ঢাকা   শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৬ আশ্বিন ১৪৩১
সারাদেশে প্রতিবাদের ঝড় অব্যাহত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ

ফিলিস্তিনে ইসরাইলি হত্যাকান্ড বন্ধে জাতিসংঘ ব্যর্থ হচ্ছে

Daily Inqilab স্টাফ রিপোর্টার

১৫ অক্টোবর ২০২৩, ১২:০৪ এএম | আপডেট: ১৫ অক্টোবর ২০২৩, ১২:০৪ এএম

ফিলিস্তিনের গাজায় মুসলিম নারী শিশু পুরুষদের ওপর দখলদার ইসরাইলি বাহিনীর বর্বরোচিত বোমা হামলা, হত্যাযজ্ঞ ও অবরোধের প্রতিবাদ এবং গাজায় মানবিক সহায়তার দাবিতে গতকালও ঢাকাসহ সারাদেশে বিভিন্ন সংগঠনের উদ্যোগে প্রতিবাদের ঝড় উঠেছে। ঢাকায় হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, ফিলিস্তিনের গাজায় জালেম ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হত্যাযজ্ঞের প্রতিবাদে জাতিসংঘসহ শান্তিকামী দেশগুলো কার্যকরী উদ্যোগ নিতে ব্যর্থ হচ্ছে। ফিলিস্তিনের গাজায় ইসরাইলি বর্বরোচিত হামলায় মানবিক বিপর্যয় ঘটেছে। পানি, বিদ্যুৎ খাবার ওষুধ সরবরাহ বন্ধ করে দিয়েছে। খাবার পানি ও চিকিৎসার অভাবে বহু ফিলিস্তিনি নারী শিশু মারা যাচ্ছে।

বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনিদের পক্ষে সুস্পষ্ট ঘোষণা দিতে হবে। প্রয়োজনে গাজায় মুসলমানের সমর্থনে সেনা বাহিনী ও মানবিক সহায়তা পাঠাতে হবে। ইহুদীবাদী ইসরাইল মুসলমান ও মানবতার দুশমন। আজ থেকে ইহুদীবাদী সকল ইসরাইলি পণ্য বর্জন করতে হবে। মুসলিম রাষ্ট্রপ্রধানদের ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসী ইসরাইলি রাষ্ট্রকে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলতে হবে। বাংলাদেশের পাসপোর্টে ইসরাইলে ভ্রমনের নিষেধাজ্ঞা পুর্নবহাল করতে হবে। ইসরাইলি দোসরদের শেষ রক্ষা হবে না।

হেফাজতে ইসলাম বাংলাদেশ : ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরাইলি বাহিনীর বর্বরোচিত বিমান হামলা, হত্যাযজ্ঞ, পানি, বিদ্যুৎ এবং খাবারসহ চিকিৎসা সামগ্রি সরবরাহ বন্ধ করার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে গতকাল বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর আল্লামা শা আতাউল্লা। ফিলিস্তিনের গাজায় সন্ত্রাসী ইসরাইলি বর্বরোচিত হামলার প্রতিবাদে এবং মানবিক সহায়তার দাবিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব আল্লামা সাজেদুর রহমান। বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, সংগঠনের নায়েবে আমির ও বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা মহিউদ্দিন রব্বানী, আল্লামা সারাওয়ার কামাল আজিজি, মাওলানা আহমেদ আলী কাসেমী, মাওলানা জুনাইদ আল হাবিব, শাইখুল হাদিস আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমেদ, মাওলানা আজিকজুল হক ইসলামাবাদী, মাওলানা খুরশিদ আলম কাসেমী,মুফতি সাখাওয়াত হোসাইন রাজি, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি বশির উল্লাহ, মুফতি তাজউদ্দিন, মাওলানা আলী আকবর কাসেমী,ম মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ ইয়াহহিয়া, মো ফয়সাল, সাইফুদ্দিন খন্দকার, মাওলানা শরিফ উল্লাহ, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মাওলানা জাকের হোসাইন কাসেমী, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা জাবের কাসেমী, মাওলানা মহিউদ্দিন মাসুম , মাওলানা মাহমুদুর রহমান। সমাবেশ পরিচালনা করেন মাওলানা আতাউল্লাহ আমিন ও মুফতি কেফায়েত উল্লাহ আজহারী। সমাবেশে হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর লিখিত বক্তব্য পাঠ করে শোনানো হয়।

