ঢাকা   বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ | ৯ কার্তিক ১৪৩১
জিয়া উদ্যানে মানুষের ঢল

প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন বাংলাদেশ গড়ার শপথ বিএনপির

Daily Inqilab স্টাফ রিপোর্টার

০২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৯ এএম | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৯ এএম

৪৬ বছর শেষ করে ৪৭-এ পদার্পণ করেছে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি। দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গতকাল রোববার দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করেছে বিএনপির নেতা-কর্মীরা। এসময় স্বৈরতন্ত্রের পতনের পরে ‘মুক্ত পরিবেশে’ নতুন বাংলাদেশ গড়ে তোলার শপথ নিয়েছে তারা।

এদিন সকাল ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানসহ কয়েক হাজার নেতা-কর্মীকে নিয়ে শেরে বাংলা নগরে জিয়ার করবে পুস্পস্তবক অর্পন করেন এবং মরহুম নেতার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। পরে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছেন, বাংলাদেশকে নতুন করে গড়ে তোলার জন্য নিজে কাজ করছেন, সেই বাংলাদেশকে গড়ে তোলার জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি, শপথ নিয়েছি।

যেকেনো প্রতিবন্ধকতা আসুক, সব চ্যালেঞ্জকে মোকাবিলা করে বাংলাদেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠা করা, মুক্ত বাজার অর্থনীতিকে প্রতিষ্ঠিত করা এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য আমরা কাজ করে যাবো, এটা আমাদের শপথ। তিনি বলেন, ২০২৪ সালে যে স্বাধীনতা আমরা অর্জন করেছি, তার জন্যে বিএনপি দীর্ঘ ১৫ বছর ধরে সংগ্রাম করছে, লড়াই করছে। বিএনপির সবচেয়ে বেশি নেতা-কর্মী গুম হয়ে গেছে, ২ হাজারের বেশি নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে, ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা-মামলা দেয়া হয়েছে শুধুমাত্র গণতান্ত্রিক সংগ্রামের জন্য। আল্লাহর অশেষ রহমতে ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে আজকে আমরা এই দিনটিকে মুক্ত স্বাধীন পরিবেশে পালন করতে পারছি। আমরা বিশ্বাস করি, বিএনপি আগামী দিনে সঠিক রাজনীতি এবং জনগণকে সঙ্গে নিয়ে সামনের দিকে এগিয়ে যাবো। এখন বিএনপির মূল কাজ হচ্ছে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব যে স্বপ্ন দেখেছিলেন, যে আদর্শ প্রতিষ্ঠা করেছিলেন সেই আদর্শগুলোকে বাস্তবায়িত করা। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন তাকে প্রতিষ্ঠিত করা।

জিয়া উদ্যানে মানুষের ঢল : বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনে জিয়া উদ্যানে শহীদ জিয়ার কবরে শ্রদ্ধা জানাতে নেতা-কর্মী-সমর্থকদের ঢল নামে। সকাল থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে নেতা-কর্মীরা আসে। তারা ‘শুভ শুভ জন্মদিন, বিএনপির জন্মদিন’, ‘লও লও লও সালাম, জিয়া তুমি লও সালাম’, এক জিয়া লোকান্তরে লক্ষ জিয়া ঘরে ঘরে’, ‘আজকের এই দিনে জিয়া তোমায় মনে পড়ে’ ইত্যাদি শ্লোগানে বিজয় সরণী থেকে চন্দ্রিমা উদ্যান সরব করে রাখে নেতা-কর্মীরা। কর্মীরা রঙ্গিন ব্যানার নিয়ে আসে। কর্মীরা মাথায় বাধা ছিলো বিএনপির পতাকা সম্বলিত ফিতা।

দীর্ঘ বছর পরে এই প্রথম জিয়া উদ্যানে জিয়ার সমাধিস্থলে হাজার হাজার মানুষের উপস্থিতি দেখা গেলো। অতীতে পুলিশি নিরাপত্তার কারণে নেতা-কর্মীদের মিছিল এবং প্রবেশে ছিলো নানা বিধিনিষেধ।

জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত হয়। এই সময়ে দলের কেন্দ্রীয় নেতা- শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, নাসির উদ্দিন অসীম, সুলতান সালাহউদ্দিন টুকু, মীর সরাফত আলী সপু, রফিকুল ইসলাম, নাজিমউদ্দিন আলম,মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, শাম্মী আখতার,মাহবুবুল হক নান্নু, হারুনুর রশীদ, সেলিম রেজা হাবিব,কাজী আবুল বাশার, আমিরুজ্জামান শিমুলসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা ছিলেন।
অঙ্গসংগঠনের মধ্যে ছিলেন, সাইফুল ইসলাম নিরব, আমিনুল হক, তানভীর আহমেদ রবিন, আফরোজা আব্বাস, হেলেন জেরিন খানসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।

ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল দুপুরে হালুয়াঘাট উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে ভয়াবহ বন্যার কারণে প্রতিষ্ঠা বার্ষিকীর ৫ দিনের পূর্ব ঘোষিত কর্মসূচি বাতিল করে ১ দিনের অনাড়ম্বর কর্মসূচির অংশ হিসেবে সম্প্রতি বন্যায় নিহত, ছাত্রজনতার আন্দোলনে শহীদ-আহত, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বন্যার্ত মানুষের সাহায্যে বিভিন্ন ব্যক্তি বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্সের হাতে অর্থ অনুদান প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আসলাম মিয়া বাবুল, আরফান আলী, আবু হাসনাত বদরুল কবির, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, আলী আশরাফ, পৌর ছাত্রদলের আহ্বায়ক নুরে আলম জনি, সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, উপজেলা তাঁতী দলের আহ্বায়ক আকিকুল ইসলাম, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশাররফ হোসেন প্রমুখ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। গতকাল রোববার সকাল ৮টায় রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বিএনপি রাজশাহী মহানগরীর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, ছাত্র-জনতা দীর্ঘ আন্দোলনের মাধ্যমে গত মাসের ৫ তারিখ বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীন হয়েছে। আর এই স্বাধীন দেশে আর কোনো স্বৈরাচারের ঠাই হবে না।

তিনি বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের কোন নেতাকর্মী যদি কোন প্রকার অন্যায়, সন্ত্রাস, চাঁদাবাজি ও জবর দখল করে তাহলে কেউ ছাড় পাবেনা। দল থেকে তাকে বহিস্কার করা হবে। শুধু তাই নয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সাথেও যদি কোন প্রকার সম্পর্ক রাখে তাকেও ছাড় দেয়া হবে না বলে তারেক জিয়া জানিয়েছেন বলে সভাপতির বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি এরশাদ আলী ঈশা বলেন।

বক্তব্য শেষে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন সাবেক তিনবারের প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান ও বৈষম্য বিরোধী আন্দোলনে যে সমস্ত নেতৃবৃন্দ শহীদ হয়েছে এবং ১৫ বছরে খুনি স্বৈরাচারী হাসিনাবিরোধী আন্দোলনে যে সমস্ত নেতৃবৃন্দ শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও সুস্থ্যতার জন্য দোয়া করা হয়। এছাড়াও শুক্রবার বাদ আসর ভূবমমোহন পার্কে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুর অর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক আসলাম সরকার, ওয়ালিউল হক রানা, জয়নুল আবেদীন শিবলী, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, মহানগর কৃষক দলের আহ্বায়ক শরফুজ্জামান শামীম, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মীর তারেক, সদস্য সচিব আসাদুজ্জামান জনি, রাজশাহী মহিলা দলের নেত্রী রোজিনা, মহানগর জাসাস এর সদস্য সচিব সেলিম রেজা, মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি ও সাথারণ সম্পাদক মাকসুদুর রহমান রিটনসহ মহানগর সাংগঠনিক ৩৫নং ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আহ্বায়ক, সদস্য সচিব ও যুগ্ম আহ্বায়কসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটে নানা আয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রোববার সকালে দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম।

পরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে স্বাধীনতা উদ্যানের সামনে এসে শেষ হয়। সেখানে জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিমের সভাপতিতত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম, বিএনপির কেন্দ্রীয় নেতা শেখ ওহিদুজ্জামান দিপু, সাবেক সংসদ সদস্য শেখ মুজিুর রহমান, যুবদলের সাবেক সভাপতি ফকির তরিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর এবারের কর্মসূচির মধ্যে রয়েছে, দলের উপজেলা কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও দলের প্রতিষ্ঠাতা ও স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বন্যাদুর্গত অসহায় মানুষের কষ্ট লাঘবে এবং সম্প্রতি বৈষম্য বিরোধী আন্দোলনে নিহতদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল।

নেত্রকোণা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোণা জেলা বিএনপির উদ্যোগে সকালে ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সকাল ১১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক, সদস্য সচিব ড. মো. রফিকুল ইসলাম হিলালী, কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, জেলা বিএনপির সাবেক সভাপতি আশরাফ উদ্দিন খান প্রমুখ।

অপরদিকে, পূর্বধলা উপজেলা বিএনপির উদ্যোগে দুপুরে স্থানীয় হ্যালিপ্যাড মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পূর্বধলা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব ফকিরের সভাপতিত্বে, যুগ্ম আহ্বায়ক সায়েদ আল মামুন শহীদ ফকিরের সঞ্চালনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন নেত্রকোণা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু তাহের তালুকদার। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য আলহাজ্ব আব্দুর রহিম, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, আবুল হাসনাত ব্যাপারী, সালাহ্ উদ্দিন নওয়াব প্রমুখ।

মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, পশ্চিমবাজার জামে মসজিদ ও মৌলভীবাজার জেলা শাখা বিএনপির উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মো. ফয়জুল করিম ময়ুন, যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম সহ অন্যান্যরা। পরে মসজিদ প্রাঙ্গনে অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

লাকসাম-মনোহরগঞ্জ (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, দখলদার-চাঁদাবাজদের বিএনপিতে ঠাঁই নেই বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালাম। বিশৃঙ্খলাকারীদের পুলিশের হাতে তুলে দিতেও নেতা-কর্মীদের আহ্বান জানান তিনি। গতকাল কুমিল্লার লাকসাম-মনোহরগঞ্জ উপজেলায় বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএনপি এর ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় বন্যার্ত ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহবায়ক আব্দুর রহমান বাদল, সদন্য সচিব নূর হোসেন, পৌর বিএনপির আহয়ক আব্দুল হাসেম মানু, সদস্য সচিব আবুল হোসেন মিলন ও যুবদল।

অপরদিকে মনোহরগঞ্জ উপজেলা বিএনপি রেলওয়ে স্টেশনে দোয়া মাহফিলের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব সরওয়ার জাহান ভুঁইয়া দোলন, মনোহরগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক শাহ সুলতান খোকন।

মুরাদনগর (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার মুরাদনগর উপজেলায় বন্যায় নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা, সম্প্রতি ছাত্রজনতার আন্দোলনে শহীদ নেতাকর্মীদের আত্মার মাগফেরাত এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও খালেদা জিয়া এবং তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলের আয়োজন করে মুরাদনগর উপজেলা বিএনপি।

মুরাদনগর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন অঞ্জনের সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ফারুক আহম্মেদ বাদসার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সদস্য সচিব মোল্লা মজিবুল হক, বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম, আব্দুল আজিজ মোল্লা, উপজেলা বিএনবির সদস্য সোহেল আহম্মেদ বাবু, উপজেলা কৃষকদলের আহ্বায় নায়েব আলী প্রমুখ।

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, নান্দাইল উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এ উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। দোয়া পূর্বে বিএনপির নেতা নজরুল ইসলাম ফকিরের সভাপতিত্বে, যুবদল নেতা বাবু পল্লব রায়ের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি নেতা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শামসুল ইসলাম সূর্য, বিশেষ অতিথি ছিলেন নান্দাইলের সাবেক পৌর মেয়র ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য এ এফ এম আজিজুল ইসলাম পিকুল, বিএনপির নেতা আনোয়ার হোসেন মাস্টার, মো. লুৎফুর রহমান, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. রবিউল করিম ভূঁইয়া বিপ্লব, মো. আকরাম হোসেন ফেরদাউসসহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ। দোয়া পরিচালনা করেন হাফেজ শফিকুল ইসলাম সবুজ।

