ঢাকা   সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ৮ আশ্বিন ১৪৩১
শরীর টুকরো টুকরো করে হলুদ মিশিয়ে ব্যাগে ভরে ফেলা হয় অজ্ঞাত স্থানে

হত্যাকান্ড এখনো রহস্যঘেরা

Daily Inqilab স্টাফ রিপোর্টার

২৪ মে ২০২৪, ১২:১৮ এএম | আপডেট: ২৪ মে ২০২৪, ১২:১৮ এএম

স্বর্ণ চোরাচালান ও হুন্ডিসহ বিভিন্ন অবৈধ ব্যবসার দ্বন্দ্বের জেরে বন্ধু আক্তারুজ্জামান ওরফে শাহীনের পরিকল্পনায় ৫ কোটি টাকার চুক্তিতে ভাড়াটে কিলার দিয়ে হত্যা করা হয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে। ঢাকার গুলশান ও বসুন্ধরায় পরিকল্পনার অংশ হিসেবে কলকাতার নিউটাউন এলাকায় বহুতল সঞ্জীবা গার্ডেনসে ফ্ল্যাট ভাড়া নেয়া হয়। আনারকে ফ্ল্যাটে নিতে মূল কিলার আমানুল্লাহর সহযোগী হিসেবে সুন্দরী শিলাস্তি রহমানকে ফাঁদ হিসেবে ব্যবহার করা হয়েছে। গত ১৩ মে ওই ফ্ল্যাটে শিলাস্তি ও আমানুল্লাহর সঙ্গেই সেখানে যান আনার। পরে তাকে হত্যার পর লাশ কয়েক টুকরা করে ব্যাগে ভরে সরানো হয়। এমনটাই দাবি করছে তদন্ত সংশ্লিষ্টরা। তবে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত লাশের সন্ধান পায়নি কলকাতা পুলিশ। যে কারনে এখনো রহস্যে ঘেরা এমপি আনার হত্যা।

গতকাল পর্যন্ত আনার হত্যার সঙ্গে জড়িত দেশে অবস্থানকারি ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া গতকাল কলকাতার পুলিশ একজন ট্যাক্্িরচালককে গ্রেফতার করেছেন। যে ট্যাক্্িরতে অবস্থান করেছিলেন ঘাতকরাও।
কলকাতার নিউ টাউনে যে ফ্ল্যাটে সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে সেখানে সবার আগে তাঁরা উঠেছিলেন হত্যার মূল পরিকল্পনাকারি আক্তারুজ্জামান শাহিন। গত ৩০ এপ্রিল আমানুল্লাহ ওরফে শিমূল ও শিলাস্তি নামের এক নারীকে নিয়ে সেখানে যান শাহিন। ঘটনার ছক কষে শাহিন গত ১০ মে দেশে ফিরেন। অন্যরা ফ্ল্যাটে থেকে যান। আনার খুনের পর ১৫ মে শিলাস্তি ও আমানুল্লাহ আকাশপথে ঢাকায় চলে আসে। ১৭ মে ঢাকায় আসেন মোস্তাফিজুর, পরদিন ফেরেন ফয়সাল।