সমাবেশে সংগঠনের উপদেষ্টা মাওলানা খুরশিদ আলম কাসেমী বলেন, জারজ ইসরাইলিদের সাহস থাকলে হামাসের সাথে সরাসরি যুদ্ধে অংশ নিতে পারে। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, রাতে তলে তলে সব হয়ে গেছে বলে বেড়াচ্ছেন। মাওলানা খুরশিদ আলম কাসেমী বলেন, জাতীয় সংসদে মজলুম ফিলিস্তিনি মুসলমানদের পক্ষে সুস্পষ্ট বক্তব্য দিন। তা’হলে আর নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের প্রয়োজন হবে না। নির্বাচনে জনগণ আপনাদের পক্ষেই রায় দিবে।

হেফাজতের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, ইসরাইল একটি মানবতাবিরোধী অবৈধ রাষ্ট্র এবং মুসলিম উম্মাহর চির শত্রু। তাদের বিষাক্ত হাতে বায়তুল মুকাদ্দাসের সম্মান-মর্যাদা বারংবার ভুলন্ঠিত। তাই দখলদার এই রাষ্ট্রের বিরুদ্ধে সংগ্রাম করা আমাদের ঈমানী দায়িত্ব। তিনি সরকারকে দায়সারা বক্তব্য-বিবৃতি না দিয়ে জরুরি ভিত্তিতে মজলুম ফিলিস্তিনীদের প্রয়োজনীয় খাদ্যসমগ্রীর ও ঔষধপত্রের চালান প্রেরণ এবং পাসপোর্টে ইসরাইল ভ্রমণের উপর নিষেধাজ্ঞা পুনর্বহালের অনুরোধ জানান। বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমেদ বলেন, জারজ রাষ্ট্র ইসরাইলের পক্ষ নিয়েছে সা¤্রাজ্যবাদি মার্কিন ও ভারত। মুসলিম রাষ্ট্রপ্রধানদের ঐক্যবদ্ধ হয়ে বিশ্ব মানচিত্র থেকে সন্ত্রাসী ইসরাইলের নাম নিশানা মুছে ফেলতে হবে। তিনি আগামী নির্বাচনের আগে মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তির দাবি জানান। মাওলানা সাজেদুর রহমান বলেন, ইহুদীরা শুধু ফিলিস্তিনিদের শত্রু নয়, ওরা গোটা মুসলিম উম্মাহ ও মানবতার দুশমন। মসজিদুল আকসাকে উদ্ধার করতে হবে। ইহুদিদের সাথে যুদ্ধ না হওয়া পর্যন্ত কিয়ামত হবে না। ইহুদিদের বিরুদ্ধে জেহাদের চেতনা মুসলমানদের মাঝে থাকতে হবে। তিনি আগামী ২৮ অক্টোবর ঢাকায় ওলামা মাশায়েখ সম্মেলনের কর্মসূচি ঘোষণা করেন। সভাপতির বক্তব্যে আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ইসরাইলিরা বিশ্ব সন্ত্রাসী। ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে ঘোষণা দিন। ফিলিস্তিনের গাজা উপত্যকায় মানবিক সাহায্য প্রেরণের জোর দাবি জানান তিনি। পরে ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে নগরীতে গণমিছিল বের করা হয়।