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা জানান, জামালপুরের ইসলামপুরে এ উপলক্ষে স্থানীয় অস্থায়ী বিএনপির অফিসে পৌরসভার সাবেক সভাপতি মো. জয়নাল আবেদীন সরকার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল। সংক্ষিপ্ত আলোচনা শেষে দেশ ও দলের জন্য মিলাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, কেশবপুরে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বন্যায় নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা, সম্প্রতি ছাত্র -জনতার আন্দোলনে শহীদ নেতাকর্মীদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা ও দীর্ঘায়ু কামনা এবং দেশনায়ক জননেতা তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকালে থানা ও পৌর বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আবুল হোসেন আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা বিএনপির আহ্বায়ক মশিয়ার রহমান, থানা বিএনপির যুগ্ম -আহ্বায়ক প্রভাষক আব্দুর রাজ্জাক, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, থানা বিএনপির যুগ্ম -আহ্বায়ক প্রভাষক আলা উদ্দিন আলা, মাসুদুজ্জামান মাসুদ, হুমায়ূন কবির সুমন প্রমুখ।

মজিদপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আব্দুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন বিএনপি নেতা বাবর আলী গাজী, থানা ছাত্রদলের আহ্বায়ক আজিজুর রহমান আজিজ, পৌর ছাত্রদলের সদস্য সচিব খায়রুল বাবুসহ প্রমুখ।

ঝিনাইদহ সদর উপজেলা সংবাদদাতা জানান, বিস্তারিত কর্মসূচির মধ্য দিয়ে গতকাল রোববার ঝিনাইদহে বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবাষির্কী পালিত হয়। এ উপলক্ষ্যে শহরের কুটুম কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ঝিনাইদহ জেলা বিএনপি এই কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে জেলা বিএনপি’র সভাপতি অ্যাড. এম এ মজিদ, সহ-সভাপতি মুন্সি কামাল আজাদ পান্নু, সাধারন সম্পাদক জাহিদুজ্জামান মনা, আক্তারুজ্জামান, সাজেদুর রহমান পাপপু, যুগ্ম-সাধারন সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাস, মাহবুবুর রহমান শেখর, তহুরা বেগম ও ফারহানা রেজা আনজু প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বিএনপি সভাপতি এম এ মজিদ বলেন, নির্বাসিত গণতন্ত্র আদায়ে দলের অনেক নেতাকর্মী জীবন উৎসর্গ করেছে। ছাত্র জনতার আত্মদানে অর্জিত দ্বিতীয় স্বাধীনতা রক্ষায় বিএনপি পিছপা হবে না। তিনি বলেন, আগামী দিনে দেশের মানুষের বাক স্বাধীনতার জন্য বিএনপি কাজ করে যাচ্ছে। তাই দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষার্থে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আলোচনা সভা শেষে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় ও বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করা হয়।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপির জন্ম বার্ষিকী উপলক্ষে রাঙ্গুনিয়ায় জিয়াউর রহমানে মাজারে জিয়ারত, পুস্পমাল্য প্রদান ও আলোচনা সভা করা হয়। এসময় উপজেলার আহবায়ক অধ্যাপক কুতুব উদ্দিন বাহারের সভাপতিত্বে নের্তৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির জেলা নেতা শওকত আলী নুর, উপজেলার যুগ্ম-আহবায়ক অধ্যাপক মো. মহসিন, যুগ্ম-আহবায়ক ফললুল হক, সচিব আবু আহমেদ হাসনাত প্রমুখ।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

জাতীয়তাবাদী নাম ব্যবহার করে কেউ সংগঠন সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: রিজভী

জাতীয়তাবাদী নাম ব্যবহার করে কেউ সংগঠন সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: রিজভী

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ দিবে ইউজিসি

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ দিবে ইউজিসি

ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় মুরাদনগরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় মুরাদনগরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

