসান আলী সরকারি হাই স্কুল মাঠে সকাল ৯টায় এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের মুসল্লিরা অংশ নেয়। নামাজের ইমামতি করেন শাহতলী জিলানী চিশতী কলেজের সহকারী অধ্যাপক মাওলানা ছোহাইল আহমেদ চিশতী।

স্টাফ রিপোর্টার, ল²ীপুর থেকে জানান, ল²ীপুর সদর উপজেলার আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠে গতকাল সকাল সাড়ে ৮টায় ইসতেস্কার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজের ইমামতি করেন জান্নাতুল জামে মসজিদের খতিব নাসির উদ্দিন মাহমুদ।

নোয়াখালী জেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর চাটখিল কামিল মাদরাসা মাঠ, কোম্পানীগঞ্জের বসুরহাট ইসলামিয়া কামিল মাদরাসা ময়দান এবং বেগমগঞ্জের চৌমুহনী সেনের পোল পৌরসভা গেইট ঈদগাহে সালাতুল ইসতেস্কার নামাজ অনুষ্ঠিত হয়। পৃথক তিনটি স্থানে অনুষ্ঠিত সালাতুল ইসতেস্কার নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন, চাটখিল আলিম মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা আবদুল জব্বার, বসুরহাট ইসলামিয়া কামিল মাদরাসার আরবি বিভাগের অধ্যাপক মাওলানা মাকসুদুর রহমান।

বেগমগঞ্জের ইসতেস্কার নামাজে উপস্থিত ছিলেন ঈদগাহের খতিব আলমগীর হোসেন, ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নাছিমুল গনি চৌধুরী মহল, ওলামা পরিষদের সাবেক জেলা আমীর মাওলানা আলাউদ্দিন, বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন, ওলামা পরিষদের বেগমগঞ্জ উপজেলা আমীর মাওলানা আবু জাহেদ।

অপরদিকে চাটখিলের নামাজে অংশ নেন মাওলানা ছাইফ উল্লাহ, মাওলানা মনিরুজ্জামান, মাওলানা ওমর ফারুক, মাওলানা রাকিব উদ্দিন, মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা আবুল কালাম আহমাদি, মাওলানা আবু সাদেক প্রমুখ।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটে গতকাল সকালে শহরের আল ইসলাহ একাডেমী চত্বরে বাগেরহাট ইমাম পরিষদের উদ্যোগে ইসতেস্কার নামাজ আদায় করা হয়। নামাজে ইমামতি করেন জেলা ইমাম পরিষদের সহ সভাপতি মাওলানা শাহাজাহান।

বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনার আমতলী সরকারি কলেজ মাঠে খোলা আকাশের নিচে ইসতেস্কার নামাজ আদায় করেন স্থানীয়রা। নামাজে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের ধর্মীয় নেতা, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, কৃষক ও দিনমজুরসহ সকল শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
নামাজে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন আমতলী উপজেলা পরিষদ জামে মসজিদের ঈমাম মাওলানা মো. আমীর হোসেন। এসময় আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. এম এ কাদের মিয়া, আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমানসহ সর্বস্তরের মানুষ অংশ নিয়ে নামাজ আদায় করেন।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠি শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ইসতেস্কার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। এতে ইমামতি করেন হাফেজ মো. মহিউদ্দিন। দুই রাকাত নামাজ শেষে সারা দেশে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা শহরের মোসলেমা মসজিদ সংলগ্ন মাঠে ইসতেস্কার নামাজ আদায় করা হয়। জেলা জামায়াতের আমীর মুহাদ্দিস রবিউল বাশার নামাজের ইমামতি করেন। নামাজ শেষে মুসল্লিদের নিয়ে মোনাজাতে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নেতা শেখ নুরুল হুদা, মাওলানা আজিজুর রহমান, জাহিদুল ইসলাম, ফখরুল হাসান লাভলু, খোরশেদ আলম প্রমুখ।

ভোলা জেলা সংবাদদাতা জানান, ভোলা শহরের বাংলা স্কুল মাঠে ইসতেস্কার নামাজ আাদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। প্রখর রোদ ও গরম উপেক্ষা করে নামাজ আদায় করার পর খুতবা শেষে বৃষ্টির প্রত্যাশায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ভোলা কাবিল মসজিদের খতিব মাওলানা রফিকুল ইসলাম।

নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলা শহরের ঐতিহাসিক মোক্তার পাড়া মাঠে ইসতেস্কার নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এতে এলাকার বিশিষ্ট ওলামায়ে কেরাম, ইমাম, মুয়াজ্জিন, মাদরাসার ছাত্র ও শিক্ষকসহ এলাকার সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন।

নামাজ ও দোয়ার আগ মুহূর্তে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নেত্রকোনা জেলার সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের মুফতি তাহের কাসেমী, মাওলানা নুরুল্লাহ্ ভুঁইয়া, মাওলানা গাজী আবদুর রহীম প্রমুখ।

পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর ডিসি বাংলোর সামনের সড়কে দুই রাকাত ইসতেস্কার নামাজ ও মোনাজাত পরিচালনা করেন পটুয়াখালী সরকারি কলেজ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. মুহতাসিম বিল্লাহ জুনায়েদ।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জে ইসতেস্কার নামাজ ও বিশেষ দোয়ার আয়োজন করেন মিতরা মাদরাসা আবু হুরায়রা ও এলাকাবাসী। নামাজের ইমামতি করেন মাদাসার মুহতামিম মুফতী মাহমুদ।

টঙ্গী (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের টঙ্গীতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় করেছে মুসল্লিরা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়। গতকাল সকালে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের মাঠ, গাজীপুরা ও খাঁপাড়া বাজার এলাকায় এ নামাজের আয়োজন করা হয়। টঙ্গী পাইলট স্কুল মাঠে টঙ্গী কেন্দ্রীয় ঈদগা কমিটি ও স্থানীয় মুসল্লিরা এ নামাজ আদায় করেন। পরিচালনা করেন বাইতুল আকরাম মসজিদ ও মাদরাসার খতিব ও মোহতামিন আল্লামা ইউনুছ সাহেদী।

এসময় এমপি হাসান উদ্দিন সরকার, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিল্লাল হোসেন মোল্লা, টঙ্গী কেন্দ্রীয় ঈদগাহ কমিটির সভাপতি হাজী আব্দুল বারেক, সাধারণ সম্পাদক নাজির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা জানান, জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার আরামনগর বায়তুল ফালাহ্ জামে মসজিদ মাঠে ইসতেস্কার নামাজের আয়োজন করা হয়। এতে ইমামতি করেন মসজিদের খতিব ও পেশ ইমাম হাফেজ মাও. মো. হাসানুজ্জামন বিন আবুল কালাম আজাদ।

এতে সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র শামসুল হক, মসজিদ কমিটির সভাপতি এবিএম জহুরুল হাসান রাজু, সাধারণ সম্পাদক আব্দুল মালেকসহ ধর্মপ্রাণ মুসুল্লি অংশগ্রহণ করে।
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, রাজাপুর উপজেলার পাড়গোপালপুর ইসাহাকাবাদ হোসাইনিয়া আলিম মাদরাসার আয়োজনে গতকাল সকাল ৯টায় মাদরাসা সংলগ্ন মাঠে ইসতেস্কার নামাজ আদায় করা হয়। ইমামতি করেন মাদরাসার সিনিয়র প্রভাষক মাওলানা হেমায়েত উদ্দিন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসা প্রিন্সিপাল মাওলানা আলমগীর হোসাইন, ইউপি সদস্য তৌহিদুল ইসলাম প্রমুখ।

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়ার বিভিন্ন স্থানে গতকাল ইসতেস্কার নামাজ আদায় করা হয়। মঠবাড়িয়া সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত নামাজে ইমামতি করেন উপজেলা মডেল জামে মসজিদের ইমাম মুফতি আবু মো. শাহিন আলম। মিরুখালী কলেজ সংলগ্ন মাঠে নামাজের ইমামতি করেন মোকামিয়া আলীয়া মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আনোয়ার হোসেন। প্রতিটি নামাজের জামাতে এলাকার ধর্মপ্রাণ মুসলমান অংশ নেয়।

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের লৌহজংয়ে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত করা হয়েছে। উপজেলার ঘোড়দৌড় কেন্দ্রীয় মসজিদ মাঠে এর আয়োজন করা হয়। নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন উক্ত মসজিদের ইমাম ও খতিব মুফতি মিজানুর রহমান।

বেগমগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর বেগমগঞ্জে বৃষ্টির জন্য ওলামা পরিষদের উদ্যোগে চৌমুহনী সেনের পোল পৌরসভা গেইট ঈদগাহে ইসতেস্কার নামাজ আদায় করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন ঈদগাহ মাঠে সাধারণ সম্পাদক নাছিমুল গনি চৌধুরী মহল, ওলাম পরিষদের সাবেক জেলা আমীর মাওলানা আলাউদ্দিন প্রমুখ।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, বড়াইগ্রামে তিনস্থানে বৃষ্টির জন্য প্রার্থনা চেয়ে ইসতেস্কার নামাজ আদায় করেছে মুসল্লিরা।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নামাজ শেষে দাঁড়িয়ে হাত তুলে বৃষ্টির জন্য দোয়া করে কাঁদলেন সাধারণ মুসুল্লিরা। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার জাটিয়া ইউনিয়নের জাটিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।

 

 

 


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

শার্শায় মাটিবাহী ট্রাক্টরের ধাক্কায় গৃহবধূর নিহত

শার্শায় মাটিবাহী ট্রাক্টরের ধাক্কায় গৃহবধূর নিহত

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যঝুঁকি বিষয়ক গাইডলাইন সারাদেশে ছড়িয়ে দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যঝুঁকি বিষয়ক গাইডলাইন সারাদেশে ছড়িয়ে দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

বাজার বুঝে গ্র্যাজুয়েট হওয়ার পরামর্শ দিলেন সালমান এফ রহমান

বাজার বুঝে গ্র্যাজুয়েট হওয়ার পরামর্শ দিলেন সালমান এফ রহমান

যে কোনো দুঃসময়ে সশস্ত্র বাহিনী জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী

যে কোনো দুঃসময়ে সশস্ত্র বাহিনী জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: নৌপ্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: নৌপ্রতিমন্ত্রী

গণতন্ত্র রক্ষায় গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান

গণতন্ত্র রক্ষায় গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান

আগামীকাল দেশব্যাপী একযোগে ফিলিস্তিনের পতাকা উড়াবে ছাত্রলীগ

আগামীকাল দেশব্যাপী একযোগে ফিলিস্তিনের পতাকা উড়াবে ছাত্রলীগ

সউদী আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

সউদী আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

সাতক্ষীরায় উপজেলা পরিষদের এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সাতক্ষীরায় উপজেলা পরিষদের এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ভোলায় নিষেধাঞ্জার দুই মাস পর জেলেরা নদীতে গেলেও মিলছে না কাংখিত ইলিশ

ভোলায় নিষেধাঞ্জার দুই মাস পর জেলেরা নদীতে গেলেও মিলছে না কাংখিত ইলিশ

ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু

ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু

একের পর এক ‘অশ্লীল’ ভিডিও ফাঁস করেন চালক, বিপাকে জেডিএস নেতা

একের পর এক ‘অশ্লীল’ ভিডিও ফাঁস করেন চালক, বিপাকে জেডিএস নেতা

ব্রাজিলে ভয়াবহ বন্যায় বসতবাড়ি হারিয়েছে প্রায় ৭০,০০০ বাসিন্দা

ব্রাজিলে ভয়াবহ বন্যায় বসতবাড়ি হারিয়েছে প্রায় ৭০,০০০ বাসিন্দা

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে হেলিকপ্টার থেকে ছিটানো হচ্ছে পানি

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে হেলিকপ্টার থেকে ছিটানো হচ্ছে পানি

বহিস্কৃত হয়েও পঞ্চগড়ে ভোটের মাঠে অটল বিএনপি নেতারা

বহিস্কৃত হয়েও পঞ্চগড়ে ভোটের মাঠে অটল বিএনপি নেতারা

সেনাবাহিনীকে আরও আধুনিক ও দক্ষ করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী

সেনাবাহিনীকে আরও আধুনিক ও দক্ষ করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী

আব্রামস ও ব্রাডলি ট্যাঙ্ক ধ্বংস, এক সপ্তাহে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত

আব্রামস ও ব্রাডলি ট্যাঙ্ক ধ্বংস, এক সপ্তাহে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত

মিল্টন সমাদ্দারের স্ত্রী মিঠুকে ডিবিতে জিজ্ঞাসাবাদ

মিল্টন সমাদ্দারের স্ত্রী মিঠুকে ডিবিতে জিজ্ঞাসাবাদ

নেপালে ইন্টারনেট সরবরাহ বন্ধ করল ভারত

নেপালে ইন্টারনেট সরবরাহ বন্ধ করল ভারত