বাংলাদেশ ইসলামী ঐক্যজোট ঃ বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিসবাহুর রহমান চৌধুরী বলেছেন, সাম্রাজ্যবাদীদের অবৈধ সৃষ্ট রাষ্ট্র ইসরাইল ৭৫ বছর ব্যাপী ফিলিস্তিনের মুক্তিকামী মানুষদের নির্মূল করতে গণহত্যা চালাচ্ছে। আমেরিকা, ব্রিটিশ ও পশ্চিমা রাষ্ট্রগুলির সহায়তায় সন্ত্রাসী ইসরাইল পৃথিবীর জঘন্যতম মানবতা বিরোধী অপরাধ চালিয়ে যাচ্ছে। মুসলিম বিশ্বের অনৈক্য ও বিলাসী সরকারদের নিরবতায় ইসরাইলিদের এভাবে বেপোরোয়া করে তুলেছে। তিনি আরও বলেন, বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী নব্য হিটলার নেতানিয়াহু প্রকাশ্যে বলেছে, গাজায় বসবাসকারী লক্ষ লক্ষ ফিলিস্তানিকে মাটির সাথে মিশিয়ে দিবে। অথচ এই দাজ্জালকে সমর্থন দিচ্ছেন আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন। নেতানিয়হুর সুরে সুর মিলিয়ে ফিলিস্তান জনগোষ্ঠীকে গণহত্যার ইন্দোন যুগিয়েছে। যুদ্ধ জাহাজ, সৈন্য, যুদ্ধ বিমানসহ আধুনিক মরণাস্ত্র দিয়ে ইসরাইলকে সহযোগিতা করে আসছে। বিশ্ব মোড়ল এই দুর্বৃত্তরা মানবতার ফেরিওয়ালা দাবিদাররা মুসলিম রাষ্ট্রগুলির অভ্যন্তরে হস্তক্ষেপ করে শক্তিধর মুসলিম রাষ্ট্রগুলি ধ্বংস করে দেয়। শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেইটে ফিলিস্তিন জনগোষ্ঠীকে নির্মূল করার লক্ষ্যে গাজায় গণহত্যাসহ নানা নির্যাতনের প্রতিবাদে এবং ফিলিস্তিনের জনতার সহিত সংহতি প্রকাশ করে বাংলাদেশ ইসলামী যুবজোট আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে মিছবাহুর রহমান চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ইসলামী যুবজোট সভাপতি সৈয়দ মো. সাইদ হোসেন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ঐক্যজোট মহাসচিব আল্লামা মুফতি মনিরুজ্জামান রব্বানী, যুব বিষয়ক সম্পাদক মো. আমজাদ হোসেন খোকন, যুবজোট নেতা রিয়াজ আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান (রনি) দেওয়ান হাসান , মোশারেফ হোসেন বাবু, মো. ইমরান তুহিন।

মিসবাহুর রহমান চৌধুরী এই মুহূর্তে বাংলাদেশসহ মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ইরাক, লিবিয়া, সিরিয়া ধ্বংস করে আমেরিকা ও তার মিত্ররা বাংলাদেশের দিকে হাত বাড়িয়েছে। প্রেসিডেন্ট বাইডেন ও তার প্রশাসনের মূখে, গণতন্ত্র, মানবতা ও সুষ্ঠ নির্বাচনের কথা শুনলে শয়তান ও হাঁসে। যতগুলি মুসলিম দেশের সর্বনাশ করেছে, প্রথমে ইসরাইলি এজেন্টের মাধ্যমে সর্বনাশের ক্ষেত্র প্রস্তুত করেছে। বাংলাদেশ এখন মুসাদ এজেন্টরা খুবই তৎপর। তাদের প্রতিরোধে দলমত নির্বিশেষে দেশ বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

শুক্রবার বাদ জুমা সারাদেশে বিভিন্ন দলের নেতৃবৃন্দ বিক্ষোভে ফেটে পড়েন। ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আন্তর্জাতিক ইসলাহুল উম্মাহ বাংলাদেশ : আন্তর্জাতিক ইসলাহুল উম্মাহ বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর মুফতি আব্দুর রব আব্বাসী এক বিবৃতিতে ফিলিস্তিনের গাজায় বর্বরোচিত হামলার নিন্দা জানিয়ে বলেছেন, বর্বর ইসরাইল মুসলমানদের দুশমন। ওদের রুখে দাঁড়াতে হবে। ৭৫ বছর ধরে ইসরাইলি সন্ত্রাসী বাহিনী ফিলিস্তিনের মুসলমানদের উপর জুলুম অত্যাচার ও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। সা¤্রাজ্যবাদী মার্কিনীরা ফিলিস্তিনের মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিশ্ব সন্ত্রাসী ইসরাইলকে প্রকাশ্য মদদ দিয়ে যাচ্ছে। বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসী ইসরাইলিদের প্রতিহত করতে হবে।

জাতীয় তাফসীর পরিষদ বাংলাদেশ : ফিলিস্তিনের মজলুম মুসলমানদের উপর ইঙ্গ-মার্কিন সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর মদদে ইসরাইল হত্যাযজ্ঞ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, যুগ্ম মহাসচিব শায়খুল হাদীস প্রিন্সিপাল মুফতী বাকি বিল্লাহ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ মার্কিন সাম্রাজ্যবাদ, ইউরোপীয় ইউনিয়ন ও হিন্দুত্ববাদী মোদি সরকারের সমালোচনা করে বলেন, ইসরায়েলি বর্বরতাকে সমর্থন করার মধ্য দিয়ে এরা গোষ্ঠী স্বার্থ রক্ষা করতে চাইছে। এরা সারা বিশ্বে মানবিক বিপর্যয় ডেকে আনছে। নতুন করে যুদ্ধ উন্মাদনা তৈরি হচ্ছে। এর বিরুদ্ধে সারা বিশ্বের মানবতাবাদী জনগণকে রুঁখে দাঁড়াতে হবে।