গুজব উড়িয়ে দিয়ে পুরোদমে অফিস করলেন প্রধান উপদেষ্টা

গুজব উড়িয়ে দিয়ে পুরোদমে অফিস করলেন প্রধান উপদেষ্টা

রাজশাহী থেকে চালু হচ্ছে কৃষিপণ্য স্পেশাল ট্রেন

রাজশাহী থেকে চালু হচ্ছে কৃষিপণ্য স্পেশাল ট্রেন

ফরিদপুরের পদ্মায় চলছে ইলিশ মাছ ধরার মহা উৎসব আইনশৃঙ্খলা বাহিনীর নিরব নিথর।

ফরিদপুরের পদ্মায় চলছে ইলিশ মাছ ধরার মহা উৎসব আইনশৃঙ্খলা বাহিনীর নিরব নিথর।

নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের শিক্ষকদের সঙ্গে উপাচার্যের মতবিনিময়

নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের শিক্ষকদের সঙ্গে উপাচার্যের মতবিনিময়

তথ্য ও সস্প্রচার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নবনিযুক্ত সচিবের মতবিনিময়

তথ্য ও সস্প্রচার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নবনিযুক্ত সচিবের মতবিনিময়

সরকারি ইন্ধনে তাণ্ডব হিন্দুদের, বাহরাইচে আতঙ্কে মুসলমানরা

সরকারি ইন্ধনে তাণ্ডব হিন্দুদের, বাহরাইচে আতঙ্কে মুসলমানরা

রাজশাহীতে রেড ক্রিসেন্টের পিপিপি প্রকল্পের অবহিতকরণ সভা

রাজশাহীতে রেড ক্রিসেন্টের পিপিপি প্রকল্পের অবহিতকরণ সভা

কেরানীগঞ্জে অবৈধ শিশা কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা ২ লক্ষ টাকা

কেরানীগঞ্জে অবৈধ শিশা কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা ২ লক্ষ টাকা

বন, বনভূমি, ডলফিন সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে : সৈয়দা রিজওয়ানা হাসান

বন, বনভূমি, ডলফিন সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে : সৈয়দা রিজওয়ানা হাসান

ইরানের সঙ্গে যৌথ নৌ মহড়া চালাতে চায় সৌদি

ইরানের সঙ্গে যৌথ নৌ মহড়া চালাতে চায় সৌদি

কুষ্টিয়ায় হাসপাতালের ২০ শয্যার বিপরীতে ভর্তি চার শতাধিক শিশু

কুষ্টিয়ায় হাসপাতালের ২০ শয্যার বিপরীতে ভর্তি চার শতাধিক শিশু

সুন্দরবনে ৯০ অফিসের ৮শতাধিক বনকর্মীকে সতর্ক থাকার নির্দেশ জেলায় প্রস্তুত ৩৫৯ আশ্রয় কেন্দ্র

সুন্দরবনে ৯০ অফিসের ৮শতাধিক বনকর্মীকে সতর্ক থাকার নির্দেশ জেলায় প্রস্তুত ৩৫৯ আশ্রয় কেন্দ্র

পুলিশের ৬ কর্মকর্তাকে বদলি ও পদায়ন

পুলিশের ৬ কর্মকর্তাকে বদলি ও পদায়ন

পাসপোর্ট জালিয়াতির মাধ্যমে যেভাবে নিউইয়র্কে পালিয়ে যান হারুন

পাসপোর্ট জালিয়াতির মাধ্যমে যেভাবে নিউইয়র্কে পালিয়ে যান হারুন

তবে কি ঐশী-শুভ'র প্রেমের গুঞ্জন সত্যি? সংসার জীবনের ইতি টানতে চলেছেন আরিফিন শুভ?

তবে কি ঐশী-শুভ'র প্রেমের গুঞ্জন সত্যি? সংসার জীবনের ইতি টানতে চলেছেন আরিফিন শুভ?

লক্ষ্মীপুরে ঘূর্ণিঝড় দানার প্রভাবে থেমে থেমে বৃষ্টি,লঞ্চঘাটে আটকা পড়েছে ভোলাগামী শতাধিক যাত্রী

লক্ষ্মীপুরে ঘূর্ণিঝড় দানার প্রভাবে থেমে থেমে বৃষ্টি,লঞ্চঘাটে আটকা পড়েছে ভোলাগামী শতাধিক যাত্রী

সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার

সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার