৫ম দিনেও জামায়াতের গণসংযোগ ও লিফলেট বিতরণ

Daily Inqilab ইনকিলাব ডেস্ক

৩০ ডিসেম্বর ২০২৩, ০৩:০৫ পিএম | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৩:০৫ পিএম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন বলেছেন, জনগণ এই স্বৈরাচারী সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের ঘোষিত প্রহসনের নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে যাচ্ছে। একতরফা নির্বাচনে জনগণের কোনো অংশগ্রহন নেই। কারণ দেশবাসী জানে ৭ জানুয়ারি মুলত নির্বাচন নয় বরং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী এমপিদের নামের তালিকা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। জনগণকে যারা ভোটের অধিকার থেকে বঞ্চিত করছে তারা দেশের শত্রু।

তিনি বলেন, সরকার গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশকে বিচ্ছিন্ন করে ক্ষমতাকে কুক্ষিগত করতেই বিরোধী রাজনৈতিক দলগুলোকে বাদ দিয়ে নির্বাচনের নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। সংসদের বিরোধী দল কে হবে? ইউরোপীয় ইউনিয়নের প্রতিধিদলের এমন প্রশ্নই প্রমাণ করে, সরকার সাজানো ও পাতানো নির্বাচন করছে। জনগণ এই তামাশার নির্বাচন মেনে নিবে না। ফলে নিজ নিজ অবস্থান থেকে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তুলে এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে হবে।

আজ শনিবার সকালে রাজধানীর চকবাজারে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি একথা বলেন। অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী চকবাজার থানার উদ্যোগে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা রফিকুল ইসলাম, জহির উদ্দিন, বেলাল হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দেলওয়ার হোসেন বলেন, আওয়ামী লীগ দুর্নীতি, লুটপাট ও অর্থ পাচারের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করেছে। দেশে আজ গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার বলতে কিছুই নেই। তাই ৭ জানুয়ারীর তামাশার নির্বাচনকে বর্জন করে দুঃশাসন থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে হবে। ফ্যাসিবাদী সরকারের পদত্যাগের জন্য দেশব্যাপী জামায়াতে ইসলামীর গণসংযোগ ও লিফলেট বিতরণ চলছে। এদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য যে গণআন্দোলন শুরু হয়েছে, দাবি আদায় না হওয়া পর্যন্ত জামায়াতে ইসলামী জনগণকে সাথে নিয়ে রাজপথে অবস্থান করবে। তিনি আওয়ামী জুলুমতন্ত্র থেকে দেশের মানুষকে রক্ষায় দল-মত, জাতি-ধর্ম নির্বিশেষে সকলকে এই গণআন্দোলনে শরিক হয়ে ময়দানে তৎপর ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

এছাড়াও কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা।

ডেমরায় গণসংযোগ ও লিফলেট বিতরণ : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের ডেমরা থানার উদ্যোগে বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য আবু জয়নব, মাওলানা আবুল বাশার, কে এম মোজাফফর হোসাইন, আবু ছাঈম, কামারাম মুনীর ফুয়াদ, শেখ মোঃ নুরুল ইসলাম, সাহেব আলী, হারুনুর রশিদ, মোস্তফা কামাল, আবু সাঈদ, হাসান মোহাম্মদ শিবলী, ঈমাম হোসেন মিরাজ, মনিরুজ্জামান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অধ্যাপক মোকাররম হোসাইন খান বলেন, বর্তমান ক্ষমতালোভী আওয়ামী সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো করে দেশে আরেকটি প্রহসনের নির্বাচন বাস্তবায়নে মরিয়া হয়ে উঠেছে। আওয়ামী সরকারের এই প্রহসনের নির্বাচনকে দেশবাসী বয়কট করেছে। এই অবৈধ সরকার ৭ জানুয়ারি যে নির্বাচনী খেলা তৈরি করেছে, সচেতন নাগরিক হিসেবে সেই নির্বাচন বর্জন ও ভোট প্রদান থেকে বিরত থেকে সরকারের ভোটাধিকার হরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার জন্য আমরা ঢাকাবাসীকে আহ্বান জানাচ্ছি।