তাফসীর পরিষদ নেতৃবৃন্দ ইসরায়েলে মার্কিন সমরাস্ত্র প্রদান, নৌবহর প্রেরণসহ সব সহায়তা বন্ধ ও স্বাধীন প্যালেস্টাইনের দাবিতে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

তারা মুক্তিকামী প্যালেস্টাইনদের প্রতি জোরালো সমর্থন না দেওয়ায় সরকারের সমালোচনা করে বলেন, মার্কিন সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদী শক্তির বিরুদ্ধে বাংলাদেশের জনগণ ঐক্যবদ্ধ। অথচ সরকার ফ্যাস্টিট ইসরাইল ও মার্কিন সাম্রাজ্যবাদের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ ও কথা বলছে না। স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্র গঠন ও সম্পূর্ণ ভূখ- ফিরিয়ে দেওয়া ছাড়া এই সঙ্কটের সমাধান নেই। এই দাবিতে বিশ্ববাসীকে এক হতে হবে। সেইসাথে তারার ইসরাইলি পণ্য বর্জন করার জন্যে বাংলাদেশসহ মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানান

শরীয়তপুর জেলা সংবাদদাতা জানান, ফিলিস্তিনে মজলুম মুসলমানদের উপর ইসরাইলি বাহিনীর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শরীয়তপুর উলামা পরিষদ। গতকাল শনিবার সকাল সকাল ১০টায় পালং উত্তর বাজার জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়। পরে শরীয়তপুর পৌরসভার অডিটোরিয়াম চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন বিক্ষোভ মিছিলের আহবায়ক মাওলানা সাব্বির আহমেদ উসমানী, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আবু বকর সিদ্দিক, মুফতি নাসির উদ্দিন, মাওলানা মাসুম বিল্লাহ প্রমুখ।

কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, কেশবপুরের কেন্দ্রীয় জামে মসজিদে ফিলিস্তিনে চলমান ইসরাইলি বাহিনীর হামলায় শহীদ এবং আহতদের জন্য বিশেষ নামাজ কুনুতে নাজেলা অনুষ্ঠিত হয়েছে। কেশবপুরের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব কেশবপুরের বাহারুল উলুম কামিল মাদরাসার মুহাদ্দিস ও হাফেজ মুস্তাফিজুর রহমান আজাহারি এ নামাজ পরিচালনা করেন।

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ইত্তেফাকুল উলামা নান্দাইল উপজেলা শাখার উদ্যোগে গতকাল ১০ ঘটিকায় চন্ডীপাশা সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। ইত্তেফাকুল উলামা নান্দাইল উপজেলা শাখার সভাপতি মুফতি ইব্রাহীম কাসেমীর সভাপতিত্বে মাওলানা আমরুল্লাহ ও মাওলানা ওয়ালীউল্লাহর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুফতি আমির ইবনে আহমাদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুফতি শরীফুর রহমান।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় গতকাল সকালে উপজেলার বিভিন্ন মাদরাসা থেকে ইমাম-উলামা পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পাকুন্দিয়া পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর ঈদগাহে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন পাকুন্দিয়া উপজেলা ইমাম-উলামা পরিষদের সভাপতি রশিদ আহম্মেদ জাহাঙ্গীর হোসাইন, সহ সভাপতি মাওলানা সোলাইমান, মাওলানা জুনায়েদ, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা ইদ্রিস আলী, মাওলানা শহীদ উল্লাহ প্রমুখ।

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলে ইত্তেফাকুল উলামা, হেফাজতে ইসলাম, উপজেলার বিভিন্ন কওমি মাদরাসার ছাত্র শিক্ষক, বিভিন্ন মসজিদের মুসল্লী তৌহিদী জনতা অংশ নেন। মিছিলের নেতৃত্ব দেন হেফাজতে ইসলাম কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদরাসার মুহতামিম মাওলানা ওয়াইজ উদ্দিন।

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, আখাউড়ায় উপজেলা ওলামায়ে কেরাম, ইমাম পরিষদ ও সর্বস্তরের তৌহিদী জনতার আয়োজনে গতকাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