আনার হত্যার তদন্তে গতকাল ঢাকায় এসেছেন কলকাতা পুলিশের দুই সদস্যের একটি বিশেষ টিম। দলটি ঢাকার পুলিশ সদস্যদের সঙ্গে আনার খুনের বিষয়ে আলোচনা করেন। প্রয়োজনে গ্রেপ্তার তিনজনের সঙ্গেও তারা কথা বলবেন। ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) খ. মহিদ উদ্দিন বলেন, ভারতের পুলিশের দুই সদস্য আনার হত্যাকাÐের ঘটনায় বাংলাদেশে গ্রেপ্তার সন্দেহভাজন তিন আসামিকেও জিজ্ঞাসাবাদ করবেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হত্যাকাÐের তদন্তে প্রয়োজন হলে বাংলাদেশের গোয়েন্দা সংস্থাও ভারতে যাবেন। যেহেতু হত্যাকাÐটি হয়েছে ভারতে। আমরা এমপি আনারের হত্যাকারীদের প্রায় চিহ্নিত করে ফেলেছি। এখন শুধু ঘোষণা বাকি। দুই দেশের গোয়েন্দা সংস্থা একমত হতে পারলে ঘোষণা দেওয়া হবে। লাশ এখনো উদ্ধার করা যায়নি। যে পর্যন্ত লাশ উদ্ধার করা যাবে না, সে পর্যন্ত অফিসিয়ালি সাংবাদিকদের কিছু বলা যাচ্ছে না। ঘটনা ও মোটিভ উদ্ধার করতে আমাদের পুলিশ এবং ভারতীয় পুলিশ একত্রিত হয়ে কাজ করবে। তিনি বলেন, একজন সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে। বিষয়টি আমরা খুব গুরুত্ব দিয়ে দেখছি।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, আনারকে খুনের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বজনদের বিভ্রান্ত করতে নানা কৌশল অবলম্বন করেন খুনিরা। তাঁরা আনারের মুঠোফোন নম্বর থেকে একেক সময় একেক ধরনের তথ্য দিতে থাকেন। এমনকি মুঠোফোন নেটওয়ার্কের অবস্থানও পরিবর্তন করতে থাকেন। এ কারণেই নিখোঁজের ঘটনার পর পশ্চিমবঙ্গ পুলিশ জানায়, ভারতের একটি গোয়েন্দা সংস্থা দুই দফায় তাঁর মুঠোফোন নম্বর ভারতের দুটি রাজ্যে সচল হওয়ার তথ্য পেয়েছে। তদন্ত সূত্র বলছে, আনার খুনের ‘মূল পরিকল্পনাকারী’ আক্তারুজ্জামান শাহিন। আনারকে হত্যার জন্য তিনি ভাড়া করেন আমানুল্লাহকে। পরে আমানুল্লাহ ভাড়া করেন মোস্তাফিজুর রহমান ফকির ও ফয়সাল আলীকে। এই দুজনের বাড়ি খুলনার ফুলতলায়। এই ঘটনায় জিহাদ ও সিয়াম নামের আরও দুজনের নাম এসেছে।

এদিকে গতকাল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আনারকে হত্যার পরিকল্পনা হয় দুই থেকে তিন মাস আগে। মাস্টারমাইন্ড শাহিনের বাসা একটি গুলশানে, একটি বসুন্ধরা এলাকায়। এই দুই বাসাতেই অনেকদিন ধরে পরিকল্পনা করেছে। আনারকে তারা দেশেই হত্যা করতে চেয়েছিলো। কিন্তু পারেনি। পরিকল্পনার অংশ হিসেবে তারা কলকাতায় গত ২৫ তারিখ একটি বাসা ভাড়া নেয়। তারা ৩০ এপ্রিল ওই বাসায় ওঠে। যিনি হত্যার পরিকল্পনা করেছেন তিনিও আরেকজনসহ মোট তিনজন বিমানে করে কলকাতার ভাড়া বাসায় ওঠেন। তারা দুই মাস ধরে খেয়াল রাখছে কখন আনারকে কলকাতায় আনা যাবো। সেখানে আরও দুজনকে ভাড়া করা হয়। তারা হলেন, জিহাদ বা জাহিদ ও সিয়াম। মাস্টারমাইন্ড গাড়ি ঠিক করে। কাকে কত টাকা দিতে হবে। কারা কারা হত্যায় থাকবে, কার দায়িত্ব কী হবে। কিছু কাজ আছে বলে ৫/৬ জন রেখে ১০ মে বাংলাদেশে চলে আসেন মাস্টরমাইন্ড শাহীন। যে তিনজনকে আমরা ধরেছি তারা সবাই পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নেতা ছিলেন। যাদের বিরুদ্ধে অনেক অপরাধের অভিযোগ। শাহিনের কথিত গার্লফ্রেন্ড শিলাস্তি রহমানও আমাদের কাছে রয়েছে। হত্যার পর আনারের হাড়-হাড্ডি থেকে শরীরের মাংস আলাদা করা হয়েছে। এরপর গ্রে কালারের লাগেজে ভরে ভারতীয় চালকসহ তারা গাড়ি নিয়ে চলে যায়। সবকিছু মিলিয়ে আমরা তদন্ত করছি। আমাদের কাছে আটক তিনজন হত্যান সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আমাদের সঙ্গে কলকাতা পুলিশ, কলকাতা সিআইডি এসটিএফের সার্বক্ষণিক যোগাযোগ ও তথ্য আদান-প্রদান হচ্ছে।

