ঢাকা   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

সরকারের পতনের দিন গণনা শুরু হয়েছে: রিজভী

Daily Inqilab স্টাফ রিপোর্টার

২৪ জুন ২০২৩, ০৬:১১ পিএম | আপডেট: ২৫ জুন ২০২৩, ১২:০২ এএম

ক্ষমতাসীন সরকারের পতনের দিন গণনা শুরু হয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশের মুক্তিকামী জনতা মাফিয়াদের পতনের ধ্বনি শুনতে পাচ্ছে। এ কারণে জনবিচ্ছিন্ন ভোটারবিহিন ব্যর্থ সরকার অস্থির বেপরোয়া উঠেছে। একটি কর্তৃত্ববাদী সরকারের অন্তিম সময়ের বিষাদের সুর বাজছে এখন। প্রধানমন্ত্রী থেকে শুরু করে আওয়ামী লীগের মন্ত্রী-এমপি-নেতারা উদ্ভ্রান্ত হয়ে বিভ্রান্ত হয়ে পড়েছে। অসংলগ্ন কথাবার্তা আর ক্রমাগত হুমকি যেন আর্তচিৎকার। অতিরিক্ত উৎকণ্ঠা, মানসিক চাপ ও উদ্বেগে অবৈধ সরকার তালগোল পাকিয়ে ফেলছে। ফলে বিগত ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনপূর্ব সময়ের মতো একই কায়দায় বিএনপির নেতাকর্মীদের হত্যা, নির্যাতন, গ্রেফতার ও গায়েবী মামলা বিস্ময়করভাবে বৃদ্ধি পেয়েছে। পাইকারি হারে সারাদেশে গণগ্রেফতার, মিথ্যা মামলা, বাড়ী বাড়ী অভিযান চালানো হচ্ছে। রাত নামলেই আওয়ামী যুবলীগ-ছাত্রলীগের তান্ডব চলছে প্রতিটি জনপদে। বিএনপি নেতাকর্মীদের ঘুম কেড়ে নেয়া হয়েছে, তারা কেউ বাড়িতে অবস্থান করতে পারছেন না। শনিবার (২৪ জুন) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের বিরুদ্ধে যারা সমালোচনা করছেন তাদের কড়া নজরদারিতে রাখা হয়েছে। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দেয়া হয়েছে। তারা শেখ হাসিনাকে রক্ষা করার জন্য বহুমাত্রিক নীলনক্শা করছে। রাজারবাগ-বেইলীরোড-গণভবনকে কাশিমবাজার কুঠিতে পরিণত করা হয়েছে। প্রতিদিন সেখানে বিরোধী দল-মত নিশ্চিহ্ন করে ভোট ডাকাতি সফল করার কলাকৌশল নিয়ে বৈঠক চলছে। পুলিশে এবং প্রশাসনে রাজনৈতিক রদবদল চলছে। ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, “সামনে অনেক বড় সংকট আসছে। সেই সংকট মোকাবেলা করতে ইউনিফর্মধারী পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।”