মহিউস সুন্নাহ মাদরাসার প্রিন্সিপাল মুফতি আসয়াদ আল হাবিবির সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা দেবগ্রাম মাজহারুল ইসলাম দারুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আসয়াদুজ্জান, আনন্দপুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা উবায়দুল্লাহ, ইমাম পরিষদের সভাপতি মাওলানা কাজী মাইনুদ্দিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আলহাজ্ব মো. বিল্লাল হোসেন।

চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, চাটখিল পৌর শহরে বিক্ষোভ মিছিল শেষে পৌর ভবনের পাশে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সমাবেশে বক্তব্য রাখেন চাটখিল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা মহি উদ্দিন হাসান, জামেয়া ওসমানীয়া মাদরাসা মসজিদের খতিব মাওলানা এহছান উল্যাহ, মাওলানা হুমায়ন কবির, মাওলানা নুরুল ইসলাম, চাটখিল পৌর আওয়ামী লীগের সভাপতি শাহাজান খান বাবুল প্রমুখ।


বিভাগ : জাতীয়


মন্তব্য করুন

HTML Comment Box is loading comments...

আরও পড়ুন

ফিরেই গোলের দেখা পেলেন রোনালদো,নাসেরের সহজ জয়

ফিরেই গোলের দেখা পেলেন রোনালদো,নাসেরের সহজ জয়

কোহলি রিভিউ না নেওয়ার যে কারণ জানালেন সঞ্জয় মাঞ্জরেকার

কোহলি রিভিউ না নেওয়ার যে কারণ জানালেন সঞ্জয় মাঞ্জরেকার

মাঠের বাইরে নতুন পরিচয়ে মেসি

মাঠের বাইরে নতুন পরিচয়ে মেসি

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান উপদেষ্টা নাহিদের

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান উপদেষ্টা নাহিদের

মালয়েশিয়া আন্তর্জাতিক হালাল শোকেসের ২০তম আসরে বাংলাদেশের অংশগ্রহণ

মালয়েশিয়া আন্তর্জাতিক হালাল শোকেসের ২০তম আসরে বাংলাদেশের অংশগ্রহণ

ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত দেশকে অস্থিতিশীল করতে মরিয়া হয়ে উঠেছে পরাজিত শক্তি

ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত দেশকে অস্থিতিশীল করতে মরিয়া হয়ে উঠেছে পরাজিত শক্তি

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন কাল

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন কাল

‘মব জাস্টিস’ বন্ধের আহ্বান বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের

‘মব জাস্টিস’ বন্ধের আহ্বান বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের

সাত দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ

সাত দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ

গৌরনদীর দই, একবার খাইলেও আর একবার খাই

গৌরনদীর দই, একবার খাইলেও আর একবার খাই

নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবি

নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবি

স্বর্ণের দাম বেড়ে রেকর্ড ২,৬০৯ ডলার ছাড়িয়েছে

স্বর্ণের দাম বেড়ে রেকর্ড ২,৬০৯ ডলার ছাড়িয়েছে

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ ও বিচার দাবিতে খুলনায় মানববন্ধন

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ ও বিচার দাবিতে খুলনায় মানববন্ধন

গাজায় অব্যাহত ইসরাইলি গণহত্যা ওআইসির নেতারা চেয়ে চেয়ে দেখছেন

গাজায় অব্যাহত ইসরাইলি গণহত্যা ওআইসির নেতারা চেয়ে চেয়ে দেখছেন

চাঁদপুর শহরে সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

চাঁদপুর শহরে সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

সেনা কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া প্রসঙ্গে

সেনা কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া প্রসঙ্গে

নোয়াখালীতে ৪৪ দিন পর লাশ উত্তোলন

নোয়াখালীতে ৪৪ দিন পর লাশ উত্তোলন

ভারতের দোসর ও হাসিনামিডিয়ার প্রশ্নবিদ্ধ ভূমিকা

ভারতের দোসর ও হাসিনামিডিয়ার প্রশ্নবিদ্ধ ভূমিকা

আশাশুনিতে হাজরাখালির নেটপাটায় পানিবন্দি ২শ’ পরিবার

আশাশুনিতে হাজরাখালির নেটপাটায় পানিবন্দি ২শ’ পরিবার

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অধিকার খর্ব হবে না: সেলিম উদ্দিন

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অধিকার খর্ব হবে না: সেলিম উদ্দিন