তদন্ত সূত্র বলছে, মিশন শেষে ১৫ মে মূল হত্যাকারী, গার্লফ্রেন্ডসহ দেশে ফিরে আসে। ১৫ মে মোস্তাফিজ ফিরে আসে বাংলাদেশে। সবাই যখন ফিরে আসে তখন মূল পরিকল্পনাকারী শাহীন ভিস্তারা এয়ারলাইনসে দিল্লি হয়ে দুই ঘণ্টার ট্রানজিট নিয়ে নেপালের কাঠমান্ডু চলে যান। পরে হয়তো আমেরিকায় চলে যান। হারুন আরো বলেন, এই হত্যাকান্ডটা পরিকল্পিত। তারা সুযোগ খুঁজেই হত্যা করেছে। আমরা ১৮ মের পর তদন্ত শুরু করেছি। যখন গোপাল কলকাতায় সাধারণ ডায়েরি করেন। হত্যাকারীরা আইনশৃঙ্খলা বাহিনীকে বারবার বোঝানোর চেষ্টা করেছে বিভিন্ন মেসেজ পাঠিয়ে যে তিনি জীবিত আছেন।

পশ্চিমবঙ্গসিআইডি বলেছে, ঘটনাস্থল নিউ টাউনের বাড়ির সিসিটিভির ফুটেজ দেখে ট্যাক্সি চালককে শনাক্ত করা হয়। পরবর্তীতে গতকাল বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়। সিসি ফুটেজে দেখা যাচ্ছে, ওই একই ট্যাক্সিতে করে একাধিক ব্যক্তি নিউ টাউনের বাড়ি থেকে বের হচ্ছেন। কোন নম্বর থেকে ট্যাক্সিটি ভাড়া করা হয় এবং যাত্রীদের কোথায় নামিয়ে দেওয়া হয়েছে সে বিষয়ে জানতে এখন এই ট্যাক্সি চালককে জিজ্ঞাসাবাদ করা হবে। মূলত গত ১৩ মে তিনজনের সাথে এই হাউজিং কমপ্লেক্সে তার প্রবেশের দৃশ্য সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে।
এদিকে তদন্তের সাথে যুক্ত আরেকটি সূত্র জানিয়েছে, গত ১৩ মে আনারকে রাজারহাট কমপ্লেক্সের ওই ফ্ল্যাটে প্রবেশের এক ঘণ্টার মধ্যে হত্যা করা হয়েছিল বলে বিশ্বাসযোগ্য কারণ রয়েছে। ডাক্তার দেখাতে যাওয়ার কথা বলে বরাহনগরের বাড়ি থেকে বেরিয়ে বাংলাদেশি এই সংসদ সদস্য কেন রাজারহাটে গেলেন সেটিও বোঝার চেষ্টা করছেন তদন্তকারীরা।