রিজভী প্রশ্ন রাখেন- কিসের সংকট আসছে? কেন সংকট? দেশের জনগণ জানতে চায়। তার মানে শেখ হাসিনার নির্দেশে সংকট তৈরির কারিগররা সংকট নাটকের স্ক্রিপ্ট ইতোমধ্যে লিখে ফেলেছে, যার কিছু কিছু আলামত দেখা যাচ্ছে গায়েবী মামলা আর গণগ্রেফতারের মধ্য দিয়ে। প্রশাসনের দলবাজদের বলবো-এখনো সময় আছে আপনারা জনগণের পাশে থাকুন। ক্ষমতাসীন দলের দালালি, মোসাহেবী করবেন না। কোন সরকারই চিরস্থায়ী নয়। কর্তৃত্ববাদী, ধুরন্ধর, গণবিচ্ছিন্ন আওয়ামী লীগের হয়ে আগামী নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণের যন্ত্র হিসেবে কাজ করবেন না। নিশিরাতের ভোট ডাকাত সরকারের পক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়ে আপনারা প্রতিনিয়ত গণধিকৃত হচ্ছেন। অতিদ্রুতই সকল অনাচার ও অপকর্মের জন্য নিশিরাতের সরকারকে জবাবদিহি করতে হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, অবৈধ আওয়ামী নাৎসী সরকার গায়ের জোরে সবকিছু করতে গিয়ে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। এখন কিছুই সামাল দিতে পারছে না। ডলার সংকটে যখন দেশের জনগণ উদ্বিগ্ন, এমন পরিস্থিতিতে বাংলাদেশকে সম্পূর্ণ রেমিটেন্সের ওপর নির্ভর করতে হচ্ছে। অথচ, শেখ হাসিনা তাঁর ব্যক্তিগত ক্ষমতায় থাকার লোভে জনগণকে দমন করে গণতন্ত্রকামী বিশ^ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে শেখ হাসিনার বক্তব্য মন্তব্য গণতন্ত্রকামী মানুষের মনে চিন্তার উদ্রেক করেছে। আমেরিকা প্রবাসী বাংলাদেশীরা উদ্বিগ্ন হয়ে পড়েছে। শেখ হাসিনা কি কারণে আমেরিকা সম্পর্কে ঘৃণা ছড়াচ্ছেন এটি কারো কাছে বোধগম্য নয়। তাঁর প্রতিহিংসামুলক কথাবার্তায় বাংলাদেশের স্বার্থ ক্ষুন্ন হচ্ছে এটি অস্বীকার করার উপায় নেই। যেভাবেই হোক শেখ হাসিনা বাংলাদেশে বছরের পর বছর ধরে জোর করে ক্ষমতায় থাকার পরও তার মধ্যে রাষ্ট্রনায়কোচিত গুণাবলীর অভাবের কারণে প্রতিদিনই তিনি একজন 'প্রতিহিংসাপরায়ণ' ঝগড়াটে রমণীর রূপে অভির্ভূত হচ্ছেন দেশবাসীর সামনে। এ বিষয়টি ছোট করে দেখার উপায় নেই। কেন শেখ হাসিনা অবিরাম মিথ্যাচার করে চলেছেন, বাংলাদেশকে বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোর মুখোমুখো দাঁড় করে দিচ্ছেন এসব আর ছোট করে দেখার অবকাশ নেই। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একাধিকবার বলেছেন, ‘অপশক্তি শুধুমাত্র ক্ষমতায় থাকার লোভে দেশের জনগণের আত্মমর্যাদা ও গৌরবকে পরিকল্পিতভাবে ধুলোয় মিশিয়ে দিচ্ছে।’

তিনি বলেন, ক্ষমতাসীনরা সার্বভৌমত্ব দুর্বল করেছে, স্বাধীনতাকে বিপন্ন করেছে, গণতন্ত্রকে নিরুদ্দেশ করেছে। এরা তাদের নিজেদের প্রহসনের নির্বাচনেও স্বস্তি পায় না। উচ্চ আদালত হিরো আলমের প্রার্থিতা বৈধতার রায় দিলেও নির্বাচন কমিশন জনবিচ্ছিন্ন সরকারের ইশারায় আলমের প্রার্থিতা বাতিল করেছে। এই তামাশার নির্বাচনের মধ্যেও অবৈধ সরকারের অনৈতিক চাপ দৃশ্যমান। এরা গণতন্ত্রের সকল স্বীকৃত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে।

রিজভী বলেন, শেখ হাসিনা তাঁর পরিবার নিয়ে সুইজারল্যান্ড সফরের পরপরই দেশী বিদেশী সংবাদ মাধ্যমগুলোতে খবর বেরিয়েছে-সুইস ব্যাংকগুলোতে রাখা বাংলাদেশীদের সাড়ে ১০ হাজার কোটি টাকা সরিয়ে নেয়া হয়েছে। এটা নিয়ে রহস্য ঘনিভূত হচ্ছে। এই টাকাগুলো এক বছরে কারা সরিয়েছে ? এটি একটি বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে মানুষের মনে। কারণ একচেটিয়া টাকা পাচারের সাথে যারা জড়িত তারা সবাই ক্ষমতাসীনদের ঘনিষ্ঠ। আওয়ামী লুটেরারাই যে সুইস ব্যাংক থেকে সাড়ে দশ হাজার কোটি টাকা সরিয়েছে তাতে কোন সন্দেহ নেই। ভয়াবহ ডলার সংকটের সময়ে বিশাল বহর নিয়ে শেখ হাসিনার ঘন ঘন বিদেশ সফর এবং সম্প্রতি সুইজারল্যান্ড সফর খুবই রহস্যজনক। সফর করে ফিরে এসে তাঁর কথাবার্তাও রহস্যজনক।