মতিঝিলে গণসংযোগ ও লিফলেট বিতরণ : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট কেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে মতিঝিল থানার উদ্যোগে মতিঝিলের গুরুত্বপূর্ণ স্থানসমূহে লিফলেট বিতরণ করে মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন মহানগরী মজলিশে শূরার সদস্য মুতাছিম বিল্লাহ। এসময় আরো উপস্থিত ছিলেন ওমর আব্দুল্লাহ, ইমাম হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ : আজ ৩০ ডিসেম্বর’২৩ অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারীর প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী যাত্রাবাড়ী থানার উদ্যোগে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মুহাম্মদ মতিউর রহমান খানের এর নেতৃত্বে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা শুরা ও কর্মপরিষদ সদস্য আবুল হোসেন, ওয়ার্ড সভাপতি ফয়েজ রাব্বি, হাবিবুর রহমান, মাওলানা আহামাদুল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ।

মুগদায় গণসংযোগ ও লিফলেট বিতরণ : সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারীর প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে মুগদা থানার উদ্যোগে রাজধানীর মানিকনগর বিশ্বরোড সহ বিভিন্ন গুরুত্বপুর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচি পালিত হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এডভোকেট রিয়াজ উদ্দিনের নেতৃত্বে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন আবু মাহির, জয়নাল আবেদিন , মোস্তাফিজুর রহমান, এমদাদুল হক, সেলিম রেজা প্রমুখ নেতৃবৃন্দ।

ধানমন্ডিতে গণসংযোগ ও লিফলেট বিতরণ : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে আজ সকালে ধানমন্ডি থানার উদ্যোগে সাত মসজিদ রোড সহ বিভিন্ন স্পটে প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এডভোকেট জসিম উদ্দিন তালুকদারের নেতৃত্বে এসময় বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

শাহবাগে গণসংযোগ ও লিফলেট বিতরণ : অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারী’২৪ তারিখের প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাহবাগ থানার উদ্যোগে রাজধানীর হাতিরপুল, ইস্টার্ণ প্লাজা, নাহার প্লাজা, সময় টিভিসহ সহ বিভিন্ন গুরুত্বপুর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিনের মজলিসে শুরা সদস্য এডভোকেট শাহ মাহফুজুল হক চৌধুরীর নেতৃত্বে উক্ত গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী ডা. মেসবসহ উদ্দীন সায়েম, কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুল্লাহ আলফেসানী এবং ফয়জুল্লাহ তারেক, মনিরুল ইসলাম সহ স্থানীয় নেতৃবৃন্দ।

শ্যামপুরের লিফলেট বিতরণ : প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শ্যামপুর থানার উদ্যোগে আজ রাজধানীর মিরহাজিরবাগ বউ বাজার সহ বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। থানা সেক্রেটারি হেলাল উদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য ইন্জিনিয়ার আল আমিনে, আব্দুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

খিলগাঁও এ গণসংযোগ ও লিফলেট বিতরণ : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে আজ সকালে খিলগাঁও থানার উদ্যোগে বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। মহানগরী মজলিশে শূরা সদস্য ও খিলগাঁও পশ্চিম থানার সেক্রেটারী মুহাম্মদ আবু মুয়াজের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মুহাম্মদ সারোয়ার, ইকবাল হোসেন, বাহারুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সূত্রাপুরে গণসংযোগ ও লিফলেট বিতরণ : অবৈধ ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, ৭ জানুয়ারী’২৪ তারিখের প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী সূত্রাপুর থানার উদ্যোগে বিভিন্ন গুরুত্বপুর্ণ স্পটে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। সূত্রাপুর উত্তর থানা সেক্রেটারি নোমান শিকদারের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা রফিকুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শাহজাহানপুরে গণসংযোগ ও লিফলেট বিতরণ : ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের ঐক্যবদ্ধ আন্দোলনের অংশ হিসেবে কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে আজ সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী শাহজাহানপুর থানার উদ্যোগে বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আবু আম্মারের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা সারওয়ার হোসেন, ইকবাল হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কেন্দ্র ঘোষিত কর্মসূচি’র অংশ হিসেবে একই দাবিতে আজ রাজধানীর কামরাঙ্গিরচর, পল্টন, সবুজবাগ, লালবাগ, বংশাল, রমনা, কোতোয়ালি, নিউমার্কেট, কলাবাগান, হাজারীবাগ, কদমতলী, গেন্ডারিয়াসহ রাজধানীর ৬৮টি সাংগঠনিক থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 