গতকাল বৃহস্পতিবার ভারতের পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডির) জ্যেষ্ঠ এক কর্মকর্তা জানিয়েছেন, এমপি আনারের খুন হওয়ার ঘটনাটি বাংলাদেশ-ভারত দুই দেশেই বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে। আনার হত্যাকাÐের ঘটনায় প্রাথমিক তদন্তে জানা গেছে, এই সংসদ সদস্যকে হত্যার জন্য তারই এক বন্ধু ঘাতকদের প্রায় ৫ কোটি টাকা দিয়েছেন। যিনি নিহত এই এমপির বন্ধু এবংু যুক্তরাষ্ট্রের নাগরিক। কলকাতার একটি ফ্ল্যাটের মালিক। সিআইডি নিউ টাউনের ফ্ল্যাটের ভেতরে রক্তের দাগ খুঁজে পেয়েছে এবং কয়েকটি প্লাস্টিকের ব্যাগও উদ্ধার করেছে। সিসিভিটি ফুটেজ দেখে পশ্চিমবঙ্গের সিআইডি জানিয়েছে, এক্সেস মলে নামানোর আগে নজরুল তীর্থের কাছে গাড়িটি ১৫ মিনিট দাঁড়িয়ে ছিল। সেই সময় আনারের দেহাংশ কোথায় ফেলা হবে, তা নিয়ে গাড়ির মধ্যেই আলোচনা হয়। এরপর তাদের এক্সেস মলের সামনে নামিয়ে দেন চালক। সিআইডি মনে করছে, চালক অনেক কিছুই জানে কিন্তু যা তিনি বলছেন না।

এদিকে, আনার হত্যার ঘটনায় ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। এ মামলায় গ্রেফাতরকৃতদের জিজ্ঞাসাবাদ করা হবে। তবে প্রাথমিকভাবে মামলার তদন্তসংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে যে শিমুল ভ‚ঁইয়াই নিজের নাম আমানুল্লাহ বলে পরিচয় দিয়েছে। ওই নামেই পাসপোর্ট বানিয়েছেন, সেই পাসপোর্টে তিনি কলকাতায় গিয়েছিলেন। ২০১৯ সালের ১০ অক্টোবর ঢাকা থেকে পাসপোর্টটি করা হয়েছিল। পাসপোর্ট করতে একই নামে তিনি জাতীয় পরিচয়পত্রও (এনআইডি) তৈরি করিয়েছেন। কীভাবে তিনি শিমুল ভ‚ঁইয়া থেকে আমানুল্লাহ হলেন এবং ভুয়া পাসপোর্ট ও এনআইডি তৈরি করলেন, এখন সেই প্রশ্নের উত্তর খুঁজছেন গোয়েন্দারা।

কলকাতার নিউ টাউনের ভাড়া করা ফ্ল্যাটে সংসদ সদস্যকে খুন করে ১৫ মে দেশে ফেরেন আমানুল্লাহ পরিচয় দেওয়া শিমুল ভ‚ঁইয়া। পরে পুলিশের হাতে গ্রেপ্তার হলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে আনোয়ারুলকে তাঁরা খুন করেছেন। এই খুনের জন্য আনারের বন্ধু যুক্তরাষ্ট্রের নাগরিক আক্তারুজ্জামান ওরফে শাহিনের সঙ্গে তাঁর চুক্তি হয়। আনারের সঙ্গে আক্তারুজ্জামানের সোনা চোরাচালান ও হুন্ডির ব্যবসা নিয়ে দ্ব›দ্ব ছিল। খুনের পরিকল্পনা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখেন সৈয়দ আমানুল্লাহ।

ঢাকা ও কলকাতার পুলিশ জানিয়েছে, ১৩ মে কলকাতার নিউ টাউনের সঞ্জিভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে হত্যা করা হয় আনারকে। তাঁর নিখোঁজ হওয়ার ঘটনায় ১৮ মে কলকাতার বরাহনগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল। তদন্ত করতে গিয়ে কলকাতার পুলিশ তথ্য পায় যে ওই ফ্ল্যাটে সৈয়দ আমানুল্লাহ (শিমুল ভ‚ঁইয়া) ও শিলাস্তি রহমান নামের দুই ব্যক্তিও ছিলেন। এ তথ্যের সূত্র ধরে এই দুজনকে আটক করে ডিবি। পরে ফয়সাল আলী ওরফে সাজি নামে আরও এক ব্যক্তিকে আটক করে।

তদন্ত-সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, স্বর্ণ চোরাচালানের আন্তর্দেশীয় চক্রের দ্ব›েদ্বর জেরে পরিকল্পিতভাবে আনোয়ারুলকে ভারতে নিয়ে হত্যা করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এর মূল পরিকল্পনাকারী হিসেবে মো. ওরফে শাহিন নামের এক ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে।

ভারতে গিয়ে আনার যে বন্ধুর বাসায় উঠেছিলেন, সেই গোপাল বিশ্বাসও স্বর্ণ চোরাচালানে জড়িত। আবার আনারের বিরুদ্ধেও চোরাচালানসহ অন্তত ২১টি মামলা ছিল। যদিও পরে সেসব মামলা থেকে তিনি খালাস বা অব্যাহতি পেয়েছেন। তাঁর বিরুদ্ধে ২০০৭ সালে আন্তর্জাতিক পুলিশি সংস্থা ইন্টারপোল রেড নোটিশও জারি করেছিল। অবশ্য আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০৯ সালে সেটা তুলে নেওয়া হয়।

পুলিশ সূত্র জানায়, সংসদ সদস্য আনারগত ১২ মে সন্ধ্যা ৭টার দিকে ভারতের কলকাতায় গিয়ে তাঁর পূর্বপরিচিত বন্ধু গোপাল বিশ্বাসের বাসায় ওঠেন। গোপালের সঙ্গে তাঁর ২৫ বছরের পারিবারিক সম্পর্ক রয়েছে। ১৩ মে বেলা ২টার দিকে তিনি চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলে গোপালের বাসা থেকে বের হন। তখন সন্ধ্যায় বাসায় ফিরবেন বলে জানিয়েছিলেন।

ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে: শাহিন
কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার খুনের সময় হত্যার ‘মূল পরিকল্পনাকারী’ আক্তারুজ্জামান শাহিন বাংলাদেশে ছিলেন বলে দাবি করেছেন। যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া বক্তব্যে এমন দাবি করেছেন তিনি।

শাহিন বলেন, আনার হত্যায় আমাকে ফাঁসানো হয়েছে। ঘটনা কবে ঘটেছে, সেগুলো আমি পত্রিকায় দেখেছি। সে সময় আমি বাংলাদেশে ছিলাম। আমার পাসপোর্ট রেকর্ড দেখলে দেখা যাবে আমি ঘটনাস্থলে ছিলাম না।

পাঁচ কোটি টাকায় কিলিং মিশন চুক্তির অভিযোগের বিষয়ে তিনি বলেন, বলা হচ্ছে আমি পাঁচ কোটি টাকা দিয়েছি। কীভাবে আমি পাঁচ কোটি টাকা দিয়েছি? কোথা থেকে পেলাম আমি এত টাকা? এখন এগুলো মানুষ বললে আমার কী করার আছে!

তিনি আরও বলেন, আমি যদি অন্যায় করে থাকি তাহলে আমাকে ধরুক। যদি কোনো প্রমাণ থাকে তাহলে দেখাক। আমি তো এই দেশে বিচার পাব না। আমি আমেরিকার নাগরিক, এখানে চলে এসেছি।
গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেছেন ডিএমপির ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানান, মাস্টারমাইন্ড শাহিনের ঢাকার দুই বাসায় দুই-তিন মাস আগেই সংসদ সদস্য আনারকে হত্যার পরিকল্পনা করা হয়। তিনিই এ ঘটনার মাস্টারমাইন্ড।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

চৌগাছায় প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন কারিগরেরা

চৌগাছায় প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন কারিগরেরা

মজিব সভাপতি, সাইফুল সম্পাদক নাঙ্গলকোট প্রেসক্লাবের কমিটি গঠন

মজিব সভাপতি, সাইফুল সম্পাদক নাঙ্গলকোট প্রেসক্লাবের কমিটি গঠন

রাজধানীতে ট্রাফিক আইনে একদিনে ৮৭০ মামলা, জরিমানা ৩৫ লাখ ৮০ হাজার

রাজধানীতে ট্রাফিক আইনে একদিনে ৮৭০ মামলা, জরিমানা ৩৫ লাখ ৮০ হাজার

তারাকান্দায় বিদ্যুৎপৃষ্টে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

তারাকান্দায় বিদ্যুৎপৃষ্টে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

দর্শনায় সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে বিক্ষোভ মিছিল মহাসড়ক অবরোধ

দর্শনায় সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে বিক্ষোভ মিছিল মহাসড়ক অবরোধ

কেপিএম নতুন এমডি মোহাম্মদ শহীদ উল্লাহ যোগদন

কেপিএম নতুন এমডি মোহাম্মদ শহীদ উল্লাহ যোগদন

কালীগঞ্জে রাস্তার পাশে পড়ে ছিল অজ্ঞাত লাশ

কালীগঞ্জে রাস্তার পাশে পড়ে ছিল অজ্ঞাত লাশ

চীনের মধ্যাঞ্চলের সেতুতে দুর্ঘটনায় ৬ জন নিহত, আহত ৭

চীনের মধ্যাঞ্চলের সেতুতে দুর্ঘটনায় ৬ জন নিহত, আহত ৭

শপথ নিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট দিশানায়েকে

শপথ নিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট দিশানায়েকে

নতুন সৃষ্ট পদের এক-তৃতীয়াংশ ক্যাডার বহির্ভূতদের জন্য সংরক্ষণ পরীক্ষায় কমিটি

নতুন সৃষ্ট পদের এক-তৃতীয়াংশ ক্যাডার বহির্ভূতদের জন্য সংরক্ষণ পরীক্ষায় কমিটি

সিলেটের সাংবাদিক তুরাব হত্যা মামলার আসামি সাবেক ওসি মঈন গ্রেপ্তার

সিলেটের সাংবাদিক তুরাব হত্যা মামলার আসামি সাবেক ওসি মঈন গ্রেপ্তার

‘নতুন বাংলাদেশকে’ জাতিসংঘে উপস্থাপন করবেন ড. ইউনূস

‘নতুন বাংলাদেশকে’ জাতিসংঘে উপস্থাপন করবেন ড. ইউনূস

দেশের অর্থনীতির জন্য পায়রা একটি গুরুত্বপূর্ণ বন্দর-উপদেষ্টা বি:.জে:.(অব:) ড.এম সাখাওয়াত হোসেন

দেশের অর্থনীতির জন্য পায়রা একটি গুরুত্বপূর্ণ বন্দর-উপদেষ্টা বি:.জে:.(অব:) ড.এম সাখাওয়াত হোসেন

শ্রীনগরে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আটক, হত্যা মালা দায়ের।

শ্রীনগরে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আটক, হত্যা মালা দায়ের।

কারখানা ভাঙচুর চেষ্টার অভিযোগে গাজীপুরে ৬ জন আটক

কারখানা ভাঙচুর চেষ্টার অভিযোগে গাজীপুরে ৬ জন আটক

কিশোরগঞ্জে তীব্র তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

কিশোরগঞ্জে তীব্র তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

খাগড়াছড়ি-রাঙামাটিকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত আ.লীগ

খাগড়াছড়ি-রাঙামাটিকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত আ.লীগ

শ্যামল দত্তকে, কারাগারে প্রেরণ

শ্যামল দত্তকে, কারাগারে প্রেরণ

আরও দুই হত্যা মামলায় গ্রেপ্তার শাহরিয়ার কবির

আরও দুই হত্যা মামলায় গ্রেপ্তার শাহরিয়ার কবির

দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহারে অনুমতি দেয়নি যুক্তরাষ্ট্র ও ব্রিটেন: জেলেনস্কি

দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহারে অনুমতি দেয়নি যুক্তরাষ্ট্র ও ব্রিটেন: জেলেনস্কি