তিনি বলেন, উৎসাহ, উদ্যম, প্রয়াস, অনমনীয় মনোবল ও আত্মত্যাগ কখনোই বৃথা যায় না। লুন্ঠিত ভোটাধিকার ফিরিয়ে আনতে জনগণ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করবে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করবে, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে। মাফিয়া সরকারকে আর সময় দেয়া যাবে না। রাজপথ দখলের জন্য সকলকে প্রস্তুতি গ্রহণ করতে হবে। আওয়ামী লীগের জমিদারী শাসনের দিন শেষ। দেশের জনগণ এখন রাগ-ঘৃণা ও প্রতিবাদের আগ্নেয়গিরি হয়ে আছে। শেখ হাসিনার অনাচার চলতে থাকলে যেকোন সময় প্রতিশোধের অগ্ন্যুৎপাতের মহাপ্লাবন বয়ে যাবে।

বিএনপির অন্যতম এই শীর্ষ নেতা বলেন, আওয়ামী নাৎসী সরকার অবৈধভাবে দেশ দখল করলেও জনগণের ভয়ে সবসময় তটস্থ থাকে। সেজন্য বিএনপি নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে জামিন পেলেও তাদেরকে গায়েবী মামলার নাম দিয়ে কারান্তরীণ করে রাখা হচ্ছে। ইতোমধ্যে সাইফুল আলম নীরব, রফিকুল আলম মজনু, মোনায়েম মুন্না, এস এম জাহাঙ্গীর, গোলাম মাওলা শাহীন, কমিশনার হারুনুর রশিদ, মির্জা কালু, মোসাব্বির হাইকোর্ট থেকে সকল মামলায় জামিন পাবার পরও ব্যাক ডেট দিয়ে পেন্ডিং মামলায় নাম জড়িয়ে তাদের কারামুক্তি বিলম্ব করা হচ্ছে। প্রায় প্রতিদিনই তাদের কাউকে না কাউকে রিমান্ডে আনা হচ্ছে। রফিকুল আলম মজনু, সাইফুল ইসলাম নীরব, মুন্না ও শাহীনসহ অন্যান্য নেতৃবৃন্দকে দু’একদিন পরপরই রিমান্ডে নেয়া হচ্ছে। এটি আওয়ামী নাৎসী শাসনের জুলুমের এক বিভৎস রুপ। সরকার নিজেদের গদিকে নিরাপদ করার জন্যই উল্লিখিত নেতৃবৃন্দকে কারাগারে আটকিয়ে রাখছে। আমি উল্লিখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহারসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহবান জানাচ্ছি।

সারাদেশে গ্রেফতার, হামলা, মামলা:

গত ১৯ মে বিএনপির জনসমাবেশকে কেন্দ্র করে সারাদেশে যে ধরপাকড় শুরু হয়েছে তার তালিকা তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, ১৯ মে থেকে ২৪ জুন পর্যন্ত সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ২১০টি মামলা হয়েছে, গ্রেফতার করা হয়েছে ৮৩০জনকে। আর এসব মামলায় আসামী করা হয়েছে ৯ হাজার ৩০০ জনকে।

এর মধ্যে গতকাল শুক্রবার জুম্মার নামাজের আগমুহূর্তে ঝিনাইদহ জেলাধীন কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আরজান হোসেনকে সারুটিয়া টেকের বাজারে প্রকাশে পিটিয়ে হত্যা করেছে আওয়ামী সন্ত্রাসীরা। পুলিশ এসে তড়িঘড়ি করে আরজানের মরদেহ কোটচাঁদপুর হাসপাতাল থেকে কোটচাঁদপুর মডেল থানায় নিয়ে যায়।

গতকাল ২৩ জুন ফরিদপুর জেলাধীন বোয়ালমারী উপজেলায় পাঞ্জেরী কিন্ডারগার্ডেন স্কুলের মাঠে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও আগামী দিনে দলকে আরো সুসংগর্ঠিত করার লক্ষে বোয়ালমারী উপজেলা ও পৌর বিএনপি’র উদ্যোগে কর্মী সভায় ওসি আব্দুল ওহাব, এস আই নাজমুল, এস আই মামুন, এস আই হাসান, এস আই উত্তম, ডিবি কনস্টেবল তুষার, কনস্টেবল মিন্টুসহ একদল পুলিশ সমাবেশ স্থলে প্রবেশ করে লাঠিচার্জ করে সমাবেশ পন্ড করে। পুলিশের বেধরক লাঠিচার্জের আঘাতে আহত হয়- ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত, ছাত্রদল কর্মী জুয়েলসহ অসংখ্য নেতাকর্মী। এছাড়া পুলিশ সভাস্থলের চেয়ার-টেবিলসহ অন্যান্য আসবাবপত্র ভেঙ্গে ফেলে।

ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর পোগ্রাম শেষে ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবির নেতৃত্বে একদল আওয়ামী সন্ত্রাসী ভেড়ামারা উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান আলির অফিস ভাংচুর করে।

গত ২২ জুন নারায়ণগঞ্জে সন্ধ্যা সাড়ে ৭টার সময় বেসরকারি বিশ^বিদ্যায়ের ছাত্রদল নেতা জুম্মন প্রধানকে আওয়ামী সন্ত্রাসীরা এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মকভাবে আহত করে।

গত ২১ জুন রাতে কুমিল্লা জেলার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপি’র সম্মেলনকে কেন্দ্র করে লাকসাম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্থানীয় সরকার মন্ত্রীর শ্যালক মহব্বত আলী এবং স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফারুকের নেতৃত্বে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের বাড়িতে-বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। হামলায় আহত হয়েছেন উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আলী হোসেন ও ছাত্রদল নেতা নাজমুল হাসান রনিসহ তার ভাই-বোন। এছাড়াও উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ফারুককে গতরাত ৩ ঘটিকায় তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

গত ১৮ জুন মিরেরসরাই উপজেলা ছাত্রদল নেত্রী নাদিয়া নুসরাতের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ফেনী জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ওসি বস মাহমুদ, এস আই মাফুজ ও এস আই আলমগীরের নেতৃত্বে পুলিশ বর্বরোচিত হামলায় চালিয়ে ফেনী পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোঃ ইয়াসিন, ছাত্রদল নেতা শরীফ, জসিম ও হৃদয়কে গ্রেফতার করে। এছাড়াও পুলিশী হামলায় ১০ জন ছাত্রদল নেতা আহত হয়।

গত ২০ জুন রাতে সদর পৌর বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক দিদার মোড়ল ঢাকা কেরানীগঞ্জ কারাগারে মানুষিক নির্যাতন, চিকিৎসার অভাবে ও কারাগার কর্তৃপক্ষের অবহেলার কারণে কারাগারে মৃত্যুবরণ করেন।

গত ১৬ জুন সিরাজগঞ্জ ইসলামিয়া কলেজ মাঠ প্রাঙ্গনে উত্তরভঙ্গের কৃতি সন্তান বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুট টুকু ও ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক আমান উল্লাহ আমানের বিরুদ্ধে মিথ্যা মামলার রায়ের প্রতিবাদে প্রতিবাদ সভায় আসার পথে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের উপর হামলা চালায়। হামলা আহত হন- পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক হায়দার আলী, স্বেচ্ছাসেবক নেতা মমতাজ উদ্দীন ও ইউনিয়ন বিএনপি নেতা আলহাজ¦ মোঃ জয়নাল আবেদীন মাষ্টারসহ প্রায় শতাধিক নেতাকর্মী আহত হয়।