বিভাগ : রাজনীতি


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

অতিক্তি লোক ভিড় করায় মাওলানা মামুনুল হক মুক্তি পাননি

অতিক্তি লোক ভিড় করায় মাওলানা মামুনুল হক মুক্তি পাননি

দুটি মার্কিন ডেস্ট্রয়ারসহ চার জাহাজে হামলা হুতিদের

দুটি মার্কিন ডেস্ট্রয়ারসহ চার জাহাজে হামলা হুতিদের

দক্ষিণাঞ্চলীয় বাহিনীর সদর দফতরে হামলা রাশিয়ার

দক্ষিণাঞ্চলীয় বাহিনীর সদর দফতরে হামলা রাশিয়ার

আমাকে উৎখাতের পর ক্ষমতায় কে?

আমাকে উৎখাতের পর ক্ষমতায় কে?

ফজরের নামাযের দশটি ফযীলত-১

ফজরের নামাযের দশটি ফযীলত-১

সম্রাট হুমায়ুন : উদারনীতির উদ্যান-১

সম্রাট হুমায়ুন : উদারনীতির উদ্যান-১

উচ্চতাপ বজ্র-ঝড় কালবৈশাখী ঘূর্ণিঝড়ের আশঙ্কা এ মাসেই

উচ্চতাপ বজ্র-ঝড় কালবৈশাখী ঘূর্ণিঝড়ের আশঙ্কা এ মাসেই

অবশেষে গ্রেফতার সেই ভয়ঙ্কর প্রতারক মিল্টন সমাদ্দার

অবশেষে গ্রেফতার সেই ভয়ঙ্কর প্রতারক মিল্টন সমাদ্দার

ধরা পড়েনি কিলিং মিশনের ১২ খুনি, অভিযোগ ভুক্তভোগীদের

ধরা পড়েনি কিলিং মিশনের ১২ খুনি, অভিযোগ ভুক্তভোগীদের

ওসির শেল্টারেই চেয়ারম্যান তপনের নানা অপকর্ম

ওসির শেল্টারেই চেয়ারম্যান তপনের নানা অপকর্ম

জড়িতদের শাস্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ আজ

জড়িতদের শাস্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ আজ

৭ জানুয়ারির নির্বাচন ’৭৫ সালের পর দেশে অনুষ্ঠিত সুষ্ঠু নির্বাচন -ওবায়দুল কাদের

৭ জানুয়ারির নির্বাচন ’৭৫ সালের পর দেশে অনুষ্ঠিত সুষ্ঠু নির্বাচন -ওবায়দুল কাদের

বাংলাদেশ ও ভারতের দুই সচিবের দ্বিপক্ষীয় বৈঠক

বাংলাদেশ ও ভারতের দুই সচিবের দ্বিপক্ষীয় বৈঠক

কাউকে ছাড় দেবে না বিএনপি

কাউকে ছাড় দেবে না বিএনপি

ওমরা পালনে সস্ত্রীক সউদী আরব গেছেন মির্জা ফখরুল

ওমরা পালনে সস্ত্রীক সউদী আরব গেছেন মির্জা ফখরুল

শনিবার মাধ্যমিকে রোববার থেকে প্রাথমিকে পাঠদান চলবে

শনিবার মাধ্যমিকে রোববার থেকে প্রাথমিকে পাঠদান চলবে

এপ্রিল মাসে বাংলাদেশের পণ্য রফতানি কমেছে ৪ কোটি ডলার

এপ্রিল মাসে বাংলাদেশের পণ্য রফতানি কমেছে ৪ কোটি ডলার

ইসরাইলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার

ইসরাইলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার

রাশিয়ার উপগ্রহ-বিরোধী পারমাণবিক অস্ত্র ভয়ঙ্কর হতে পারে : পেন্টাগন

রাশিয়ার উপগ্রহ-বিরোধী পারমাণবিক অস্ত্র ভয়ঙ্কর হতে পারে : পেন্টাগন

শিক্ষা ক্যাম্পাসজুড়ে গাজা যুদ্ধবিরোধী বিক্ষোভ, চলছে গ্রেফতার-উচ্ছেদ

শিক্ষা ক্যাম্পাসজুড়ে গাজা যুদ্ধবিরোধী বিক্ষোভ, চলছে গ্রেফতার-উচ্ছেদ