ঢাকা   রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৭ আশ্বিন ১৪৩১
আজ সকাল-সন্ধ্যা অবরোধ

অসহযোগ আন্দোলন ও ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ

Daily Inqilab স্টাফ রিপোর্টার

২৪ ডিসেম্বর ২০২৩, ১২:০২ এএম | আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩, ১২:০২ এএম

সরকার পতনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে অসহযোগ আন্দোলন এবং ৭ জানুয়ারির ভোট বর্জনে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে তিনদিন ধরে সারাদেশে লিফলেট বিতরণ করছে বিএনপিসহ সরকারবিরোধী আন্দোলনে থাকা রাজনৈতিক দলগুলো। এই কর্মসূচি ধারাবাহিকভাবে চালিয়ে যাওয়ার পাশাপাশি আজ সকাল-সন্ধ্যা অবরোধও পালন করবেন তারা।

গতকাল শনিবার রাজধানীসহ সারাদেশেই বিএনপি নেতাকর্মীরা সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন। এর মধ্যে অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরি করতে রাজধানীর রামপুরা ও শাহজাহানপুর কাঁচাবাজার এবং আশপাশের এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় তিনি বলেন, আজকে অবৈধ আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্র যন্ত্রেকে ব্যবহারের মাধ্যমে বিরোধী দল ছাড়াই একতরফা তামাশা ও প্রতারণার নির্বাচনের আয়োজন করেছে। ইতোমধ্যে এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী, ডামি প্রার্থী, স্বতন্ত্র প্রার্থী নিজেরাই নিজেরা সহিংসতা ঘটাচ্ছে। আজকে এই গণবিচ্ছিন্ন আওয়ামী লীগ ফের পাতানো নির্বাচনের দ্বারা ক্ষমতায় থাকতে প্রতিবেশী দেশের সহযোগিতা নিয়ে বাংলাদেশের জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। যা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জাস্কর বিষয়। কিন্তু দেশের মানুষ ও গণতান্ত্রিক বিশ্ব জেনে গেছে শেখ হাসিনা প্রহসনের নির্বাচন করছেন। যেটা ইতিমধ্যেই ডামি নির্বাচন হিসেবে উপাধি পেয়েছে।

রিজভী জনগণ ও দেশপ্রেমিক ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা আসন্ন ৭ জানুয়ারির নির্বাচনে কেউ ভোটকেন্দ্রে যাবেন না। অন্যকেও যেতে না বলুন। আপনারা এই নির্বাচন বর্জন করুন। তিনি বলেন অহযোগ আন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের দাবি আদায় করা হবে।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য সচিব মো. আব্দুর রহিম, বিএনপি নেতা- নাদিয়া পাঠান পাপন, নীলুফার ইয়াসমীন নীলু, ফাতেমা তুজ জোহরা মিতু, ডা. তৌহিদুর রহমান আউয়াল, আজিজুল হক জিয়ন, জান্নাতুল নওরিন উর্মি, সৈয়দা সুমাইয়া পারভীন, ওমর ফারুক পাটোয়ারী প্রমুখ।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদের আহবায়ক ডা. এজেডএম জাহিদ জাতীয় প্রেসক্লাবের সামনে ও পল্লবী এলাকায় লিফলেট বিতরণ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক, সাবেক সহসভাপতি আমিরুল ইসলাম কাগজী, সাংগঠনিক সম্পাদক সাঈদ খান,পেশাজীবী নেতা এডভোকেট ইকবাল শেখ, সাখাওয়াত ইবনে মইন চৌধুরী, সাবেক সাংবাদিক নেতা আল আমিন, ইকবাল হোসেনসহ পেশাজীবী সংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে রাজধানীতে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের নেতৃত্বে দয়াগঞ্জ মোড় থেকে যাত্রাবাড়ীর শহিদ ফারুক রোড়ের মোড় পর্যন্ত লিফলেট বিতরণ করেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। লিফলেট বিতরণের সময় গণতন্ত্র পুনরুদ্ধার, বাকস্বাধীনতা ফিরিয়ে আনতে এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে জনসাধারণকে রাজপথে নামার আহবান জানান ইশরাক হোসেন।