বংশাল থানাধীন ৩৪ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোঃ নাজিম আহমেদ, ৩২ নং ওয়ার্ড বিএনপি’র সহ-সভাপতি মোঃ শাহেদ, ২৬ নং ওয়ার্ডস্থ ইউনিট বিএনপি’র সভাপতি মোঃ রায়হান খান ও ধানমন্ডি থানাধীন ৫ নং ইউনিট বিএনপি’র সাধারণ সম্পাদক সোহেল পালোয়ানকে গ্রেফতার করে পুলিশ।


বিভাগ : মহানগর


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

বিচিত্রার সম্পাদক দেওয়ান হাবিব আর নেই

বিচিত্রার সম্পাদক দেওয়ান হাবিব আর নেই

জাবিতে ছাত্রলীগ নেতা শামীম হত্যা : ৮ শিক্ষার্থীসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় অভিযোগ

জাবিতে ছাত্রলীগ নেতা শামীম হত্যা : ৮ শিক্ষার্থীসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় অভিযোগ

তোফাজ্জলকে হত্যার আগে ২ লাখ ৩৫ হাজার টাকা চাওয়া হয় পরিবারের কাছে

তোফাজ্জলকে হত্যার আগে ২ লাখ ৩৫ হাজার টাকা চাওয়া হয় পরিবারের কাছে

বিশ্বের কাছে ১২টি পরমাণু গবেষণার ও স্থাপনা উন্মুক্ত করবে চীন

বিশ্বের কাছে ১২টি পরমাণু গবেষণার ও স্থাপনা উন্মুক্ত করবে চীন

এবার রাবির শেরে-বাংলা হল থেকে লাঠিসোঁটা-হকিস্টিক উদ্ধার

এবার রাবির শেরে-বাংলা হল থেকে লাঠিসোঁটা-হকিস্টিক উদ্ধার

পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন ড. ইউনূস

পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন ড. ইউনূস

লেবাননে এক বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরায়েলের

লেবাননে এক বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরায়েলের

সাংবাদিকদের কাছে সহযোগিতা চাইলেন পঞ্চগড়ের নতুন জেলা প্রশাসক

সাংবাদিকদের কাছে সহযোগিতা চাইলেন পঞ্চগড়ের নতুন জেলা প্রশাসক

ইনস্টাগ্রামের মতো ফিচার এবার আসছে হোয়াটসঅ্যাপেও!

ইনস্টাগ্রামের মতো ফিচার এবার আসছে হোয়াটসঅ্যাপেও!

যুক্তরাষ্ট্রে কোর্টহাউসে বিচারককে প্রকাশ্যে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে কোর্টহাউসে বিচারককে প্রকাশ্যে গুলি করে হত্যা

তাপপ্রবাহ নিয়ে যা জানা গেল

তাপপ্রবাহ নিয়ে যা জানা গেল

৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে ইন্ডিপেন্ডেন্ট টিভির বিরুদ্ধে মানহানির মামলা

৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে ইন্ডিপেন্ডেন্ট টিভির বিরুদ্ধে মানহানির মামলা

‘ভারতীয় খাবার জঘন্য’, অস্ট্রেলিয়ান ইউটিউবারের পোস্ট ঘিরে বিতর্ক তুঙ্গে

‘ভারতীয় খাবার জঘন্য’, অস্ট্রেলিয়ান ইউটিউবারের পোস্ট ঘিরে বিতর্ক তুঙ্গে

ট্রাম্পের তথ্য চুরি করে বাইডেন শিবিরে পাঠিয়েছিল ইরান! দাবি গোয়েন্দা সংস্থার

ট্রাম্পের তথ্য চুরি করে বাইডেন শিবিরে পাঠিয়েছিল ইরান! দাবি গোয়েন্দা সংস্থার

সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান গ্রেফতার

সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান গ্রেফতার

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

ইয়ামালের মাইলফলকের রাতে হারের তেতো স্বাদ বার্সার

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

আর্সেনালের স্বস্তির ড্র,অ্যাটলেটিকোর দারুণ জয়

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

হেডের বিধংসী শতকে লন্ডভন্ড  ইংল্যান্ড

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্জেন্টিনা,অবনতি বাংলাদেশের

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি

বিদেশে সাবেক ভুমিমন্ত্রীর আট হাজার কোটি টাকার সম্পত্তি