এছাড়া আজিমপুর কেল্লার মোড়, স্বামীবাগ, ধূপখোলা মাঠ এলাকা, কেবি রোড, বংশাল থানার সিদ্দিক বাজার, নয়াবাজার, কাজী আলাউদ্দিন রোড, চকবাজারের মৌলভী বাজার এলাকা, সূত্রাপুর থানার ধোলাইখাল পথকলি মোড়, ধানমন্ডির কয়েকটি শপিং কমপ্লেক্স, গাউছিয়া মার্কেট, নীমতলী ও ট্রেড সেন্টার এলাকায়, খিলগাঁও তালতলা এলাকায়, ওয়ারী, সবুজবাগ, মুগদা, মতিঝিল, পল্টন, রমনাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন নেতাকর্মীলা। এছাড়া যুগপৎ আন্দোলনে থাকা অন্যান্য রাজনৈতিক দল ও জোটের নেতাকর্মীরা রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছেন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জনে বিএনপির ডাকা অসহযোগ আন্দোলনের সমর্থনে গতকাল শনিবার নগরী ও জেলার বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় নেতৃবৃন্দ সাধারণ মানুষকে একতরফা আসন ভাগাভাগির নির্বাচন বর্জন করার আহবান জানান। অসহযোগ আন্দোলনের সমর্থনে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. আবদুস সাত্তার, এসকে খোদা তোতন, নাজিমুর রহমানের নেতৃত্বে আন্দরকিল্লা ও বক্সি বিট এলাকায় দোকানদার, ব্যবসায়ী ও সাধারণ জনগণের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এতে অংশ নেন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, হারুন জামান, আহমেদ উল আলম চৌধুরী রাসেল প্রমুখ।

মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, সদস্য নিয়াজ মো. খান, ডবলমুরিং থানা বিএনপির সাধারণ সম্পাদক হাজী বাদশা মিয়া, কেন্দ্রীয় মহিলাদলের যুগ্ম সম্পাদক ফাতেমা বাদশার নেতৃত্বে পাঠানটুলী সুপারিওয়ালা পাড়ায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, বিএনপি নেতা গাজী হানিফ, মোশারফ হোসেন আকবর, এম এ হালিমের নেতৃত্বে পাহাড়তলী এলাকায় গণসংযোগ করা হয়। হালিশহর থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন ডিপ্টি ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে হালিশহর বসুন্ধরা আবাসিক ও কে ব্লক কাঁচা বাজার এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন দলের নেতাকর্মীরা।

বন্দর থানা বিএনপির সভাপতি হানিফ সওদাগর, সাধারণ সম্পাদক জাহিদুল হাসান, সিনিয়র সহ-সভাপতি হাসান মুরাদ ও বন্দর থানা যুবদলের আহ্বায়ক শফীউল আজমের নেতৃত্বে বন্দর এলাকায়, মহানগর বিএনপি নেতা আজাদ বাঙালীর নেতৃত্বে পাহাড়তলী বিটাক বাজার এলাকায়, মহানগর বিএনপি নেতা আবু মুছা, আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড বিএনপির সভাপতি এড. এফ এ সেলিমের নেতৃত্বে আতুরার ডিপো ও আমিন শিল্প এলাকায়, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড বিএনপির উদ্যোগে আগ্রাবাদ চৌমুহনী এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়।

মহানগর যুবদলের সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী নাসিম, বাকলিয়া থানা যুবদলের আহ্বায়ক ইসমাইল হোসেন লেদু ও কোতোয়ালী থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল জলিলের নেতৃত্বে চকবাজার কাঁচা বাজার এলাকায়, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইনের নেতৃত্বে চান্দগাঁও নাজীর পাড়া এলাকায়, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনজুর আলম তালুকদারের নেতৃত্বে চন্দনাইশ বরকল ব্রিজ এলাকায়, মহানগর যুবদলের সম্পাদক নুরুল আমিন ও মহানগর যুবদল নেতা নাওশাদ আল জাসেদুর রহমানের নেতৃত্বে চান্দগাঁও মৌলভী পুকুর পাড় এলাকায়, মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমনের নেতৃত্বে মুরাদপুর এলাকায় গণসংযোগ করা হয়।

পটিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী কামাল উদ্দীন ও বিএনপি নেতা আবুল হোসেন বাবুলের নেতৃত্বে পটিয়ার ভেল্লা পাড়ায়, বাঁশখালী উপজেলা বিএনপির আহ্বায়ক লোকমান আহমেদ ও সদস্য সচিব রেজাউল হক চৌধুরীর নেতৃত্বে বাঁশখালী সাধনপুর, শিলকুপ, পুকুরিয়া, গন্ডামারা, চাম্বল ও পুঁইছড়ি ইউনিয়নে, বাঁশখালী পৌরসভা বিএনপির সভাপতি রাসেল ইকবাল ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হেফাজ উদ্দীন ও পৌরসভা যুবদলের সদস্য সচিব রাসেলের নেতৃত্বে পৃথক পৃথক এলাকায়, পটিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোজাম্মেল হক চৌধুরী, বিএনপি নেতা শরীফ উদ্দীন চৌধুরী ও উপজেলা যুবদলের সদস্য সচিব অহিদুল আলম চৌধুরী পিবলুর নেতৃত্বে পটিয়ার আাশিয়া বাংলা বাজার, বোয়ালখালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শহীদুল্লাহ চৌধুরীর নেতৃত্বে বেঙ্গুরা বাজার, জেলা বিএনপি নেতা মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে রায়পুর ইউনিয়ন বিএনপির উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়।

বগুড়া ব্যুরো জানায়, ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরির লক্ষ্যে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করলেন বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দ। শনিবার দুপুরে তারা বগুড়া শহর ও শহরতলীর বিভিন্ন পয়েন্টে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের কাছে লিফলেট বিতরণ করেন। লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, বিএনপি সাবেক সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ভিপি সাইফুল ইসলাম, বগুড়া জেলা বিএনপির সহ-সভাপতি লাভলী রহমান, সাংগঠনিক সম্পাদক কে এম খাইরুল বাশার, জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক শ্রী পরিমল চন্দ্র দাস, জেলা বিএনপির সাবেক তাঁতী বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম বিটু, বগুড়া সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. মাহিদুল ইসলাম গফুর, শামীম রেজা, হাসান জাহিদ হেলাল, বুলবুল আহমেদ, ছাত্রদল নেতা জেমস, নাহিদ প্রমুখ।

ময়মনসিংহ ব্যুরো জানায়, চলমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জনের বার্তা নিয়ে ময়মনসিংহে প্রচারপত্র বিলি করেছে কারাবন্দি বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সমর্থকরা। এ সময় তারা বিএনপি ঘোষিত অসহযোগ আন্দোলন সফল করার জন্য সাধারন মানুষদের প্রতি আহবান জানান। গতকাল শনিবার দুপুরে জেলার হালুয়াঘাট উপজেলা সদর, ধারা বাজার, বাঘাইতলা বাজার ও শাকুয়াই বাজারে এই প্রচারণা করে তারা। প্রচারণাকালে ময়মনসিংহ উওর জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুল, আবু হাসনাত বদরুল কবির ও উওর জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় নেতারা বলেন, আগামী ৭ জানুযারি দেশে একটি ডামি নির্বাচনের নাটক মঞ্চস্থ করা হচ্ছে। এতে দেশের সাধারন মানুষের সমর্থন নেই। এ কারণেই আমরা ভোট বর্জনের আহবান জানিয়ে প্রচারণা করছি। আমরা বিশ^াস করি অচিরেই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে একটি সুন্দর ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রচারণাকালে সাধারন ভোটারদের ব্যাপক সাঁড়া মিলছে বলেও দাবি করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

নোয়াখালী জেলা সংবাদদাতা জানান, ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের জনমত তৈরির লক্ষ্যে নোয়াখালী জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছে। শনিবার সকালে মাইজদী পৌর বাজার থেকে শুরু হয়ে জনসংযোগ কর্মসূচি প্রধান সড়ক দিয়ে নোয়াখালী চীফ জুডিশিয়াল কোর্ট প্রাঙ্গনে এসে শেষ হয়। জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির নেতৃত্বে লিফলেট বিতরন কর্মসূচীতে উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি বাবু কামাখ্যা চন্দ্র দাস, নোয়াখালী পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহ জাফর উল্লাহ রাসেল, জেলা আইনজীবী ফোরামের সিনিয়র সহসভাপতি এডভোকেট শাহাদাত হোসেন, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু, জেলা মহিলা দলের সভানেত্রী ভিপি শাহানাজ পারভিন, জেলা শ্রমিক দলের সদস্য সচিব নিজাম উদ্দিন চৌধুরী, তাঁতীদলের আহবায়ক ইকবাল করিম সোহেল, মৎস্যজীবী দলের সভাপতি ভিপি আলাউদ্দিন, কৃষক দলের সদস্য সচিব আবদুজ্জাহের হারুন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ভিপি আবদুল হাই আরাম, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সহিদ দিদার, এডভোকেট আমিনুল ইসলাম বুলবুল সহ নোয়াখালী জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, কেন্দ্রীয় বিএনপি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ডামী ভোট বর্জন এবং অসহযোগ আন্দোলনে অংশগ্রহণের আহবান জানিয়ে পিরোজপুরের মঠবাড়িয়া বিএনপি বৃহঃ, শুক্র ও শনিবার লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে। মঠবাড়িয়া পৌরশহর এবং উপজেলার মিরুখালী, সাপলেজা, ধানীসাফা, তুষখালী ও বড়মাছুয়াসহ বিভিন্ন হাট বাজারে লিফলেট বিতরন করা হয়। উপজেলা বিএনপির আহবায়ক রুহুল আমিন দুলাল এবং পৌর বিএনপির আহবায়ক কেএম হুমায়ুন কবিরের নেতৃত্বে লিফলেট বিতরণ কর্মসূচিতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ জাতীয়বাবাদী দল (বিএনপি) কেন্দ্র ঘোষিত ডামী নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের জনমত তৈরির লক্ষ্যে মীরসরাইয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা লিপলেট বিতরণ করেছে। শনিবার সকালে উপজেলায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট ও বড়তাকিয়া বাজারের বাসস্ট্যান্ড, দোকানপাট এ লিফলেট বিতরণ করা হয়। এ সমসয় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন, মীরসরাই উপজেলা বিএনপির সদস্য সচিব গাজী নিজাম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য, বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজীসহ মীরসরাই বিএনপি,অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। লিফলেট বিতরণ কালে বিএনপি নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকারের অবৈধ নির্বাচন, অবৈধ তফসিল, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রত্যাখ্যান করেছে। তাই সাধারণ জনগণকে বলছি, ডামি নির্বাচন বর্জন করুন বাংলাদেশকে রক্ষা করার আহবান জানান।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

তামিমকে টপকে শীর্ষে মুশফিক

তামিমকে টপকে শীর্ষে মুশফিক

শেষ মিনিটের গোলে পয়েন্ট হারাল মায়ামি

শেষ মিনিটের গোলে পয়েন্ট হারাল মায়ামি

ভিনিসিউস-এমবাপ্পে ঝলকে রিয়ালের বড় জয়

ভিনিসিউস-এমবাপ্পে ঝলকে রিয়ালের বড় জয়

ফের বিবর্ণ ইউনাইটেড হারাল পয়েন্ট

ফের বিবর্ণ ইউনাইটেড হারাল পয়েন্ট

দিয়াজের জোড়া গোলে চূড়ায় অলরেডসরা

দিয়াজের জোড়া গোলে চূড়ায় অলরেডসরা

এবার বুন্দেসলীগায়ও বায়ার্নের গোল উৎসব

এবার বুন্দেসলীগায়ও বায়ার্নের গোল উৎসব

দিয়াজের জোড়া গোলে চূড়ায় অলরেডসরা

দিয়াজের জোড়া গোলে চূড়ায় অলরেডসরা

দ্বিতীয় ওয়ানডেতেও অজিদের অনায়স জয়

দ্বিতীয় ওয়ানডেতেও অজিদের অনায়স জয়

প্লটবঞ্চিত পূর্বাচলের আদিবাসিন্দাদের ৩শ’ ফুট সড়কে অবস্থান : বিক্ষোভ অব্যাহত

প্লটবঞ্চিত পূর্বাচলের আদিবাসিন্দাদের ৩শ’ ফুট সড়কে অবস্থান : বিক্ষোভ অব্যাহত

দেশে সংস্কার  ও জবাবদিহি প্রতিষ্ঠার আহ্বান

দেশে সংস্কার ও জবাবদিহি প্রতিষ্ঠার আহ্বান

ছাত্রলীগের হামলার শিকার শিক্ষার্থীদের মামলা করতে বললেন উপদেষ্টা আসিফ মাহমুদ

ছাত্রলীগের হামলার শিকার শিক্ষার্থীদের মামলা করতে বললেন উপদেষ্টা আসিফ মাহমুদ

উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই

উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই

বৈরুতে ইসরাইলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ নিহত ১৪

বৈরুতে ইসরাইলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ নিহত ১৪

পুলিশের লুট হওয়া অস্ত্র অপরাধে ব্যবহারের আশঙ্কা

পুলিশের লুট হওয়া অস্ত্র অপরাধে ব্যবহারের আশঙ্কা

মস্কোয় হামলার উপযুক্ত ক্ষেপণাস্ত্র কিয়েভে পাঠাবে না জার্মানি

মস্কোয় হামলার উপযুক্ত ক্ষেপণাস্ত্র কিয়েভে পাঠাবে না জার্মানি

জিয়ার ভূমিকাকে অবহেলা করায় পাহাড়ে সমস্যা হচ্ছে : জামায়াত নেতা শাহজাহান চৌধুরী

জিয়ার ভূমিকাকে অবহেলা করায় পাহাড়ে সমস্যা হচ্ছে : জামায়াত নেতা শাহজাহান চৌধুরী

মানুষের প্রত্যাশা পূরণ করতে ঐক্যবদ্ধ থাকার কোনো বিকল্প নেই: তারেক রহমান

মানুষের প্রত্যাশা পূরণ করতে ঐক্যবদ্ধ থাকার কোনো বিকল্প নেই: তারেক রহমান

বিচার বিভাগে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা প্রধান বিচারপতির

বিচার বিভাগে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা প্রধান বিচারপতির

একদিনে ৮৪৩ জনের ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ১

একদিনে ৮৪৩ জনের ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ১

কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে সুগার মিলের নিরাপত্তা প্রহরীর মৃত্যু

কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে সুগার মিলের নিরাপত্তা প্রহরীর মৃত্যু